বর্তমানে সারা বিশ্ব জুড়ে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়েছে। আতঙ্কের আর এক নাম করোনা।   সারা বিশ্বে লকডাউনের ব্যবস্থা নিয়েছে সরকার। এই লকডাউন চলাকালীন বিপদে পড়েছেন বহু মানুষ। ঠিক তেমনই সঙ্কটের দিনে সমস্যায় পড়েছেন বিভিন্ন রাজ্য়ের পরিযায়ী শ্রমিকরা। দিন আনা দিন খাওয়া  মানুষরা ভিন রাজ্যে আটকে রয়েছেন। তার উপরে কাজ নেই, টাকা নেই, খাবারে নেই এই দুশ্চিনান্তেই দিন কাটছে তাদের। কোনও ভাবে চার-পাঁচ জন মিসে মাথা গুঁজেছেন এই পরিযায়ী শ্রমিকরা। আবার কেউ কেউ পেটের দাণয়ে বাড়ির পথে পা বাড়িয়েছেন। এহেন অভস্থাতে বেঙ্গালুরুতে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের পাশে দাড়ালেন টলি অভিনেতা বাদশা মৈত্র।

আরও পড়ুন-এই ভয়ের কারণেই অভিষেক-ঐশ্বর্যার বিয়েতে যাননি বচ্চন পরিবারের পুত্রবধূ, জানুন সেই আজানা কাহিনি...

অভিনেতা বাদশা  নিজের ফেসবুক পোস্টে জানিয়েছেন,  'করোনা ভাইরাসের মারণ প্রকোপ এড়াতে দেশব্যাপী যে লকডাউন শুরু হয়েছে, তার জেরে বেঙ্গালুরুর বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা যথা, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ২৪ পরগনার অন্তর্গত বনগাঁ ও হিঙ্গলগঞ্জ থেকে কাজের খোঁজে আসা অসংখ্য পরিযায়ী শ্রমিক। স্থানীয় পরিচয় পত্রের অভাবে এদের বেশিরভাগই সরকারি ও বেসরকারি সাহায্য হতে বঞ্চিত। লকডাউনের এই কালবেলায় তাই অকল্পনীয় খাদ্যসংকটে চিন্তার ভাঁজ পড়েছে অধিকাংশের কপালে। কর্ণাটক ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির তরফ থেকে আমরা ইতিমধ্যে প্রায় ১৫০০০ মানুষের মাঝে পৌঁছতে পেরেছি, তবে এখনও বহু মানুষের কাছে আমাদের পৌঁছানো এখনও বাকি। তাই এই সঙ্কটময় মুহূর্তে, কর্ণাটক ভারত জ্ঞান বিজ্ঞান সমিতির তরফ থেকে আপনাদের কাছে আমাদের একান্ত অনুরোধ যে, আপনারা আপনাদের সাহায্যের হাত বাড়িয়ে দিন পরিযায়ী শ্রমিকদের দিকে। যে কোনো প্রকার সরকারি বা বেসরকারি সাহায্য নিতে আমরা প্রস্তুত।  আপনাদের সামান্য হতে সামান্যতর সাহায্যও একটি পরিযায়ী শ্রমিক পরিবারকে এই বেঁচে থাকার লড়াইয়ে জিতিয়ে দিতে পারে। ' দেখে নিন অভিনেতার পোস্টটি।

 

করোনা ভাইরাসের মারণ প্রকোপ এড়াতে দেশব্যাপী যে লকডাউন শুরু হয়েছে, তার জেরে ব্যাঙ্গালোরের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন...

Posted by Badsha Maitra on Thursday, April 16, 2020

 

শুধু ফেসবুক পোস্টেই নয়, এর পাশাপাশি অভিনেতা ভিডিও বার্তাতেও সকলকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

 

হাতে হাত ধরে বাঁচার সময় আজ।।

Posted by Badsha Maitra on Thursday, April 16, 2020

 

অভিনেতার এহেন উদ্যোগকে সকলেই কুর্নিশ জানিয়েছন। এছাড়া কেউ কেউ আবার তার পোস্টের কমেন্টে সাহায্যের জন্যও হাতও বাড়িয়ে দিয়েছেন।

 

 

আরও পড়ুন-দেশে ফের আক্রান্ত করোনা যোদ্ধারা, এবার বেঙ্গালুরুতে হামলা স্বাস্থ্যকর্মী ও পুলিশের উপর...


আরও পড়ুন-করোনা মোকিবালায় সাফল্য কুড়িয়ে লকডাউন ইস্যুতে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে কেরল, হোটেল আর যান চলাচলে ...

 

আরও পড়ুন-রাজ্যে শুরু হচ্ছে করোনার ব়্যাপিড টেস্ট, ১৪টি পরীক্ষাকেন্দ্রের মধ্য়ে আপনার কাছে কোনটি...