Asianet News BanglaAsianet News Bangla

Tarun Bhattacharya: করোনার আতঙ্ক কাটিয়ে ছন্দে ফিরছে সংস্কৃতি মহল, বিদেশ সফর সরোদিয়া তরুণ ভট্টাচার্য্য

'যে কোনও স্টেজ অনুষ্ঠানই এক কথায় বলতে গেলে মিউজিসিয়ানদের কাছে লাইফ লাইন।' - তরুণ ভট্টাচার্য। 

Santoor player tarun bhattacharya on us musical tour bjc
Author
Kolkata, First Published Nov 23, 2021, 5:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা (Covid 19) পরিস্থিতি কাটিয়ে বর্তমানে ছন্দে ফিরছে বিনোদন (Culture)  জগত। একের পর এক সেক্টর আবারও আন্তর্জাতিক স্তরে (International Stage) কাজ করা শুরু হয়েছে। তাই পিছিয়ে নেই বিনোদন জগতও। মানুষের অবসাদ কাটাতে, একঘেয়েমি বা মৃত্যু ভয়কে কাটিয়ে উঠতে বর্তমানে শিল্প-সংস্কৃতির প্রয়োজনিয়তা এক কথায় অপরিহার্য। আর ঠিক সেই সূত্রেই আবারও তাল-ছন্দ লয়ে স্বাভাবিক হচ্ছে সঙ্গীত জগত। দেশ বিদেশ মিলে মিশে একাকার। দীর্ঘ দিন নেই কোনো কনসার্ট, নেই কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান, সেই স্বাদ আবারও ফিরছে বিশ্ব জুড়ে। সম্প্রতি ভারতের কিংবদন্তি সরোদিয়া তরুণ ভট্টাচার্য (Tarun Bhattacharya) বেরিয়ে পড়েছিলেন বিদেশ সফরে। 

আমেরিকায় লাইভ কনসার্টে (US Live Concert) বাজিয়ে আবারও মিষ্টি সুরের ঝঙ্কারে ঝড় তুললেন তিনি। ১৪ নভেম্বর সেজে উঠেছিল মাতাগিরি অরবিন্দ সেন্টার। তাঁর সঙ্গে তবলায় সঙ্গত দিয়েছিলেন মীর নাকিবুল ইসলাম। একমাসের দীর্ঘ এই মিউজিকাল সফরে নানান প্রান্তে নিজের শিল্পকে ছড়িয়ে দেবেন লেজেন্ড তরুণ ভট্টাচার্য। এই অনুষ্ঠানের পর বেজায় খুশি তিনি, জানালেন, 'যে কোনও স্টেজ অনুষ্ঠানই এক কথায় বলতে গেলে মিউজিসিয়ানদের কাছে লাইফ লাইন। দর্শকদের সামনে উপস্থাপনা করতে না পাড়ার অর্থই ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া। কোনও ডিজিটাল অনুষ্ঠান বা ওয়ার্কশপ থেকে এই তৃপ্তী মেলে না, যা দর্শকদের উপস্থিতিতে আমাদের মনে ঝড় তোলে'। 

তিনি আরও বলেন, 'শ্রোতারা হলেন প্রাকৃতিক সুগন্ধের মত, তাঁদের সামনে এতদিন পর পরিবেশন করতে পেরে তরুণ ভট্টাচার্য বেশ আনন্দিত, জানালেন ধন্যবাদ তাঁকে এই অনুষ্ঠানে আহ্বান জানানোর জন্য। এটি সুযোগ আমায় বিশ্বের কাছে পরিচিত করে তোলে', বলেও এদিন উল্লেখ করেন তিনি। যদিও বর্তমান পরিস্থিতির কথা তিনি মোটেও ভোলেননি। তাই পরিশেষে করোনা প্রসঙ্গ টেনে জানান, 'তিনি সমস্ত আয়োজনকারী সংস্থাকে জানাচ্ছেন, যে করোনা নিয়ে সতর্কতাতে কোনও ক্রটি যেন না থাকে। তাঁর কথায় ভারতও খুব দ্রুত এই করোনা অতিমারী থেকে বেরিয়ে আসার চেষ্টা করছে, সদ্য দেশ ১ বিলিয়ন ভ্যাকলিনের কোটায় পৌঁছে গিয়েছে।' 

দীর্ঘ চারদশক ধরে এই কিংবদন্তি সরোদ বাদকের সাংস্কৃতিক জগতে অবদান এক কথায় ইতিহাস, বিশ্বের দরবারে তাঁর ভক্তের সংখ্যাও বিপুল, তাই বিভিন্ন প্রান্ত থেকে বারে বারে তাঁর ডাক আসে, আর সাধ্য মত মানুষের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টাও করেন এই প্রবীণ শিল্পী।

  আরও পড়ুন- Kiara Advani- ৫২ হাজার টাকার পোশাক, কোন ব্রান্ডের টপ পরে ভাইরাল কিয়ারা

আরও পড়ুন- Kajol-Ajay Relationship- লাভগুরু হয়ে উঠল প্রেমিক, কাজলের অজয়ের সম্পর্কের শুরুতেই টুইস্ট

আরও পড়ুন- Shraddha Kapoor- রবিবার হলেই এই কাণ্ড ঘটান শ্রদ্ধা, ভিডিও শেয়ার করে ফাঁস করলেন নিজেই

   

   Santoor player tarun bhattacharya on us musical tour bjc

Santoor player tarun bhattacharya on us musical tour bjc

 

Follow Us:
Download App:
  • android
  • ios