Asianet News BanglaAsianet News Bangla

মুক্তি পেল 'ভটভটি' সিনেমার গান 'চাই টা কি' প্রথমবার সম্পুর্ন 'র‍্যাপ সং'-বাংলা সিনেমায়

মঙ্গলবার রিলিজ করলো ভটভটি সিনেমার গান, তথা 'র‍্যাপ সং' 'চাইটা কি'। বাংলা সিনেমায় এই প্রথম একটি সম্পুর্ন র‍্যাপ সং-এর ব্যবহার। বলিউডে র‍্যাপ খুব বেশি প্রচলিত হলেও বাংলা সিনেমায় এই প্রথম একটি সম্পুর্ন র‍্যাপ সংগীত উপভোগ করতে পারবেন দর্শক।

Bhotbhoti movie s new rap song got released on tuesday, first time a full rap song in bengali movie anbad
Author
Kolkata, First Published Jul 19, 2022, 6:20 PM IST

মঙ্গলবার রিলিজ করলো ভটভটি সিনেমার গান, তথা 'র‍্যাপ সং' 'চাইটা কি'। বাংলা সিনেমায় এই প্রথম একটি সম্পুর্ন র‍্যাপ সং-এর ব্যবহার। বলিউডে র‍্যাপ খুব বেশি প্রচলিত হলেও বাংলা সিনেমায় এই প্রথম একটি সম্পুর্ন র‍্যাপ সংগীত উপভোগ করতে পারবেন দর্শক। অভিনেতা তথা পরিচালক তথাগত মুখোপাধ্যায়ের বহু প্রতীক্ষিত ছবি ভটভটি আগস্টে মুক্তি পাবে। কিছুদিন আগেই সিনেমার ট্রেলারটি রিলিজ করেছে এবং দারুন প্রতিক্রিয়া পেয়েছে দর্শক মহলে। মঙ্গলবার রিলিজ
 করলো 'চাই টা কি'। এই 'র‍্যাপ' সংগীতটির লিরিক্স লিখেছেন প্রসেন, সুর দিয়েছেন ময়ূখ ভৌমিক এবং কন্ঠ দিয়েছেন, ছবির নায়ক রিষভ নিজে। গানটি রিষভ ও নায়িকা বিবৃতির উপর দৃশ্যায়িত হয়েছে।  এ ধরনের একটি 'র‍্যাপ সং' তৈরি করার নেপথ্যে ঠিক কি ভাবনা কাজ করেছে এই প্রসঙ্গে, পরিচালক তথাগত জানান, ওয়াল্ট ডিজনির 'মিকি মাউস' কার্টুন থেকে এই ভাবনা তাঁর মাথায় আসে। তিনি বলেন, ' ছোট বেলায় আমরা ওয়াল্ট ডিজনির মিকি মাউস সবাই দেখেছি, সেখান থেকেই দৈনন্দিন কাজে ব্যবহৃত বিভিন্ন জিনিসের আওয়াজ গুলিকে মিউজিক ইন্সট্রুমেন্ট হিসেবে ব্যবহারের ভাবনা মাথায় আসে। 

আরও পড়ুন,মৎস্যকন্যার প্রেমে হাবুডুবু, কিন্তু, নীল জলের গহনে বেড়ে ওঠা এ কোনও প্রতিশোধ স্পৃহা, একান্ত সাক্ষাৎকারে তথাগত

আরও পড়ুন,সম্পত্তির লোভে পড়ে সম্পর্কে জড়িয়েছেন এই অভিনেত্রীিরা ?

ছবির সংলাপ লিখেছেন, অভিরূপ বন্দোপাধ্যায় এবং রিকসুন্দর , বাংলা সিনেমায় এই প্রথম সুমপূর্ণ  র‍্যাপ সং-এর ব্যবহার কি প্রত্যাশা 'ভটভটি' টিমের? সিনেমার সংলাপ রচয়িতা অভিরূপ বন্দোপাধ্যায় জানান। র‍্যাপ সং-এর মধ্যে একটা অভিনয়ের দিক ও থাকে, এবং সেটা খুব ভালোভাবে ফুটিয়ে তুলেছে, রিষভ ও বিবৃতি। গানটির মধ্যে সিনেমার এক বিশেষ দৃশ্যকে তুলে ধরা হয়। যেখানে দেখানো হয়েছে কিভাবে ছবির নায়ক ভটভটি, জল থেকে উঠে আসা মৎসকন্যাকে, মানুষের বাস্তব জগতের বিভিন্ন জিনিসের সঙ্গে পরিচয় করাচ্ছে। গানটি যেভাবে শ্যুট করা হয়েছে, তাতে আমরা খুবই আশাবাদী, গানটা শ্রোতাদের খুবই ভালো লাগবে। বাংলা র‍্যাপের আঙ্গিকে শ্রোতারা এটি খুবই ভালো ভাবে উপভোগ করবেন বলেই আশা করছি।'

আগস্টে মুক্তি পেতে চলেছে ভটভটি, অভিনেতা তথাগত বরাবরই দর্শকের কাছে খুবই প্রিয়, এবার পরিচালক তথাগতকে আবার পেতে চলেছেন দর্শক। 'ইউনিকর্ন' দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেন তথাগত। এবং প্রথম ছবিতেই বাজিমাত। 'মেইনস্ট্রিম' সিনেমার একঘেয়েমি থেকে বেরিয়ে এক ভিন্ন স্বাদের ভিন্ন আঙ্গিকের সঙ্গে বাংলা সিনেমার দর্শককে পরিচয় করান। ইউনিকর্ন ব্যাপক সাড়া ফেলেছিল বাংলা সিনেমার জগতে তখন থেকেই পরিচালক তথাগতর কাছ থেকেও প্রত্যাশা তৈরি হয় দর্শক মহলে।  ছবিতে নায়ক নায়িকার ভূমিকায় অভিনয় করছেন, রিষভ বসু ও বিবৃতি চট্টোপাধ্যায়। এছাড়াও ছবিতে রয়েছেন, দেবলীনা দত্ত, মমতা শঙ্কর, দীপঙ্কর দে, এবং তথাগত নিজেও রয়েছেন।

Follow Us:
Download App:
  • android
  • ios