রবীন্দ্রনাথ মানেই বাঙালির এক অন্য আবেগ, অনুভূতি কাজ করে। কিন্তু করোনা আবহে এ  বছর কিছুটা হলেও ফিকে হয়েছে এই অনুষ্ঠান।  প্রত্যেক বছর এই বিশেষ দিনটিতে একটি স্পেশ্যাল কিছু না কিছু হয়েই থাকে। তবে এই বছরটাও অন্য বছরগুলির তুলনায় বেশ খানিকটা স্পেশ্যালই বটে। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে থেকে কীভাবে রবি ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সেটাও দেখার বটে। ইতিমধ্যেই অনেকেই তা করেও দেখিয়েছেন। তারকা থেকে সাধারণ মানুষ আজকের এই বিশেষ দিনটের জন্য নানা রকমের প্রস্তুতি নিয়ে থাকেন। তবে করোনা যে খুব একটা কাবু করতে পারেনি রবীন্দ্রজয়ন্তীকে তা তারকাদের দেখে বেশ ভালই বোঝা যাচ্ছে।

আরও পড়ুন-লকডাউনে 'রবীন্দ্র জয়ন্তী', রবি স্মরণে টলি তারকাদের একঝলক...

আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী। বাঙালির জীবনে, বাঙালির মননে, বাঙালির হৃদয়ে চিরকালই উজ্জ্বল উপস্থিতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের।  লকডাউনের জেরে রবীন্দ্র জয়ন্তীর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে।  কিন্তু অনুষ্ঠান বাতিলও রবীন্দ্রনাথ রয়েছে সকলের মনে-প্রাণে। টলিউডের তারকারাও এর ব্যতিক্রম নন, প্রত্যেকেই তাদের নিজ নিজ বাড়িতে রবীন্দ্র স্মরণে মেতেছেন। অভিনেত্রী মনামী ঘোষও নিজের বাড়িতে থেকেই রবীন্দ্র জয়ন্তী উদযাপন করছেন। রবীন্দ্র স্মরণে স্পেশ্যাল নিবেদন অভিনেত্রীর । দেখে নিন একনজরে।

 

 

আরও পড়ুন-লকডাউন মেনেই অভূতপূর্ব রবীন্দ্র জয়ন্তী দেখবে এবার বাংলা, কী নির্দেশ দিলেন মুখ্য়মন্ত্রী...

অভিনেত্রী মনামী ঘোষ নাচতে বরাবরই  ভালবাসেন। রবীন্দ্রজয়ন্তীতে একটু অন্য ভঙ্গিমাতে গদ্যকবিতা দিয়েই রবি ঠাকুরকে শ্রদ্ধা জানিয়েছেন অভিনেত্রী। সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে নাচের ভিডিও আপলোড করেছেন অভিনেত্রী। সুজয় প্রসাদ চ্যাটার্জির কন্ঠে 'অভিসার' গদ্যকবিতার মাধ্যমে রবীন্দ্রনাথকে শ্রদ্ধা জানিয়েছেন। মুহূর্তের মধ্যে তার এই নাচ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। হোম  কোয়ারেন্টাইনে একের পর এক নাচের ভিডিও শেয়ার করেই চলেছেন অভিনেত্রী। নাচই তার মুক্তির স্বাদ। তাই এতদিন বাদে সময় পেয়ে সেই ভালবাসাকেই আবারও জাগিয়ে তুলেছেন অভিনেত্রী। গৃহবন্দি দশায় মনামী এই অভিনব নাচের ভিডিও নজর কেড়েছে ভক্তদের।