Asianet News Bangla

প্রিয় দিদির পথেই কি হাঁটছেন নুসরত, সম্প্রীতির বার্তায় নজির সাংসদ অভিনেত্রীর

  • সম্প্রীতির বার্তা দিয়ে বরাবরই নজির গড়েছেন নুসরত জাহান
  • মন্দির ও মসজিদ দুটোকেই বেছে নিয়েছেন বলে টুইটে করেছেন নুসরত
  • তবে কি প্রিয় দিদির পথেই হাঁটলেন সাংসদ অভিনেত্রী
  • এর আগেও একাধিকবার  অনেক কটাক্ষের শিকারও হতে হয়েছে নুসরতকে
The MP actress Nusrat jahan chose both the temple and the mosque BRD
Author
Kolkata, First Published Aug 6, 2020, 10:57 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অবশেষে প্রতীক্ষার অবসান। দীর্ঘ ২৫ বছর ধরে চলা আইনি লড়াইয়ে অবশেষে ইতি পড়ল গতকাল। অযোধ্যায় সম্পন্ন হল রাম মন্দিরের ভূমিপূজো। যদিও টানাপোড়েনের অবসান হলেও বিতর্ক অব্যাহত সোশ্যাল মিডিয়ায়। এহেন পরিস্থিতিতে  সম্প্রীতির বার্তা দিলেন সাংসদ অভিনেত্রী নুসরত জাহান। তবে এই প্রথমবারই নয়, সম্প্রীতির বার্তা দিয়ে বরাবরই নজির গড়েছেন নুসরত।


আরও পড়ুন-অত্যাচার থেকে মেরে ফেলার হুমকি দাদু-দিদাকে, মামার উপর তোপ দাগলেন মিশমি...

গতকাল গোটা দেশ যখন রামনগরী অযোধ্যার জয় শ্রীরাম মন্ত্রে মুগ্ধ তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মতোই সম্বনয়ের বার্তা দিয়েছেন নুসরত জাহান। মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই টুইটে জানিয়েছিলেন,'হিন্দু, মুসলিম, শিখ, খ্রিস্টান, একে অপরের ভাই-ভাই! আমার ভারত মহান, মহান আমার হিন্দুস্তান! আমাদের দেশ তার চিরায়ত বৈচিত্রের মধ্যে ঐক্যের ঐতিহ্যকে বহন করে চলেছে, এবং আমাদের শেষ নিঃশ্বাস পর্যন্ত ঐক্যবদ্ধভাবে এই ঐতিহ্যকে সংরক্ষিত রাখব'। মমতার করা টুইটে কোথায় রাম মন্দিরের নাম উল্লেখ করা নেই। তবে কি প্রিয় দিদির পথেই হাঁটলেন নুসরত।

 

 

এই প্রসঙ্গে ফারহা খান একটি টুইট করেছিলেন, যেখানে তিনি লিখেছিলেন, 'মন্দির বা মসজিদ কেনও যে কোনও একটাকে বেছে নিতে হবে। আমি উভয় ধর্মের মধ্যেই সৌন্দর্য দেখি। কেন সবকিছু রাজনীতির দাড়িপাল্লায় মাপতে হবে। আমরা কি নিজেদের সব মানবতাবোধ বিসর্জন দিয়েছি'। এই পোস্টটি শেয়ার করে নুসরত জবাবে বলেছেন 'আমি মন্দির ও মসজিদ দুটোকেই বাছলাম'। তার পোস্ট দেখেই নেটিজেনরা বলতে শুরু করেছেন তিনিও তার দিদিকেই অনুসরণ করে চলছেন।

 

 

এর আগেও একাধিকবার  অনেক কটাক্ষের শিকারও হতে হয়েছে নুসরতকে। কেন মুসলিম হয়ে তিনি হিন্দুদের আচার পালন করছেন, কেন সিঁথিতে সিঁদুর  পড়ছেন, এই নিয়ে একাধিকবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে সাংসদ অভিনেত্রীকে। কিছুদিন আগেই মৌলবাদীদের চোখরাঙানিকে আরও একবার বুড়ো আঙুল দেখিয়ে রথের দড়িতে টান দিয়েছিলেন নুসরত।  যদিও এই সমস্ত কটাক্ষে কোনওদিনই কর্ণপাত করেননি তিনি। বরং মানব ধর্মই শ্রেষ্ঠ ধর্ম বলে নিজের মতোন কাজ করে গেছেন নুসরত। বাংলা সিনেমার পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও বেশ জনপ্রিয়তা রয়েছে এই সাংসদ অভিনেত্রীর। নিজের ছকভাঙা অভিনয়, এবং স্টাইল স্টেটমেন্ট-এ তিনি ইতিমধ্যেই নিজের এক আলাদা জগৎ তৈরি করে নিয়েছেন নুসরত। 

Follow Us:
Download App:
  • android
  • ios