Asianet News BanglaAsianet News Bangla

Rupankar Bagchi- 'গান নিয়ে বেঁচে থাকতে চাই', ফেসবুকে রূপঙ্কেরর কাতর আর্তনাদে ছড়াল চাঞ্চল্য

এ তুমি কেমন তুমি হোক বা উমা, মুহূর্তে ভাইরাল। কিন্তু সেই দিন আর নেই,  ফেসবুক লাইভে এসে রূপঙ্কর স্পষ্ট করলেন বাস্তব পরিস্থিতি।

Rupankar baghchi opens up on facebook live facing tuf time bjc
Author
Kolkata, First Published Nov 17, 2021, 12:05 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'ও আমার বউদিমণি কাগজওয়ালা', বা 'ও চাঁদ তোর জন্মদিন', গানগুলো (Bengali Song) আজও তরতাজা রঙিন ও একটা জেনারেশনের কাছে নস্ট্যালজিয়া। রূপঙ্কর বাগচি (Rupankar bagchi), এই নামটা শুনলেই সবার আগে ধেয়ে আসে অনুরোধ, এই গানগুলো একবার শুনতে চাই। কিন্তু কোথায় সেই দিন, কোথায় সেই গ্ল্যামার। হাজার হাজার মানুষের মনে বাস করা যে মানুষটা জাতিস্বর-এ কণ্ঠ দিয়ে সেরা পুরষ্কারটা (national Award) জিতে নিয়েছিলেন, তিনি আজ কোথায়! নিজের অবস্থানটা আজ এভাবেই হাঁতরে বেড়াচ্ছেন রূপঙ্কর বাগচি (Rupankar Bagchi)। দীর্ঘ অপেক্ষার পর অবশেষে ভক্তের দরবারে হাজির তিনি। খুঁজতে শেষ আশ্রয়। 

বিষয়টা ঠিক কেমন! গানের গলা, সুর, তাল, লয় বা জনপ্রিয়তা, সবটাই ছিল পরিপূর্ণ, একের পর এক সিনেমাতে তাঁর গান হয়ে উঠেছিল ভাইরাল (Viral)। 'এ তুমি কেমন তুমি' হোক বা 'উমা', কিন্তু সেই দিন আজ আর নেই।  ফেসবুক লাইভে (facebook Live) এসে স্পষ্ট করলেন তাঁর বাস্তব পরিস্থিতি। করোনার কোপে নেই লাইভ শো-এর ডাক। পাশাপাশি যদি সিনে জগত পাশে না থাকে, তাহলে কোথায় ঠাঁই হবে শিল্প ও শিল্পীর! রূপঙ্কর জানান, তিনি গানটাকে ভালোবাসেন, গান গাইতেও চান। কিন্তু সেই গান যে বর্তমানে তাঁর রুজি-রুটি হয়ে উঠছে না আর, তা সাফ জানালেন ফেসবুক লাইভে এসে। কাজ চাইলে মিলছে না কাজ, কেউ কাজ করালে তার প্রমোশন হচ্ছে না সঠিকমানে। আবার এক প্রথমসারির সংস্থার নাম করে রূপঙ্কর জানিয়ে দিলেন, তারা তো মুখের ওপরই না বলে দিচ্ছে। 

তাহলে শিল্পীর কাজ কোথায়! নিজের একটি ইউটিউব চ্যালেন খুলেছেন রূপঙ্কর। তিন বছর ধরে তাতে ৫৬টি ভিডিও দিয়েছেন। কিন্তু এখনও পর্যন্ত আয় মাত্র আড়াই হাজার টাকা। মানুষ তাঁকে ভালোবাসে, তাহলে তাঁরা আজ কোথায়! এই চ্যালেনটি সাবস্ক্রাইব করে সকলে যদি একটু পাশে থাকে তাঁর তবে গানটি তিনি চালিয়ে যেতে পারেন। কার জন্য গাইবেন, তাই তো বুঝতে পারছেন না রূপঙ্কর। নেই তেমন কোনও ভিডিউ। লাইকও যৎসামান্য।

তাই সকলের থেকে সব রকমের আশা ছেড়ে দিয়ে এবার রূপঙ্কর হাজির ভক্তদের দরবারে। জানালেন, সকলে যদি তাঁদের একটু মূল্যবান সময় বার করে নিয়ে তাঁর চ্যালেনটাকে সাবস্ক্রাইব করেন, তবে তাঁর এই গানের সফর চালিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি সহজ হয়ে ওঠে। বর্তমানে পরিস্থিতিতে দাঁড়িয়ে রূপঙ্করের এই লাইভ যেন শিল্প জগতের কাছে চোখ রাঙানি, শিল্পীর মর্যাদা নিয়ে প্রশ্ন এবার নেট দুনিয়ায়, এমন শিল্পী যদি কাজ না পায়, তবে বাকিদের অবস্থান কোথায়, কমেন্টবক্স ভরে উঠছে প্রশ্নবাণে। 

 আরও পড়ুন- Kiara Advani- ৫২ হাজার টাকার পোশাক, কোন ব্রান্ডের টপ পরে ভাইরাল কিয়ারা

আরও পড়ুন- Kajol-Ajay Relationship- লাভগুরু হয়ে উঠল প্রেমিক, কাজলের অজয়ের সম্পর্কের শুরুতেই টুইস্ট

আরও পড়ুন- Shraddha Kapoor- রবিবার হলেই এই কাণ্ড ঘটান শ্রদ্ধা, ভিডিও শেয়ার করে ফাঁস করলেন নিজেই

      Rupankar baghchi opens up on facebook live facing tuf time bjc

Rupankar baghchi opens up on facebook live facing tuf time bjc

Follow Us:
Download App:
  • android
  • ios