ধর্ম তাঁদের আলাদা, আলাদা গোত্র। কিন্তু সম্পর্কের পরতে পরতে লুকিয়ে একে অন্যের প্রতি স্নেহ, মমতা ভালোবাসা। মায়ের সঙ্গে সন্তানের সম্পর্কেই বোধহয় এমন  হয়। সেখানে রাগ অভিমান সবই থাকে, কিন্তু কোথাও গিয়ে যেন অন্তরের না বলা কথা গুলো রয়ে যায়। গোত্র ছবির গানে তেমনই দৃশ্য ধরা পড়ল। 

আরও পড়ুনঃ উপস্থাপনাতেই বাজিমাত, তিন তারকার অভিনয়ে নজর কাড়ল সামসারা

তারেক মিঞা, একজন মুসলিম হয়েও জায়গা করে নেয় গোবিন্দধামে। যেখানে ধর্মীয় বিষয় সচেতন মুক্তিদেবীর দাপট চলে বাড়ি জুড়ে। কিন্তু পরিবারের রক্ষার জন্য তারেখ মিঞাকে নিয়ে আসা হয়। একতো বিধর্মী, তারওপর জেল খাটা আসামি। দুয়ে মিলে মুক্তিদেবী তাঁকে কাছেও আসতে দেন না। সেই তারেকই একদিন হয়ে উঠবে মুক্তিদেবীর নয়নের মণি। যার কাছের মানুষ বলতে কেবলই এই তারেক। গোত্র ছবির নতুন গান মা-তে সেই দৃশ্যই ফুঁটে উঠল।

গানে বেশ কিছুটা অংশ জুড়ে পাওয়া গেল মানালীকে। তাঁর ভুমিকাও গল্পে কম নয়। তারেককে ঘিরেই আবার তাঁর জগত। তারেক-এর দেখা শোনা, খেয়াল রাখা, প্রতি পদেই তারেক আবার তাকেই পাশে পেয়েছে। নাইজেলের অভিনয় কতটা জোড়ালো হতে চেলেছে তার খানিকটা আভাস মিলল এই গানে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি গোত্র-তে গল্পের মুলে দুই চরিত্র, নাইজেল ও অনুসূয়া মজুমদার। এই দুই চরিত্রকে কেন্দ্র করেই তৈরি হল ছবির গান।