Asianet News BanglaAsianet News Bangla

IFFI Goa: বাঙালি সাজে গোয়া চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে, বাংলা গানে নজর কাড়লেন ঋতাভরী

শনিবার রাত থেকে শুরু হয়ে গিয়েছে গোয়া চলচিত্র উৎসব। আর সেখানেই দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই মঞ্চে পারফর্ম করেন সলমন  খান, রণবীর সিং, মৌনি রায়, রীতেশ দেশমুখ, জেনেলিয়া ডি সুজা ও শ্রদ্ধা কাপুরের মতো বলি তারকারা। 

Ritabhari performs on bengali song at IFFI opening ceremony bmm
Author
Kolkata, First Published Nov 21, 2021, 10:23 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে গোয়ায় শুরু হল ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (IFFI Goa)। আর সেই অনুষ্ঠানের মঞ্চেই বলিউডের তাবড় অভিনেতাদের সঙ্গে বাংলার হয়ে প্রতিনিধিত্ব করলেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। উদ্বোধনী মঞ্চে সবার নজর কেড়ে নিয়েছেন তিনি। আর সেই মঞ্চেই দেখা গিয়েছে বলি তারকা সলমন খান (Salman Khan), রণবীর সিং (Ranveer Singh), শ্রদ্ধা কাপুরের (Shraddha Kapoor) মতো তারকাকে। 

শনিবার রাত থেকে শুরু হয়ে গিয়েছে গোয়া চলচিত্র উৎসব। আর সেখানেই দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ওই মঞ্চে পারফর্ম করেন সলমন  খান, রণবীর সিং, মৌনি রায়, রীতেশ দেশমুখ, জেনেলিয়া ডি সুজা ও শ্রদ্ধা কাপুরের মতো বলি তারকারা। পারফর্ম্যান্সের মাধ্যমে মঞ্চ একেবারে কাঁপিয়ে দিয়েছেন তাঁরা সবাই। আর সেখানেই বাংলার হয়ে প্রতিনিধিত্ব করতে দেখা যায় ঋতাভরীকে। লাল পাড় সাদা শাড়িতে বাংলা গানে পারফর্ম করেন তিনি। সেই অনুষ্ঠানের কিছু ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন অভিনেত্রী। সেখানে তিনি লেখেন, আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে বাংলা গানে পারফর্ম করে তিনি দর্শকদের বার্তা দিতে চেয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছে এই মঞ্চের অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি গর্বিত।

 

 

তিনি আরও লেখেন, “আমার বাংলার সব সময় লাইম লাইটে থাকা উচিত। জাতীয় স্তরের শোয়ে বাংলা গানে পারফর্ম করলাম। আর মনে হয়, এটাই সবচেয়ে বলিষ্ঠ বার্তা। সলমন খান, রণবীর সিং, মৌনি রায়, রীতেশ দেশমুখ, জেনেলিয়া ডি সুজা, শ্রদ্ধা কাপুর, করণ জোহর, মণীশ পলের সঙ্গে মঞ্চ শেয়ার করতে পেরে কৃতজ্ঞ।”

এর পাশাপাশি নিজস্ব ভঙ্গিতে 'হুর হুর দাবাং' গানে মঞ্চে ঝড় তুলেছিলেন সলমন। তাঁর পরনে ছিল ফাঙ্কি জ্যাকেট ও কালো ডেনিম। এছাড়া মঞ্চ মাতান রণবীর সিংও। দুটি গানের সঙ্গে নাচতে দেখা গিয়েছে শ্রদ্ধাকে। মারাঠি গানের সঙ্গে নাচতে দেখা গিয়েছে তারকা দম্পতি রীতেশ দেশমুখ ও জেনিলিয়াকে। এছাড়া ঋতাভরীর সঙ্গে এই মঞ্চে পারফর্ম করতে দেখা গিয়েছে আরও এক বাঙালি মৌনি রয়কে। তবে বাংলা গান নয় তিনি পারফর্ম করেছেন ডান্ডিয়ার সঙ্গে। অনুষ্ঠানে ছিলেন পরিণীতি চোপড়া, প্রসূন জোশী, মধুর ভান্ডারকর সহ আরও অনেকে।

 

 

আরও পড়ুন- Kajol-Ajay Relationship- লাভগুরু হয়ে উঠল প্রেমিক, কাজলের অজয়ের সম্পর্কের শুরুতেই টুইস্ট

গোয়ায় ২৮ নভেম্বর পর্যন্ত চলবে এবারের ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া। তবে উদ্বোধনের দিন অভিনয় জগতের বিভিন্ন নক্ষত্রের পাশাপাশি উপস্থিত ছিলেন রাজনৈতিক জগতের ব্যক্তিরাও। ছিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর, গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। 

আরও পড়ুন- চার হাত এক বরুণ-কিয়ারার, দাঁড়িয়ে থেকে বিয়ে দিলেন অনিল-নীতু

এই প্রথমবার গোয়ার চলচ্চিত্র উৎসবে OTT প্ল্যাটফর্মগুলিকে আহ্বান জানানো হয়েছে। নেটফ্লিক্স, আমাজন প্রাইম, জিফাইভ, ভুট, সোনি লিভের মতো ওয়েব প্ল্যাটফর্মগুলি নানা ইভেন্টে অংশ নিচ্ছে। এর মধ্যে মাস্টারক্লাসেস, কনটেন্ট লঞ্চ, প্রিভিউ, ফিল্ম স্ক্রিনিং, প্যাকেজ স্ক্রিনিং ও অন্যান্য ভারচুয়াল ইভেন্ট থাকছে।

আরও পড়ুন- Kiara Advani- ৫২ হাজার টাকার পোশাক, কোন ব্রান্ডের টপ পরে ভাইরাল কিয়ারা

IFFI-র আন্তর্জাতিক বিভাগে প্রায় ৭৩ টি দেশের 148 টি ছবি দেখানো হবে। এবার ‘ইন্ডিয়ান ফিল্ম পার্সোনালিটি অফ দা ইয়ার’ হিসেবে সম্মানিত করা হবে হেমা মালিনী (Hema Malini) এবং প্রখ্যাত লেখক-গীতিকার প্রসূন জোশীকে। পাশাপাশি সত্যজিৎ রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে হলিউড পরিচালক-প্রযোজক মার্টিন স্করসেসি (Martin Scorsese) এবং হাঙ্গেরির পরিচালক ইস্তভান জাবোর (Istvan Szabo) হাতে।

Follow Us:
Download App:
  • android
  • ios