এখন মানুষের অতি প্রয়োজনীয় দ্রব্যের তালিকাতে যুক্ত হয়েছে মাস্ক ও স্যানিটাইজার। ৭০ শতাংশের বেশি অ্যালকোহল যুক্ত স্যানিটাইজারেই মরবে করোনা ভাইরাস। তাই সকলেই সাধ্য মত স্যানিটাইজার ঘরে মজুত রাখছেন। কেবল হাতে দেওয়াই নয়, বাইরে থাকা আসার পর প্রতিটা জিনিসই স্যানিটাইজ করতে হচ্ছে। এতদিন মানুষের কপালে ছিছ চিন্তার ভাঁজ, বাজারে মিলছিল না স্যানিটাইজার। এখন প্রতিটি ব্র্যান্ডই প্রায় স্যানিটাইজার বানিয়ে ফেলেছে। 

আরও পড়ুনঃ বক্স অফিসে ক্যাট ঝড়, সেরা পাঁচ ছবির তালিকাতে অধিকাংশই সলমন ব্যানার

তবে সেই স্যানিটাইজারের ওপর বসেছে ১৮ শতাংশ। সেই নিয়েই এবার নেট-দুনিয়ায় সরকারকে তোপ হানলেন টলিউড অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। বরাবরই তিনি ঠোঁটকাটা স্বভাবের। স্পষ্ট কথা সাফ তুলে ধরতে দ্বিধা বোধ করেন না। তাই সাধারণের প্রতি চেপে যাওয়া এই অতিরিক্ত কর নিয়েও চুপ থাকতে পারলেন না অনির্বাণ। মজার ছলে ব্যঙ্গ করে জানালেন, স্যানিটাইজারে ৭০ শতাংশ অ্যালকোহল না থাকলেও জিএসটিতে মরবে ভাইরাস। 

 

 

অনির্বাণ লিখলেন- “যাক বাবা, নিশ্চিন্ত হলাম। স্যানিটাইজারে ৭০% অ্যালকোহল আছে কিনা, তা জানার তো উপায় নেই! তবে ১৮% GST থাকলে নিশ্চিত ভাইরাস মরবেই।” এখানেই শেষ নয়, এর পর ছন্দ কেটে ব্যঙ্গ করে লেখেন- “ট্যাক্সে মিলায় ভাইরাস, প্যান্ডেমিক বহুদূর…!” অতিমারীর সময় মানুষের কাছে একটাই ভরসা মাস্ক, দূরত্ব ও স্যানিটাইজার। সেই স্যানিটাইজারের ওপর চাপা কর সাধারণ মানুষকে যে সমস্যায় ফেলতে পারে সেই দিকটা সরকার ভেবে দেখেছেন কী, আকার ইঙ্গিতে প্রশ্ন ছুঁড়ে দিলেন অভিনেতা।