সৌমিত্র চট্টোপাধ্যায়ের  মৃত্যুশোকে জর্জরিত গোটা বাংলা। দেখতে দেখতে পার হয়ে গেল ৪ দিন। প্রয়াত অভিনেতার মৃত্যুশোক এখনও কাটিয়ে উঠতে পারছে না বাংলা তথা গোটা শহরবাসী। বাবার মৃত্যসংবাদ পেয়ে কান্নায় ভেঙে পড়লেও নিজেকে সামলে নিয়েছিলেন সৌমিত্র কন্য়া পৌলমী।  সমস্ত অনুরাগীদের উদ্দেশ্য সৌমিত্র কন্যা পৌলমী জানিয়েছিলেন, 'ওর জীবনটাকে আমরা সেলিব্রেট করব। আপনারা কোনও দুঃখ-কষ্ট পাবেন না, ওনার জীবনটাকে আদর্শ মেনে সেলিব্রেট করে চলব',। মুহূর্তের মধ্যে এক লহমায় যেন  সব কিছু স্তব্ধ হয়ে গেছে। আর এর মধ্যেই  সোশ্যাল মিডিয়ার একটা অংশ প্রয়াত অভিনেতা ও পরিবারকে নিয়ে কুরুচিকর মন্তব্য ও বিভ্রান্তিমূলক পোস্ট করছে ফেসবুকে। আর সহ্য হচ্ছে না মেয়ে পৌলমীর।

আরও পড়ুন-সোহিনীর প্রেমিকের কোলে আদরে মত্ত ছোট্ট অতিথি, কে এই 'একরত্তি'...

আরও পড়ুন-সেলাইয়ের ক্ষত দাগই ব্যোমকেশ-ফেলুদার 'Beauty Spot', ৪০-তম জন্মদিনে রইল আবিরের অজানা কাহিনি...

সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে একের পর এক কুরুচিকর মন্তব্যে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। কেন এই বয়সেও করোনা আবহে তাকে কাজ করতে হয়েছে বাইরে বেরিয়ে। কতটাই বা নির্ভরশীল ছিল তার পরিবার সৌমিত্রর প্রতি। কেনই বা মেয়ে পৌলমী বাবাকে এই বয়সে বাইরে কাজ করতে দিয়েছে। নানা প্রশ্নে ভরে উঠেছে সোশ্যাল মিডিয়া।  সারা দিন রাত চলছে অপপ্রচার। অনেক সহ্য হয়ে তবে আর নয়, এই বলেই সোশ্যাল মিডিয়ার বিরুদ্ধে নিজের ক্ষোভ উগরে দিয়েছেন মেয়ে পৌলমী।  নিজের সোশ্যালে সপাট উত্তর দিয়ে পৌলমী জানিয়েছে, 'কবে থামবে এই নোংরামে। সেলিব্রিটির পরিবার বলেই কি যা ইচ্ছে তাই। সোশ্যাল মিডিয়া বলে যা খুশি'।

Nonsense and half truths... Kobe thambe ei nongramo ... Celebrity r poribar be ja ichche tai... social media bole ja khushi.. https://m.facebook.com/story.php?story_fbid=10217801355533788&id=1478984785

Posted by Poulami Bose on Tuesday, November 17, 2020

 

নিজের সোশ্যাল মিডিয়াতে তিনি এবার সওয়াল হয়েছেন। এমনকী দীর্ঘদিন ধরে চলা এই নোংরামি বন্ধ করতে লালবাজারের সাইবার ক্রাইম বিভাগেও তিনি অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে। এবং পুরো বিষয়টি খতিয়ে দেখে তদন্তের আশ্বাসও দেওয়া হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। যদিও বির্তক চরমে পৌঁছাতেই পোস্ট সরিয়ে দেয় নেটিজেনরা, কিন্তু ততক্ষণে সেই পোস্ট ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। গতকালই প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের আত্মার শান্তিতে  শ্রাদ্ধানুষ্ঠানের কাজ সেরেছেন মেয়ে  পৌলমী বসু । দক্ষিণ কলকাতার মঠেই অনুষ্ঠিত হয়েছে এই অনুষ্ঠান। সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে পৌলমী জানিয়েছেন, এই জায়গায় বাবার কাজ করে মনে আলাদা একটা শান্তি লাগছে। সবুজে পরিপূর্ণ এই জায়গায় বাবার কাজ আজ সম্পন্ন হয়েছে। যদিও এই ধরনের কোনও ক্রিয়াকলাপে বাবা বিশ্বাস করতেন না। কারণ পারলৌকিক আচারের আনুষ্ঠানিকতাতে কোনও ভক্তিই ছিল না কিন্তু মায়ের জন্য এই কাজ করা হল। তবে বাবার পছন্দের জায়গাতেই এই কাজ করা হয়েছে, যা ওনার পছন্দের।  এতদিনের মধ্যে আজ একটু শান্তি লাগছে। মেয়ের নিয়মকাজের পর এবার পরবর্তী নিয়ম মেনে শ্রাদ্ধানুষ্ঠান সারবেন ছেলে সৌগত চট্টোপাধ্যায়। সৌমিত্র আত্মার শান্তিতে যে অনুষ্ঠানের আয়োজন করেছিলেন পৌলমী তাতে বিশেষ কোনও লোকের উপস্থিতি ছিল না। কেবলমাত্র সৌমিত্রবাবুর থিয়েটার গ্রুপের অল্প কয়েকজন লোক উপস্থিত ছিলেন। সূত্রের খবর রাজ্য সরকারের পক্ষ থেকে সৌমিত্র স্মরণে একটি শোকসভার আয়োজন করা হবে।