সত্যজিৎ রায়ের জনপ্রিয় সৃষ্টি প্রোফেসর শঙ্কু এই প্রথম বার আসতে চলেছে বড়পর্দায়। ছবি নিয়ে ইতিমধ্যেই উত্তেজনা তুঙ্গে দর্শকদের মধ্যে। আর মাত্র কয়েকদিন সন্দীপ রায়ের পরিচালনায়  ডোরাডো অভিযানের সাক্ষী থাকতে চলেছে দর্শক। সিনেমার পর্দায়  সত্যজিতের অমর সৃষ্টিকে নিয়ে আসা পুরো ব্যাপারটাই বেশ চ্যালেঞ্জিং। ট্রেলার মুক্তির পর  থেকেই উন্মাদনার পারদ যেন ক্রমশ বাড়ছে। কিন্তু এখনকার কচিকাঁচারা শঙ্কুকে নিয়ে কতটা আগ্রহী তার জন্য এক অভাবনীয় উদ্যোগ নিয়েছে প্রযোজনা সংস্থা। 

আরও পড়ুন-'বিনোদিনী'র বিয়ে থেকে রিসেপশন, টিকটকে ঝড় তুললেন টেলি অভিনেত্রী...

টেকনোলজির উন্নত যত হচ্ছে ততই যেন বই পড়ার প্রবণতা কমে আসছে। ফলে শঙ্কু সম্পর্কে অনেকেই ওয়াকিবহাল নয়। সেই ফাকা জায়গার ভরাট করতে পরিচালক নিয়ে  এসেছে এক নয়া চমক। ছোটদের কথা চিন্তা করে 'শঙ্কু ফ্লিপবুক'  নিয়ে এসেছে প্রযোজনা সংস্থা। বইয়ের পাতার থেকেই উঠে আসবে ছবির ট্রেলর, কমিক স্ট্রিপ। এবার গুগল প্লে স্টোরে শঙ্কু অ্যাপ চলে এসেছে। অপেক্ষা শুধু ডাউনলোডের।  তাহলেই চাক্ষুষ করা যাবে শঙ্কুর কেরামতি।  এখানেই শেষ নয়, এর মধ্যে থাকছে আরও চমক। ভিতরে থাকছে ভিআর হেডসেট, আইগিয়ার। সেখানে চোখ রাখলে দেখা যাবে শঙ্কুর ল্যাবরেটরির অন্দরমহল। 

আরও পড়ুন-বিবাহ ডায়েরি, রইল সৃজিত-মিথিলার বিয়ের নজরকাড়া একগুচ্ছ ছবি...

এই প্রথমবার কোনও ভারতীয় সিনেমার চরিত্রকে ভার্চিয়াল রিয়ালিটিতে পাওয়া যাবে। ২০ পাতার এই ইন্টাব়্যাক্টিভ বইতে জীবন্ত হয়ে উঠবে শঙ্কুর প্রতিটি অ্যাক্টিভিটি। আর এই বই-য়ের সাহায্যে পৌঁছে যেতে পারবেন আমাজনের গহীন জঙ্গলে। মোবাইল গেমসে আসক্তরাও এটি দারুণ ভাবে উপভোগ করবেন, এর পাশাপাশি শহরের মাল্টিপ্লেক্স, সায়েন্স সিটিতে গেলেও উপভোগ করতে পারবেন শঙ্কুর টেকনোলজি।