Asianet News BanglaAsianet News Bangla

Naseeruddin-Soumitra- একই ফ্রেমে দুই মহারথী, কোন বাংলা ছবিতে সৌমিত্র-নাসিরউদ্দিন

একজন সৌমিত্র চট্টোপাধ্যায় ও অন্যজন নাসিরুদ্দিন শাহ। টলি-বলির সমীকরণের বাংলার নতুন ছবি দেবতার গ্রাস।

know in which movie Naseeruddin shah and soumitra chatterjee seen together bjc
Author
Kolkata, First Published Nov 21, 2021, 11:51 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলচ্চিত্র জগতের অন্যতম দুই কর্ণধার। একজন সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ও অন্যজন নাসিরুদ্দিন শাহ (naseeruddin shah) । কেরিয়ারের প্রথম থেকে শুরু করে শেষ পর্যন্ত, পর্দায় সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) এক অদ্ভূত ছাপ ফেলে গিয়েছেন। লাইট-ক্যামেরা অ্যাকশন ছিল তাঁর ভিষণ কাছের। তাই আজও নানান ফ্রেমে তিনি জীবন্ত। শেষ সময় এক যোগে একাধিক ভালো ছবির কাজ করছিলেন তিনি। তার মধ্যেই একটি হল এই ছবি। ২০১৯ সালে প্রথম সামনে আসে ছবির খবর। টলি-বলির সমীকরণের তৈরি হতে চলেছে বাংলার  ছবি দেবতার গ্রাস (Debotar Grash)। ২০১৯-এর মে মাসে শুরু হয়েছিল ছবির শ্যুটিং। শৈবাল মিত্র পরিচালিত এই ছবিতে দুই মূখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee) ও নাসিরুদ্দিন শাহকে (naseeruddin shah) । অন্যদুই গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন কৌশিক সেন ও সুমন চট্টোপাধ্যায়।

এই ছবির শ্যুটিং-এর জন্য বেছে নেওয়া হয় বাংলার লোকেশনই। মুলত পশ্চিমবঙ্গের (West Bengal) গ্রামীন এলাকাগুলোকে বেছে নেওয়া হয়েছে শ্যুটিং লোকেশন হিসেবে। কয়েকমাস ধরে বিভিন্ন গ্রামে চলতে থাকে এই শ্যুটিং পর্ব। যে খবর ছড়িয়ে পড়েছিল নেট দুনিয়ার পাতায়।

know in which movie Naseeruddin shah and soumitra chatterjee seen together bjc

ছবিতে বসন্ত কুমার চট্টোপাধ্যায়ের ভূমিকায় পাওয়া যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে ও অ্যান্টন ডিসুজার ভুমিকায় পাওয়া যাবে নাসিরুদ্দিন শাহকে। গল্পের প্রেক্ষাপট অনুযায়ী কুণাল চরিত্রকে ঘিরেই আদালতে হাজির বসন্ত কুমার ও অ্যান্টন ডিসুজা। ছবিতে কুনালের চরিত্রে অভিনয় করছেন সুমন চট্টোপাধ্যায়। অন্যদিকে সাংবাদিকের ভুমিকায় দর্শক পাবে কৌশিক সেনকে।

পরিচালকের মতে- এই ছবি তৈরি করতে গিয়ে তিনি জীবনের সেরা অভিজ্ঞতা লাভ করেছেন। পরিচালকের মতে এই ছবির দুই মূল দিক, নাসিরুদ্দীন শাহ-র সুতীক্ষ্ণ অভিনয় ও সৌমিত্র চট্টোপাধ্যায়ের গলায় আবেগ ভরা সংলাপ, এই দুয়ের ভারসাম্যই ছবিটিকে আলাদা মাত্রা দেবে।

হিল্লোলগঞ্জের বিজ্ঞানের প্রফেসর কুণাল, তিনি বিজ্ঞান পড়ানোর এক বিশেষ পন্থাকে অস্বীকার করলে শুরু হয় বচসা, যাকে কেন্দ্র করেই আদালতে প্রবেশ দুই চরিত্রের। শেষ অবধি জয় লাভ হবে কার, তারই গল্প  দেবতার গ্রাস। তবে নাসিরউদ্দিন এই প্রথম বাংলা ছবিতে নন, এর আগেও তাঁকে দেখা গিয়েছে বাংলা ছবিতে, প্রভাত রায়ের ছবি প্রতিদান। তবে এই দুই মহারথীকে একই ফ্রেমে পাওয়া মানেই সৃষ্টি। সেরা অভিজ্ঞতা বলেও জানান পরিচালক। 

   দেখুন ভিডিও- Salil Chowdhury birthday: বাবার জন্মদিনে বাবার স্মৃতিচারণে সলিল চৌধুরী কন্যা অন্তরা

   আরও পড়ুন- Kiara Advani- ৫২ হাজার টাকার পোশাক, কোন ব্রান্ডের টপ পরে ভাইরাল কিয়ারা

আরও পড়ুন- Kajol-Ajay Relationship- লাভগুরু হয়ে উঠল প্রেমিক, কাজলের অজয়ের সম্পর্কের শুরুতেই টুইস্ট

আরও পড়ুন- Shraddha Kapoor- রবিবার হলেই এই কাণ্ড ঘটান শ্রদ্ধা, ভিডিও শেয়ার করে ফাঁস করলেন নিজেই

   know in which movie Naseeruddin shah and soumitra chatterjee seen together bjc

know in which movie Naseeruddin shah and soumitra chatterjee seen together bjc

 

Follow Us:
Download App:
  • android
  • ios