ছোটপর্দা থেকে বড়পর্দা। উপার্জন বন্ধ হয়ে যাওয়ায়, সাংঘাতিক অর্থকষ্টের মধ্যে দিয়ে গিয়েছে অসংখ্য অভিনেতা-অভিনেত্রীরা। অবশেষে আশার আলো দেখা গেল বিনোদন জগতে। মুখ্যমন্ত্রীর বিনোদন জগতের উদ্দেশে নোটিশে লিখেছেন আগামী মাসের প্রথম দিন থেকেই শুরু হবে টেলিভিশন এবং চলচ্চিত্র জগতের শ্যুটিং। তবে বন্ধ থাকবে রিয়্যালিটি শো, ওয়েব পোর্টাল এবং ওটিটি প্ল্যাটফর্মের শ্যুটিং। রয়েছে আরও কয়েকটি বাধানিষেধ।

আরও পড়ুনঃমুম্বই পুলিশকে এক লাখ স্যানিটাইজার বিতরণ, সলমনের প্রশংসায় ট্যুইট মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের

সেটে খুব বেশি হলে উপস্থিত থাকবে ৩৫ জন। অভিনেত্রী, অভিনেতা, পরিচালক এবং টেকনিশিয়ান সহ ৩৫ জনের বেশি একজনও অতিরিক্ত ব্যক্তি থাকতে পারবেন না সেটে। এছাড়াও অন্যান্য নিয়ম মেনেই চলবে শ্যুটিং। ইনডোর ছাড়াও আউটডোর শ্যুটিংয়ের অনুমতিও দিয়েছে সরকার। আউটডোর শ্যুটিংয়ে থাকবে কড়া নিয়ম। যা মেনেই চলবে শ্যুটিংয়ের যাবতীয় কাজ। 

আরও পড়ুনঃশ্বাসরোধ করে মেরে ফেলা হল জর্জ ফ্লয়েডকে, বর্ণবৈষম্য নিয়ে প্রতিবাদের ঝড় তুললেন প্রিয়াঙ্কা

এতদিন কাজ না থাকায়, মাসের পর মাস চূড়ান্ত অর্থকষ্টে ভুগেছিলেন শিল্পী ও টেকনিশিয়ানরা। শিল্পীদের মধ্যে বেশ কয়েকজন আর্জিও জানিয়েছিলেন নেটদুনিয়ায়, তাদের জন্য যেন সরকার ভাবনাচিন্তা করেন। দীর্ঘ দুমাস পর ফের শুরু হবে শ্যুটিং। এতদিন লকডাউনেও বাড়িতে বসেই নানা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন তারকারা। টেলিভিশনেই চলছিল লকডাউনের নানা অনুষ্ঠান।