সদ্য কয়েকদিন আগে ৮৫-তে পা রেখেছেন টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। অভিনেতার জন্মদিনের দিনই  নয়া চমক দিয়েছিলেন টলিতারকা পরমব্রত।  প্রবীনতম অভিনেতার জন্মদিনের দিনই তার বায়োপিকের ঘোষণা করেছেন অভিনেতা তথা পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়।  ছবির নাম 'অভিযান'। চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল। আর সেইমতোই বায়োপিক নিয়ে এগোচ্ছিলেন পরিচালক-অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। 

আরও পড়ুন-কিশোর কুমারের বায়োপিকে রণবীর, ইচ্ছাপ্রকাশ অনুরাগের...

সম্প্রতি শুরু হয়ে গিয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়ের বায়োপিক 'অভিযান'-এর শ্যুটিং। পরিচালক নিজেই সেকথা ট্যুইটে জানিয়েছেন। শুধু তাই নয়। ছবি শুভ মহরতের কিছু ছবিও শেয়ার করেছেন পরমব্রত। এবং তার ক্যাপশনে লিখেছেন, 'আজ থেকে যাত্রা শুরু আমাদের অভিযানের। আপনাদের আশার্বাদ আর ভালোবাসাঅ আমাদের পথ চলার প্রেরণা।'

 

ছবিতে একটি টুইস্টও রয়েছে । ছবির মুখ্য চরিত্রের জন্য পরিচালক  যিশু সেনগুপ্তকেই বেছেছেন। অনেকদিন ধরেই বর্ষীয়ান অভিনেতার বায়োপিক নিয়ে জল্পনা চলছিল টলিপাড়ার অন্দরে। অভিনেতার জন্মদিনের দিনই জোড়া চমক নিয়ে হাজির হয়েছিলেন অভিনেতা-পরিচালক। ছবিতে যুবক সৌমিত্রের ভূমিকায় যিশুকে দেখা যাবে, আর তেমনই প্রৌঢ় বয়সে অভিনেতা সৌমিত্র নিজেই অভিনয় করবেন। ছবিতে উত্তম-সুচিত্রার ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও পাওলি দামকে।  এছাড়া পরিচালক সত্যজিৎ রায়ের ভূমিকায় দেখা যাবে পরিচালক কিউকে।

আরও পড়ুন-জল্পনা শেষ, ডিসেম্বরেই গাটছড়া বাঁধছেন রণবীর-আলিয়া...

বায়োপিক নিয়ে বেশি মাতামাতি বলিউডেই রয়েছে। এবার সেই তালিকায় ধীরে ধীরে টলিউডও আসতে চলেছে। দীর্ঘ ষাট বছরের কেরিয়ারে তিনশোর বেশি ছবি রয়েছে সৌমিত্র ঝুলিতে। ছবির স্ক্রিন-প্লের দায়িত্ব রয়েছে চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্তের উপর। ব্যক্তিগত জীবন থেকে বর্তমান জীবন সবটাই ফুটে উঠবে এই বায়োপিকে। এছাড়াও তৎকালীন বাংলা ইন্ডাস্ট্রির নানান অজানা তথ্যও উঠে আসবে এই ছবিতে।