আগের  বছরের মাঝামাঝি সময় থেকে জি বাংলায় শুরু হয়েছিল 'কৃষ্ণকলি' নামের মেগা  ধারাবাহিকটি। শুরু হওয়ার কিছুদিনের মধ্যেই দর্শকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছিল  এই ধারাবাহিকটি। সম্প্রতি ৫০০ এপিসোডের  যাত্রা সম্পূর্ণ করল 'কৃষ্ণকলি' । আর সেই উপলক্ষেই গ্র্যান্ড সেলিব্রেশনের আয়োজন হয়েছিল শ্যুটিং এর ফাঁকেই। অভিনেতা, অভিনেত্রী থেকে শুরু করে কলাকুশলী এবং জি বাংলার সমস্ত কর্মীরা সামিল হয়েছিল এই আনন্দে।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

500 episode Grand celebration ❤️ @zeebanglaofficial #500 #episodes #celebration #goneel

A post shared by Neel Bhattacharya (@neel_bhattacharya) on Nov 15, 2019 at 10:21pm PST

ধারাবাহিকের মূল ভাবনাও ছিল অন্যরকম। নিত্যদিনের সাংসারিক অশান্তি, শ্বাশুড়ি, বৌমার লড়াই এ হল সব ধারাবাহিকের মূল কেন্দ্রবিন্দু। কিন্তু  'কৃষ্ণকলি' ধারাবাহিকের  মূল ভাবনা হল গ্রাম থেকে উঠে আসা এক কালো মেয়ের লড়াই।  এর পাশাপাশি ধারাবাহিকে বেশ কিছু প্রাসঙ্গিক বিষয় উঠে এসেছে। আমরা উন্নত শিক্ষিত সমাজে বসবাস করে অশিক্ষিতের মতোন বিভিন্ন কাজ করে বেড়াই। কিন্তু সেগুলো মানতে চাই না। যেমন বিয়ের ক্ষেত্রে গায়ের রং নিয়ে বিভিন্ন কুসংস্কার। এর পাশাপাশি বিয়ে হওয়া মানেই সব শেষ এই প্রচলিত মিথকে ভেঙে সংসারের নিয়মের মধ্যে থেকেই নিজের কাজকে কীভাবে সঠিক ভাবে চালনা করা যায় তাও দেখানো হয়েছে সিরিয়ালটিতে।

আরও পড়ুন-দক্ষিণী ছবি থেকে শুরু করে চলচ্চিত্র উৎসব, শরীরি-উষ্ণতায় বাজিমাত দর্শনার...

ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে রয়েছে শ্যামা। তিনিই হলেন ধারাবাহিকের মূল আকর্ষণ। এই টেলি সিরিয়াল দিয়েই প্রথম কাজ শুরু শ্যামা অর্থাৎ তিয়াশা রায়ের। আর শুরুতেই তিনি বাজিমাত করেছেন। শ্যামার বিপরীতে রয়েছেন নীল ভট্টাচার্য। বরাবরই দর্শকের কাছে তিনি জনপ্রিয়।  দুজনের অনস্ক্রিন কেমিস্ট্রি ধারাবাহিকের জনপ্রিয়তার মূল বিষয়। এছাড়া ধারাবাহিকের অন্যান্য চরিত্র গুলি ও বেশ অসাধারণ। যেমন শঙ্কর ভট্টাচার্য, রিমঝিম মিত্র, শর্বরী মুখোপাধ্যায়, কৌশিক ভট্টাচার্য সহ বাংলা টেলিভিশনের বহু জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী রয়েছেন এই ধারাবাহিকে।

আরও পড়ুন-সুর সম্রাজ্ঞির ভুয়ো মৃত্যুর খবরে তোলপাড় সোশ্যাল মিডিয়া, ক্ষুব্ধ দেশ...

ধারাবাহিকটি শুরুর প্রথম সপ্তাহ থেকেই রেটিং ছিল অত্যন্ত ভাল। একমাসের মধ্যেই টিআরপি-র শীর্ষে ছিল এই ধারাবাহিক। দীর্ঘ টানা ৮ মাস ধরে বাংলা টেলিভিশনে টিআরপি-র শীর্ষে রেকর্ড করেছিল এই ধারাবাহিক। টপ টিআরপি  নিয়ে ৫০০ এপিসোড পার করল এই ধারাবাহিক।