কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চেয়ার ম্যানের পদ থেকে সরে গেলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তার পরিবর্তে সরকারের পক্ষ থেকে নির্বাচন করা হল নতুন চেয়ারম্যান। এবার সেই দায়িত্বভার কাঁধে তুলে নিলেন পরিচালক রাজ চক্রবর্তী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপের পরই ভোল বদলেছে কলকাতা চলচ্চিত্র উৎসবের। ডিসেম্বর মাসে হওয়া এই উৎসবকে ঘিরে ব্যস্ততা ক্রমেই বেড়ে চলেছে। আয়োজনের বহার, সঙ্গে ঢেলে সাজানো নন্দন চত্বর থেকে বিভিন্ন প্রেক্ষাগৃহ।

এবার সেই কর্তব্য বতলাল রাজ চক্রবর্তীর কাঁধে। শুক্রবারই রাজ্যের তথ্য ও সম্প্রচার দফতর থেকে প্রকাশ্যে জানানো হয়েছে এই খবর। ভাইস চেয়ার ম্যানের পদে থাকছেন ইন্দ্রনীল সেন। গতবছরই এই ভার দেওয়া হয়েছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। কিন্তু সম্প্রতি ইডির তলবের জন্য তাঁকে এই পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও মনে করছেন নেটিজেনরা।

আরও পড়ুনঃ জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে পুরষ্কৃত বাংলার তিন, সেরা বাংলা ছবি এক যে ছিল রাজা

কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের এই বছর ২৫তমপূর্তি। যার ফলে তাকে ঘিরে এখন পরিকল্পনাও প্রচুন। সম্প্রতিই বেশ কয়েকটি মিটিংও হয়েগিয়েছে চলতি বছরের চলচ্চিত্র উৎসবকে ঘিরে। সেখানে উপস্থিতও ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে এবার এই পদের ভার পেয়ে বেজায় খুশি রাজ চক্রবর্তী।