Asianet News BanglaAsianet News Bangla

১৮ মিনিটের চার্জেই ই-স্কুটার যাবে ৭৫ কিমি, প্রথম হাইপারচার্জার স্টেশন লঞ্চ ওলার

সংস্থার দাবি, চার্জিং পয়েন্টে ১৮ মিনিটের চার্জ দিলেই ৭৫ কিলোমিটারের রেঞ্জ পাবে ওলার ই-স্কুটার। ১০ নভেম্বর থেকে Ola S1 এবং Ola S1 Pro-এর টেস্ট রাইডের সুবিধা মিলবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। 

Ola Electric launches its first Hypercharger ahead of test rides bmm
Author
Kolkata, First Published Oct 24, 2021, 3:58 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তাড়াহুড়োর মধ্যে ই-স্কুটারে সঠিকভাবে চার্জ দেওয়া সম্ভব হয়নি? তবে এখন থেকে চিন্তার কোনও কারণ নেই। হাতে মাত্র ১৫ মিনিট সময় থাকলেই হবে। হাইপারচার্জারের (Hypercharger) মাধ্যমে মাত্র ১৫ মিনিটের চার্জেই ওলা ই-স্কুটারে অতিক্রম করা যাবে ৭৫ কিমি রাস্তা। ওলা ইলেকট্রিক (Ola Electric) তাদের প্রথম হাইপার চার্জার লঞ্চ করেছে। আজ হাইপারচার্জিং স্টেশনের কথা ঘোষণা করেছেন সংস্থার সিইও ভাবিশ আগরওয়াল (CEO Bhavish Aggarwal)। 

ওলার ইলেকট্রিক স্কুটারে চার্জ দেওয়ার জন্য প্রয়োজন এই হাইপারচার্জার। আর এর মাধ্যমে মাত্র ১৮ মিনিট চার্জ দিলেই ৭৫ কিমি রাস্তা অতিক্রম করা সম্ভব হবে। চার্জ যদি শূন্য হয়ে যায় তাহলে মাত্র ১৫ মিনিটেই হাইপারচার্জার দিয়ে চার্জের মাধ্যমে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। ১ নভেম্বর থেকে পুনরায় ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরু হবে। তার আগে ওলার প্রথম হাইপারচার্জিং স্টেশন লঞ্চ করলেন সংস্থার সিইও। 

আরও পড়ুন- কী করে চার্জ দেবেন ওলা স্কুটারে, CEO-র একটি ভিডিওতে মুশকিল আসান

ওলার ওয়েবসাইটে ইতিমধ্যেই শহর ভিত্তিক চার্জিং নেটওয়ার্ক লোকেশনের প্ল্যান দেওয়া হয়েছে। এর মধ্যে বেশিরভাগ টায়ার ১ এবং টায়ার ২ শহরের (Tier I and Tier II cities) নাম রয়েছে। হাইপারচার্জার স্টেশনগুলিতে একাধিক চার্জ দেওয়ার ব্যবস্থা থাকবে। একে বলা হয়েছে মাল্টি লেভেল লেআউট (multilevel layout)। এর ফলে ব্যস্ত সময়ের মধ্যেও একাধিক গ্রাহক ই-স্কুটারে চার্জ দিতে পারবেন।

আরও পড়ুন- বড় ধামাকা ইয়াহামার ভারতে এলো ব্যাটারি চালিত ম্যাক্সি স্কুটি

টুইটারে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছে সংস্থার সিইও ভাবিশ। সেখানে একটি Ola S1 ইলেকট্রিক স্কুটার চার্জ দেওয়ার ছবি শেয়ার করেছেন তিনি। হাইপার স্টেশনের মাধ্যমে সেই ই-স্কুতে চার্জ দেওয়া হচ্ছে। সংস্থার দাবি, চার্জিং পয়েন্টে ১৮ মিনিটের চার্জ দিলেই ৭৫ কিলোমিটারের রেঞ্জ পাবে ওলার ই-স্কুটার। 

 

প্রসঙ্গত, দিওয়ালির পরেই ওলার S1 ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইড শুরু করতে চলেছে ওলা ইলেকট্রিক কর্তৃপক্ষ। আর তার আগেই এই হাইপারচার্জার লঞ্চ করা হয়েছে। ১০ নভেম্বর থেকে Ola S1 এবং Ola S1 Pro-এর টেস্ট রাইডের সুবিধা মিলবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন- Smartphone Charger: সব স্মার্টফোনে একই চার্জার ব্যবহারের প্রস্তাব দেখুন কী বললো অ্যাপল

১৫ অগাস্ট ভারতে Ola S1 এবং Ola S1 Pro ই-স্কুটার লঞ্চ হয়েছিল। নভেম্বরেই গ্রাহকদের বাড়িতেই সরাসরি এই ইলেকট্রিক স্কুটারগুলি পৌঁছে দেবে ওলা। এই ই-স্কুগুলি লঞ্চের পর থেকেই তা বুকিং করতে শুরু করেন প্রচুর গ্রাহক। এর চাহিদা এখন অনেকটাই বেড়ে গিয়েছে। পাশাপাশি ডেলিভারির মাসই ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইডেরও ব্যবস্থা করেছে সংস্থা। আর সেই টেস্ট রাইড শুরু হওয়ার আগেই সংস্থার তরফে লঞ্চ করা হল হাইপারচার্জারটি। 

Follow Us:
Download App:
  • android
  • ios