Asianet News BanglaAsianet News Bangla

Teacher’s Day: কোচিং ক্লাস রুম সাজান বাস্তু মেনে, শিক্ষক হিসেবে বাড়বে খ্যাতি

শাস্ত্র মতে, যে ঘরে বসে বাচ্চারা শিক্ষা গ্রহণ করেন সে ঘরে সাজান বাস্তু মেতে। সঠিক নিয়ম মেনে ঘর সাজালে বাচ্চার পড়ার উন্নতি ঘটবে। তেমনই শিক্ষাক হিসেবে আপনার খ্যাতি বাড়বে। 

Follow those tips to decorate coaching class to solve vastu dosh ABSC
Author
First Published Sep 4, 2022, 3:04 PM IST

সঠিক শিক্ষাই উজ্জ্বল ভবিষ্যত গড়তে পারে। জীবনে সফল হতে কিংবা এগিয়ে যেতে প্রয়োজন বিদ্যার। আর এই বিদ্যা অর্জন সম্ভব শিক্ষকদের সাহায্যে। তারাই আমাদের শিক্ষা প্রদান করে। শিক্ষা অর্জনের জন্য স্কুল ছাড়াও অধিকাংশই বিভিন্ন কোচিং ক্লাস ভর্তি হন। শাস্ত্র মতে, যে ঘরে বসে বাচ্চারা শিক্ষা গ্রহণ করেন সে ঘরে সাজান বাস্তু মেতে। সঠিক নিয়ম মেনে ঘর সাজালে বাচ্চার পড়ার উন্নতি ঘটবে। তেমনই শিক্ষাক হিসেবে আপনার খ্যাতি বাড়বে। 

বাস্তুশাস্ত্র অনুসারে, কোচিং ক্লাসের উত্তর পূর্ব ও পূর্ব দিক প্রবেশদ্বারের হলে তা শুভ। এই দিকগুলো সূর্যের আলোর সঙ্গে সরাসরি যোগাযোগ করে এবং সূর্যের প্রথম রশ্মি পূর্ব ও উত্তর পূর্ব দিয়ে প্রবেশ করে যা এলাকাটিকে বিশুদ্ধ করে এবং নেতিবাচকতা দূর করে। 

প্রতিষ্ঠানের পূর্ব ও উত্তর পূর্ব দিকে খোলা জায়গা থাকা ভালো। বাস্তু শাস্ত্র অনুসারে, দক্ষিণ, দক্ষিণ পশ্চিম ও পশ্চিম দিক ব্যবহার করা ভালো। এতে নেতিবাচকতা দূর হবে।  

কোচিং ক্লাস করার জন্য এমন ঘর বেছে নিন যেখানে বিম নেই। মাঝখানে বিম থাকলে তা নেতিবাচক এনার্জি তৈরি করে। তা না হলে বাস্তুদোষ তৈরি হয়। যা একাধিক সমস্যার কারণ হতে পারে। মেনে চলুন এই বিশেষ টিপস। 

হিন্দু শাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ হল বাস্তু। বাস্তু শাস্ত্র বলতে শুধু ঘরের দিক দর্শন নয়। বরং, বাড়ির প্রতিটি জিনিস এর অন্তর্গত। বাড়ি থেকে নেতিবাচক এনার্জি দূর করতে খেয়াল রাখুন সব ক্ষেত্রে। বাচ্চার পড়ায় উন্নতি করতেও স্টাডি রুম সাজান বাস্তু মেনে। বাচ্চার স্টাডি রুমটি আপনার বাড়র উত্তর বা উত্তর পূর্ব অংশে করুন। এই রুমের সব থেকে গুরুত্বপূর্ণ জিনিস হল স্টাডি টেবিল। সেই টেবিল রাখুন পূর্ব বা উত্তর দিকে। তবে, ঘরের জানলা যেন পূর্ব, উত্তর বা পশ্চিম দেওয়ালে বয়ে থাকে। তবে বাস্তুদোষ থেকে মিলবে মুক্তি। তেমনই বাচ্চার পড়া ঘরের দরজা যেন থাকে উত্তর পূর্ব, পূর্ব বা পশ্চিম দিকে। আর বাথরুমের পাশে বাচ্চার পড়ার ঘর করবেন না। তা না হলে দেখা দিতে পারে বাস্তুদোষ। মেনে চলুন এই বিশেষ টিপস। শিক্ষার্থীদের পড়াশোনায় উন্নতি করতে কিংবা শিক্ষক হিসেবে খ্যাতি পেতে কোচিং ক্লাস সাজান বাস্তু মেনে। ঘটবে উন্নতি।  



আরও পড়ুন- Flirting-এর স্বভাব ত্যাগ করতে পারেন না এরা, সম্পর্কে থাকাকালীন অন্য মেয়ের সঙ্গে ফ্লাটিং করেন

আরও পড়ুন- চিনে নিন এই ছয় রাশির ছেলে-মেয়েদের, এরা সেরা শিক্ষক হিসেবে খ্যাতি পান

আরও পড়ুন- নবরাত্রি হল শক্তি উপাসনার উত্সব, জেনে নিন মা দুর্গার এই নয় রূপের নাম

Follow Us:
Download App:
  • android
  • ios