Asianet News BanglaAsianet News Bangla

Bangladesh: দুর্গা পুজো ঘিরে অশান্ত বাংলাদেশে নিহত কমপক্ষে ৩, কুমিল্লার ঘটনায় আটক ৩৫

কুমিল্লির হিংসার ঘটনার পরই চাঁদপুরের হাজিগঞ্জ চট্টগ্রাম ও বাংশখালি ও কক্সবাজারের পেকুয়া মন্দির এলাকাতে ভাঙচুর ও তাণ্ডবের ঘটনা ঘটে। 

Bangladesh durga puja update at last 3 killed accused in Comilla incident have been identified bsm
Author
Kolkata, First Published Oct 14, 2021, 4:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দুর্গা পুজোকে (Durga Puja) কেন্দ্র করে রীতিমত উত্তপ্ত বাংলাদেশ (Bangladesh)। একটা নয় একাধিক মণ্ডপ (puja mandap) ও পুজো প্যান্ডালে (Puja Pandal)ঢুকে রীতিমত তাণ্ডব চালায় দুষ্কৃতীরা। এই ঘটনায় এখনও পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে বলে দাবি করা হয়েছে। ঘটনার সূত্রপাত কুমিল্লার একটি পুজো প্যাণ্ডালকে কেন্দ্র করে। সোশ্যাল মিডিয়ায় কুমিল্লার ওই পুজো কমিটির বিরুদ্ধে কোরানের অবমাননা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। তারপরই ওই পুজো মণ্ডপে একদল দুষ্কৃতী হামলা চালায় বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয় বাংলাদেশের পুলিশ। স্থানীয় প্রতিবেদগুলিতে বলা হয়েছে বাংলাদেশের দূর্গাপুজো প্যাণ্ডালে হামলার ঘটনায় কংপক্ষে তিন জনের মৃত্যু হয়েছে। 

অবৈধ মাদক ব্যবসা থেকে অস্ত্র পাচার, অর্থের জন্য কী কী করেন কিম জং উন- তাই নিয়েই মুখ খুলেন প্রাক্তন গোয়েন্দা

'প্রয়োজনে ভারত আবারও সার্জিক্যাল স্ট্রাইকের মত পদক্ষেপ নিতে পারে', পাকিস্তানকে হুঁশিয়ারি অমিত শাহর

Bangladesh: এলাকা দখলের লড়াই, বাংলাদেশে রোহিঙ্গা ক্যাম্পে সংঘর্ষে গ্রেফতার ১৬

কুমিল্লার হিংসার ঘটনার পরই চাঁদপুরের হাজিগঞ্জ চট্টগ্রাম ও বাংশখালি ও কক্সবাজারের পেকুয়া মন্দির এলাকাতে ভাঙচুর ও তাণ্ডবের ঘটনা ঘটে। বাংলাদেশ প্রশাসন জানিয়েছে, যেসব এলাকায় হিংসার ঘটনা ঘটেছে সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আধা সামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। হামালার ঘটনার একাধিক ছবি তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে শেয়ার করে নিন্দা জানিয়েছে হিন্দু ইউনিটি কাউন্সিল। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে বাংলাদেশের ইতিহাসে এটি ছিল একটি কলঙ্কিত দিন। গত ২৪ ঘণ্টায় যা ঘটছে তা সমস্তকিছু প্রকাশ করা যাচ্ছে না। বাংলাদেশের সংখ্যালঘু হিন্দুরা গত ২৪ ঘণ্টা কিছু মানুষের আসল চেহারা দেখেছেন, যা তারা আগামী দিনেও ভুলবেন না বলেও জানান হয়েছে। এই সংস্থাই জানিয়েছে ঢাকাতে এজাতীয় হামলার ঘটনার প্রতিবাদে রাস্তা বসে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। রাস্তা নামিয়ে আনা হয়েছে প্রতিমা।  

এই ঘটনার পরই ক্ষত মেরামত করতে আসরে নেমেছে বাংলাদেশ প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ের এই উচ্চপর্যায়ের বৈঠকের  পর বাংলাদেশের স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামন জানিয়েছেন, কুমিল্লার ঘটনায় বেশ কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। খুব তাড়াতাড়ি তাদের গ্রেফতার করা হবে। ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তিনি আরও বলেছেন কুমিল্লার ঘটনা রেশ আরও বেশ কয়েকটি এলাকায় ছড়িয়ে পড়ে। এজাতীয় কাজের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানান হয়েছে বাংলাদেশের প্রশাসনের পক্ষ থেকে। সূত্রের খবর এই ঘটনায় এখনও পর্যন্ত ৩৫জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।  

Bangladesh durga puja update at last 3 killed accused in Comilla incident have been identified bsm

Follow Us:
Download App:
  • android
  • ios