ক্যালেন্ডারের ঘড়ি যেন থেমে থাকার নয়। সে তার নিজের গতিতেই অবিরাম ভাবেই ঘুরে চলেছে। তার নিয়মে সমস্ত কিছুকেই আসতেই হল। সেইমতো আজ বাঙালির নববর্ষ উৎসব। বিদায় ১৪২৬।  নতুন বছরে করোনামুক্ত হোক ১৪২৭। আঁধার কেটে আলো আসুক সকলের জীবনে । আর এই কামনা করেই শুরু হোক নতুনকে বরণ। এমন নববর্ষের সকাল আগে কখনও দেখেনি গোটা বিশ্ব। 

আরও পড়ুন-'আমাদের দেখা হোক মহামারী শেষে' নববর্ষে নস্টালজিয়ায় ডুব প্রসেনজিতের...

করোনা প্রকোপে নববর্ষে আশঙ্কার কালো মেঘ থাকলেও আমোদপ্রিয় বাঙালির এই নববর্ষের উৎসব পালনে এতটুকুও ফাঁক রাখতে নারাজ। পুরোনোকে বিদায় জানিয়ে নতুনকে আগমনের পালা। কিন্তু এই আগমনেও বিষাদের সুর প্রত্যেকের গলায়। প্রত্যেক বছর খুব ধুমধাম করেই এই দিনটি পালন করা হয়।  কিন্তু করোনার জেরে  বিপর্যস্ত হয়েছে গোটা জনজীবন।  মনেই হচ্ছে না আজ পয়লা বৈশাখ। বছরের প্রথম দিনে সকলেই ঘরবন্দি। অভিনেতা রুদ্রনীলেরও ঘরবন্দি হয়ে কাটছে নববর্ষ উদযাপন।

আরও পড়ুন-দেব-শুভশ্রীর রোম্যান্সের মাঝে 'পরিচালক' রাজের এন্ট্রি, নেটদুনিয়ায় ভাইরাল ছবি...

সামাজিক দূরত্ব বজায় রেখে সারা বিশ্বব্যাপী পালন করছে এই নববর্ষ উৎসব। সোশ্যাল মিডিয়ায় বার্তা বিনিময়েই পুরোনো গ্লানি ধুয়ে মুছে সাফ হয়ে রঙিন হয়ে উঠবে বাঙালির নববর্ষ উৎসব।  প্রিয়জনদের শুভেচ্ছা পাঠিয়ে নিজের মনের কথা, নববর্ষের শুভেচ্ছায় মেতে উঠেছে সকলেই। বাড়িতে থেকেই পরিবারের সঙ্গে, বন্ধুদের সঙ্গে বর্ষবরণে সামিল অভিনেতা রুদ্রনীল।  অভিনেতা জানিয়েছেন, বছরের প্রথম দিনটিতে যেন গোটা পৃথিবী থেকে মারণ ভাইরাসের থাবা যেন সরে যায়, সেই করোনামুক্ত দিনের অপেক্ষায় সকলেই আজ ঈশ্বরের প্রার্থনায় শুরু করুক বছরের প্রথম দিন।  এছাড়া সমাজের সমস্ত দরিদ্র-অসহায় মানুষের জন্য শুভ কামনা। আজকের দিন থেকে আগামী দিনগুলো তারা যেন খেয়ে বেঁচে থাকতে পারে সেই শুভেচ্ছাই জানিয়েছেন অভিনেতা। অভিনেতার দৃঢ় বিশ্বাস তারা বাঁচলেই সার্থক রূপ পাবে এই বছরের নববর্ষ।





আরও পড়ুুন-করোনাভাইরাস LIVE, লকডাউন চলবে ৩ মে পর্যন্ত, ঘোষণা করলেন প্রধানমন্ত্রী...

আরও পড়ুন-বিনামূল্যে করোনা পরীক্ষার নির্দেশ সুপ্রিম কোর্টের, সবাই পাবেন না এই সুবিধে...

আরও পড়ুন-রোগমুক্তির পরেও রেহাই নেই, করোনা আক্রান্তকে 'সামাজিক বয়কট' মধ্য প্রদেশে...