করোনা আতঙ্কে গ্রাস করেছে সারা বিশ্বকে। তার উপর দীর্ঘ এত দিনের লকডাউনে করুণ পরিস্থিতি হয়েছে সকলেরই। এহেন পরিস্থিতিতে মাস্ক উঠেছে সকলের মুখে। মাস্ক ছাড়া একমুহূর্ত বেরোনো সম্ভব নয়। যেভাবে মুহূর্তের মধ্যে এই রোগ ছড়িয়ে পড়ছে তাতে মাস্কই ভরসা। এই সঙ্কট পরিস্থিতিতে কলকাতা পুলিশের নয়া উদ্যোগ 'মাস্ক পরুন করোনা দূর করুন'- মাস্ক আপ কলকাতা। সামাজিক দূরত্ব, বিধিনিষেধ মেনেও করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে কলকাতা পুলিশ। মাস্ক ব্যবহার কতটা প্রয়োজনীয় এই মুহূর্তে, সেই সম্পর্কে শহরবাসীকে সচেতন করতেই কলকাতা পুলিশের এই উদ্যোগ। সম্প্রতি তাদের এই 'মাস্ক আপ কলকাতা' প্রচার কর্মসূচীর সূচনা করছেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। কলকাতা পুলিশের এই মহান উদ্যোগে শামিল হয়েছেন তৃণমূলের সাংসদ অভিনেতা দেব।

আরও পড়ুন-'সুশান্ত কোনওদিনই মানসিক অবসাদগ্রস্ত ছিল না', লাইভে এসে বোমা ফাটালেন অঙ্কিতা...

কলকাতা পুলিশের এই মহান উদ্যোগ 'মাস্ক পরুন করোনা দূর করুন'- মাস্ক আপ কলকাতা এখন বিভিন্ন প্রান্তে পৌঁছে গেছে। আর এই বিশেষ ট্যাবলোর মাধ্যমেই শহরবাসীকে মাস্ক পরার প্রয়োজনীয়তা বোঝানো হচ্ছে। মারণ ভাইরাস রুখতে সচেতনার প্রচার করলেন সাংসদ অভিনেতা দেব। নিজের সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশের মাস্ক পরে  ছবি পোস্ট করেছেন দেব। এর পাশাপাশি সচেতনতার বার্তাও দিয়েছেন সাংসদ অভিনেতা। দেখে নিন পোস্ট,

 

 

ছবির পাশাপাশি একটি ক্যাপশনও দিয়েছেন দেব।  ক্যাপশনে দেব লিখেছেন,'বাইরে বেরলে মাস্ক পরছেন তো? ভুলবেন না, করোনার বিরুদ্ধে লড়াইয়ে মাস্ক আমাদের অন্যতম হাতিয়ার।অযথা ঝুঁকি নেবেন না। কলকাতা পুলিশ সম্প্রতি যে 'মাস্ক আপ কলকাতা' প্রচার শুরু করেছে,তাতে শরিক হোন। মনে রাখুন, বাইরে বেরোলে মাস্ক মাস্ট। সুস্থ থাকুন, সতর্ক থাকুন। এই করোনা সঙ্কট পরিস্থিতিতে  দুঃস্থদের সাহায্যেও বারবার এগিয়ে এসেছেন অভিনেতা।  কয়েকদিন আগেও করোনা আক্রান্ত মুমূর্ষ রোগীর পাশে দাঁড়ালেন সাংসদ অভিনেতা দেব। কোভিড চিকিৎসায় হাসপাতালে বেড পাওয়া মুশকিল হয়ে দাঁড়াচ্ছে।  করোনার সংখ্যা যত বাড়ছে ততই হাসপাতালে ঠাঁই পাচ্ছে না করোনা রোগীরা। করোনা আক্রান্তরা তো ভুক্তভোগী হচ্ছেনই তার পাশাপাশি রোগীর পরিজনরাও নাকানি-চোবানি খাচ্ছে।  একাধিকবার হাসপাতাল থেকে রোগী ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠছে। এহেন পরিস্থিতির শিকার হলেন যাদবপুরের এক বাসিন্দা। সেই খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই রাতারাতি ছড়িয়ে পড়েছিল। অবশেষে সেই খবর নজরে পড়তেই ত্রাতার ভূমিকা পালন করলেন সাংসদ অভিনেতা দেব।