দেশের বুকে পরিস্থিতি খানিক স্বাভাবিকের পথে। ইতিমধ্যেই হাজার হাজার পরিযায়ী শ্রমিকেরা বাড়ি ফিরেছেন। কিন্তু দেশের বাইরেও আটকে রয়েছেন অনেকেই। কেউ গিয়েছেন নিজের কাজের খাতিরে, কেউ আবার গিয়েছেন লেখা পড়ার জন্য। কিন্তু করোনার প্রকোপের জেরে লকডাউনে আর দেশে ফেরা হয়নি। সেখানেই আটকে থেকে একের পর এক বার্তা পাঠিয়ে চলেছেন তাঁরা। 

আরও পড়ুনঃ 'কেন এই পথে সুশান্ত', পুলিশি জেরার মুখে এবার কাস্টিং ডিরেক্টর মুকেশ

সম্প্রতি রাশিয়া থেকে একদল পড়ুয়া ভারতে ফেরার আর্জি জানিয়েছেন। অফিলেন্দু করক নামক এক ব্যক্তি টুইট করে তা ট্যাগ করেন দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রকে। সেই ট্যাগেই যুক্ত হয়েছিল অভিনেতা, সাংসদ দেবের নামও। একদিকে যেমন দেশের মধ্যে বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের ফেরাচ্ছেন বলিউড অভিনেতা সোনু সুদ, তেমনই দেশ ও দেশের বাইরে থাকা মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন দেব। 

 

 

নেপাল থেকে পরিযায়ী শ্রমিকদের ফেরানোর খবর প্রকাশ্যে আসার পর থেকেই সকলের নজরে এখন দেব। সেই মতই ওই ব্যক্তি দেবের উদ্দেশ্যে বার্তা পাঠান। তা চোখে পড়া মাত্রই তৎপর হলেন দেব। মুখ্যমন্ত্রীর সাহায্যে কেন্দ্রে অনুমোদনেই রাশিয়া থেকে দেশে ফিরবে ৭৭ জন পড়ুয়া। তবে এখন বন্ধ আন্তর্জাতিক বিমান পরিযেবা। তাই বন্দে ভারত মিশনেই তাঁদের ফেরানো হবে। এখানেই শেষ নয়, ইতিমধ্যে দেবের সঙ্গে যোগাযোগ করেছে দুবাইয়ে আটকে থাকা ব্যক্তিরাও।  ২৭ জুন রাশিয়া থেকে ফিরছে পড়ুয়ারা। খবর পেয়ে বাংলা পড়ুয়াদের পক্ষ থেকে দেবকে ধন্যবাদ জানালেন অখিলেন্দু।