লকডাউনে সকলের মধ্যে দেখা পাওয়া গেল ভিন্ন স্বাদের রবি। গৃহহন্দি বাঙালিদের মধ্যে যতই ঝক্কি যাক না কেন রবীন্দ্র জয়ন্তী পালিত হবে মনা তা কি হয়। বছরের এই বিশেষ দিনটিতে কত কী না করার উপলক্ষ থাকে। রবীন্দ্রসঙ্গীত, রবীন্দ্রনৃত্য, রবি ঠাকুরের কবিতা আবৃত্তি। ১৫৯ তম জন্মবার্ষিকীতে অবশ্য তার কোনও কমতি থাকল না। কেবল সকলের একজোট হয়ে জন্মবার্ষিকী পালন করা ছাডা় বাকি সবকিছুই হল প্রতি বছরের মত। 

আরও পড়ুনঃ'বদ্ধ ঘরে রবি', 'রবীন্দ্র জয়ন্তী'তে দুই প্রজন্মের দুই কবি

বরং এবারে খানিক ভিন্ন রবির দেখা পাওয়া গেল বাঙালির মনে ও শরীরে। রবীন্দ্র জয়ন্তীর দিনের শেষে ঐন্দ্রিলার কবিগুরুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন দেখে মুগ্ধ হয়েছে সাইবার দুনিয়া। নৃত্যেরও তালে তালে রবীন্দ্রসঙ্গীতের সঙ্গে নাচ করেছেন ঐন্দ্রিলা। একেবারে রাবিন্দ্রিক সাজে ধরা দিয়েছেন অভিনেত্রী। ভিডিওটি করেছেন অঙ্কুশ। ভিডিওটির ক্যাপশনে লিখেছেন, "চিরনূতনেরে দিল ডাক, পঁচিশে বৈশাখ।"

আরও পড়ুনঃরবীন্দ্র জয়ন্তীতে রাজচন্দ্র-রাসমণীর বিশেষ উদ্যোগে, লকডাউনে ভিন্ন ধারায় মন ভরল রবিপ্রেমীদের

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

thanx to my wonderful DOP @ankush.official edit- @sayanchandra05 & team @join_the_dots_official

A post shared by Oindrila Sen (@love_oindrila) on May 8, 2020 at 6:31am PDT

লকডাউনের মেয়াদ বেড়েই চলেছে ক্রমশ। তবে তাতে থেমে নেই বাঙালির রবীন্দ্র জয়ন্তী। লকডাউনের তোয়াক্কা না করেই চলছে কবিগুরুর জন্মবার্ষিকী পালন। যদিও এ বছর ভারচুয়্যলি চলছে রবীন্দ্র জয়ন্তীর উৎসব। ফেসবুক লাইভ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্রনৃত্য এবং রবীন্দ্রসঙ্গীতের ভিডিও পোস্ট। করোনা আতঙ্কে বন্ধ হয়ে গিয়েছে সমস্ত বিনোদন সংক্রান্ত কাজ। তবে ডিজিটালের যুগে বাঙালিদের রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে ভিন্ন ধারায়। 

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস