Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: প্রায়শই মানসিক চাপ অনুভূত হচ্ছে, ভুল দিকে মাথা করে ঘুমাচ্ছেন না তো

অকারণ অসুস্থতা (Health Issue), সংসারে অশান্তি, আর্থিক অভাব (Financial Problem)- এই সকল সমস্যা দেখা দিতে পারে বাস্তু দোষে। শুধু তাই নয়, আপনি কোন দিকে মাথা করে ঘুমাচ্ছেন, তার থেকে তৈরি হতে পারে বাস্তু দোষ। ভুল (Wrong) দিকে মাথা করে ঘুমালে মানসিক চাপ অনুভূত হয়।

head in north direction maybe cause of health problem
Author
Kolkata, First Published Nov 29, 2021, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সদ্য শিফট করেছেন নতুন ফ্ল্যাটে (Shift)। ২ বেডরুমের ফ্ল্যাট। মনের মতো করে সাজিয়েছেন। দামি দামি ফার্নিচার (Furniture), সুন্দর ওয়াল হ্যাংগিং (Hanging), শো পিস (Showpiece) কী না নেই। বেডরুম ও সাজিয়েছেন মনের মতো করে। দেওয়ালের দিকে খাট (Bed) রাখা। একদিকে আলমারি, অন্য পাশে ড্রেসিং টেবিল (Dressing Table)। এত সুন্দর বাড়ি হওয়া সত্ত্বেও কেমন একটা অশ্বস্তি অনুভব করছেন। প্রায়শই ছোটখাটো বিষয়ে মানসিক চাপ (Stress) অনুভূত হচ্ছে। এই সমস্যার সমাধান করতে পারেন বাস্তু মতে।  বাস্তু দোষে বাড়িতে একাধিক সমস্যা লেগে থাকে। অকারণ অসুস্থতা (Health Issue), সংসারে অশান্তি, আর্থিক অভাব (Financial Problem)- এই সকল সমস্যা দেখা দিতে পারে বাস্তু দোষে। শুধু তাই নয়, আপনি কোন দিকে মাথা করে ঘুমাচ্ছেন, তার থেকে তৈরি হতে পারে বাস্তু দোষ। ভুল (Wrong) দিকে মাথা করে ঘুমালে মানসিক চাপ অনুভূত হয়। 

বাস্তু শাস্ত্রে, একাধিক সমস্যা সমাধানের উপায় আছে। শাস্ত্রে বলা হয়েছে, উত্তর (North) দিকে মাথা করে ঘুমানো মোটেই উচিত নয়। উত্তর দিকে মাথা করে ঘুমালে মানসিক চাপ অনুভূত হবে। বাস্তু মতে, বেডরুমে খাট যেদিকেই রাখুন, উত্তর দিকে মাথা করে ঘুমাবেন না। বাস্তু শাস্ত্রে এর সঠিক কারণ উল্লেখ আছে। বলা হয়েছে, পৃথিবীর চৌম্বক শক্তি দক্ষিণ থেকে উত্তর দিকে প্রবাহিত হয়। তাই যদি উত্তর দিকে মাথা করে ঘুমান তাহলে এই শক্তি আপনার পা দিয়ে প্রবেশ করে মাথায় উঠে যাবে। এতে মানসিক চাপ অনুভূত হয়। 

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

বাস্তু শাস্ত্রে বলা হয়েছে প্রতিটি মানুষের দক্ষিণ (South) দিকে মাথা করে ঘুমানো উচিত।  কারণ, পৃথিবীর চৌম্বক শক্তি দক্ষিণ থেকে উত্তরে চালিত হয়। ফলে এই শক্তি মাথা দিয়ে প্রবেশ করে পায়ে চলে যায়। ফলে সকলে ঘুম থেকে উঠে আনন্দিত, চাপ মুক্ত অনুভূত হবে। ফলে, মানসিক ভাবে সুস্থ থাকতে বাস্তু শাস্ত্রের এই টোটকা মেনে চলুন।  এছাড়াও, দক্ষিণ দিয়ে মাথা করে ঘুমালে শরীর স্বাস্থ্য ভালো থাকে। 

আরও পড়ুন: Astrological Tips: বার বার বিয়ের সম্বন্ধ ভেঙে যাচ্ছে, জ্যোতিষ মতে বিবাহের বাধা কাটান

যারা এখনও শিক্ষার সঙ্গে যুক্ত, তারা পূর্ব (East) দিকে মাথা করে ঘুমান। এটি সূর্যের দিক। তাই বাস্তু মতে, এদিকে মাথা করে ঘুমালে বুদ্ধির বিকাশ হয়। সঙ্গে বৃদ্ধি পাবে আপনার মনসংযোগ ক্ষমতা। শাস্ত্র মতে, পড়ুয়াদের (Students) পূর্ব দিকে মুখ করে পড়থে বসাও শুভ। এতে শিক্ষায় উন্নতি ঘটবে।   
 

Follow Us:
Download App:
  • android
  • ios