রহস্যের সমাধান শেষ। কলকাতায় রহস্যের সমাধান পুজোতেই শেষ হয়ে গিয়েছে। এবার শুরু পরবর্তী প্রস্তুতির। পরিচালক অরিন্দম শীলের 'মিতিন মাসি' এই পুজোয় প্রত্যেকের কাছেই ছিল বড় পাওনা। সুচিত্রা ভট্টাচার্যের 'হাতে মাত্র তিনটে দিন' উপন্যাস  অবলম্বনে অরিন্দম শীলের ছবি 'মিতিন মাসি'। শিশু কিশোর থেকে শুরু করে  প্রাপ্তবয়স্ক পাঠক, সকলের কাছেই গ্রহণযোগ্যতা  এবং ভালবাসা কুড়িয়েছে এই ছবি। এবার বিশ্বভ্রমণে বেরোলেন প্রজ্ঞাপারমিতা মুখোপাধ্যায় ওরফে মিতিন মাসি। 

আরও পড়ুন-বিবাহবার্ষিকীতে চুমু খেয়ে শুভেচ্ছা শিল্পা-রাজের, মুহূর্তে ভাইরাল ভিডিও...

পুজোয় কলকাতাবাসীর মন জয় করে এবার বিশ্ববাসীর মন জয়ের পালা । ইতিমধ্যেই বিভিন্ন ফেস্টিভ্যালে দেখানো হতে চলেছে 'মিতিন মাসি'। ডিসেম্বর মাসে তেলেঙ্গানা ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে এই ছবি। এরই মধ্যে পরিচালকের ডাক আসছে প্রবাস থেকে। ব্রিটেন, বাংলাদেশ, আরব আমিরশাহী থেকে ছবির ডাক এসেছে। পশ্চিম লন্ডনের পল রবসন থিয়েটারে দেখানো হবে এই ছবি। তারপরই ডিসেম্বর মাসে বঙ্গ প্রবাসী মিলাপে তা দেখানো হবে। পরিচালক নিজে জানিয়েছেন, 'পশ্চিম লন্ডন বেঙ্গলি অ্যাসোসিয়েশনের সঙ্গে তার কথা হয়েছে। এই থিয়েটারে নিয়মিত বাংলা সিনেমা তারা দেখাতে চান। আপাতত সেই ব্যবস্থাই করা হচ্ছে।'

আরও পড়ুন-শীতে আরামদায়ক পোশাকেই স্বস্তি, নতুন ছবির কথা বলতে গিয়ে জানালেন সায়নী ঘোষ...

সুটিত্রা ভট্টাচার্যের মৃত্যুর পর তার গোয়েন্দাগিরি থেকে বেশ কিছুদিন অনেকেই বঞ্চিত ছিলেন। আর সেই স্বাদ ফিরিয়ে আনতে রূপোলি পর্দায় মিতিন মাসি-কে পর্দায় তুলে ধরেছিলেন পরিচালক। আর তাতে যে তিনি এতটা সাফল্য পাবেন তা ভাবতেই পারেননি পরিচালক। মিতিন মাসির চরিত্রে ফাটিয়ে অভিনয় করেছেন কোয়েল মল্লিক। এছাড়া ছবির অন্যান্য চরিত্ররাও যোগ্য সঙ্গত দিয়েছেন। 'মিতিন মাসি'-র বিশ্বভ্রমণে আপাতত উচ্ছ্বসিত পরিচালক সহ গোটা টিম।