পর্দায় ফিরতে চলেছেন সৌমিত্র-পরম জুটি। পরমব্রত পরিচালিত 'সোনার পাহাড়' ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল এই জুটিকে। আবারও সেই জুটি ফিরতে চলেছে পর্দায়। সুদেষ্ণা রায় এবং অভিজিৎ গুহর পরিচালনায় ফের একসঙ্গে দেখা যাবে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র এবং পরমব্রতকে। একঘেয়েমি থেকে বেরিয়ে একটু অন্য স্বাদের ছবি নিয়ে আসেছন এই পরিচালক জুটি।

আরও পড়ুন-ইমরানের সঙ্গে চুম্বন-ঘনিষ্ঠতায় আপত্তি কৃতির, অমিতাভের ছবি থেকে বাদ অভিনেত্রী...

ছবির নাম 'শ্রাবণের ধারা'। কল্পনা নয় বাস্তব ভিত্তিক এই ছবিতে তুলে ধরা হবে অ্যালজাইমার্স কিংবা ডিমনেশিয়ার মতো মারাত্মক একটি সমস্যার কথা। অমিতাভ রায়। ইতিহাসের অধ্যাপক,যিনিঅ্যালজাইমার্সে দীর্ঘদিন ধরে ভুগছেন। কীভাবে এই রোগ তিনি দীর্ঘদিন ধরে ভুগছেন সেই গল্পই ফুটে উঠবে ছবিতে। বাস্তবে অনেকেই এই সমস্যায় ভুগে থাকেন। এটি এমনই একটি কঠিন রোগ যার কারণে অনেকই পরিবারের কাছে বোঝা হয়ে যায়, আবার কেউ কেউ তাদের নতুন জীবনও ফিরে পায়। এক্ষেত্রেও গল্পটা সেরকম। 

আরও পড়ুন-'এক রাতের জন্য কত টাকা', কুপ্রস্তাবের জবাবে কী বললেন স্বস্তিকা...

অমিতাভের চরিত্রে দেখা যাবে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। চিকিৎসকের ভূমিকায় দেখা যাবে পরমব্রতকে। ছবিতে আরও একটি মজার চমক রয়েছে। টলি অভিনেত্রী গার্গী রায়চৌধুরীকে সৌমিত্রের সঙ্গে জুটি বাঁধতে দেখা যাবে। ছবিটিতে এই রোগটির সম্বন্ধে অনেক কিছু জানানো হয়েছে।  বিশেষ করে বলতে গেলে রোগটির  চিকিৎসাগত পদ্ধতির কথাও জানানো হয়েছে।  বাড়িতেঅ্যালজাইমার্সের কোনও রোগী থাকলে তার সঙ্গে কী ধরনের আচরণ করা উচিত তাও তুলে ধরা হয়েছে চিত্রনাট্যে। ছবিট ইতিমধ্যেই আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আগামী বছরের প্রথম দিকেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে এই ছবি।