আজ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৯ তম জন্মবার্ষিকী। বাঙালির জীবনে, বাঙালির মননে, বাঙালির হৃদয়ে চিরকালই উজ্জ্বল উপস্থিতি কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের।  লকডাউনের জেরে রবীন্দ্র জয়ন্তীর সমস্ত অনুষ্ঠান বাতিল করা হয়েছে।  কিন্তু অনুষ্ঠান বাতিলও রবীন্দ্রনাথ রয়েছে সকলের মনে-প্রাণে। টলিউডের তারকারাও এর ব্যতিক্রম নন, প্রত্যেকেই তাদের নিজ নিজ বাড়িতে রবীন্দ্র স্মরণে মেতেছেন।  রবীন্দ্রসঙ্গীতেই মানসিক শান্তি খুঁজে পান অনেকেই।  সেই তালিকায় রয়েছেন আবীর চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সোহিনী সরকার, বিদীপ্তা চক্রবর্তী, রণজয় বিষ্ণু সহ আর অনেকেই। অভিনেতা আবীর চট্টোপাধ্যায় রবীন্দ্রসংগীতের মধ্য দিয়েই আজকের দিনটি উদযাপনে মাতবেন।অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী ছোট থেকেই স্কুলের  অনুষ্ঠান দিয়েই ২৫-শে বৈশাখ পালন করতেন। তনুশ্রীর মতো অনেকেই ছোট থেকেই এইভাবেই রবি ঠাকুরের জন্মদিন পালন করে এসেছেন।

আরও পড়ুন-রবি স্মরণেই পুরোনো প্রেমে ডুব, নেটদুনিয়া মাতালেন বিখ্যাত অভিনেত্রী...

আরও পড়ুন-রবীন্দ্র জয়ন্তীতে 'শ্রীময়ী'র মহাপর্ব, প্রকাশ্য এল একঝলক...

​​​​​​​
রবীন্দ্র স্মরণে কবিপক্ষের প্রাক্কালেই নিজের পুরোনো প্রেমের কাছে ফিরে গেলেন জনপ্রিয় বাঙালি অভিনেত্রী বিদীপ্তা চক্রবর্তী। টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি তার সুরেলা কন্ঠের গান মন কেড়েছে নেটিজেনদের। বাড়িতে থেকেও কবিগুরুকে শ্রদ্ধার্ঘ জানানো যায়। আর তা তিনি দেখিয়েও দিলেন। লকডাউনে নিজের বাড়িতে থেকে রবি ঠাকুরের গান গেয়ে তার প্রতি শ্রদ্ধা জানালেন অভিনেত্রী। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও পোস্ট করেছেন অভিনেত্রী। শুনে নিন গানটি।

 

 

লকডাউনে অভিনেত্রী সোহিনী সরকার ও রণজয় বিষ্ণু একসঙ্গে লিভ-ইন করছেন। এই খবর সকলেরই জানা। রবীন্দ্রজয়ন্তীতে অভিনেত্রীর হাতে উঠেছে সঞ্চয়িতা। আর রবি ঠাকুরের কবিতা পাঠ করেই রবীন্দ্রজয়ন্তী পালন করছেন সোহিনী। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Sohini Sarkar (@sohinisarkar01) on May 3, 2020 at 6:59am PDT

 

অভিনেত্রী মনামী ঘোষ নাচতে বরাবরই  ভালবাসেন। অনলাইনে একের পর এক নাচ শেয়ারও করেছেন অভিনেত্রী। রবীন্দ্রজয়ন্তীতে নিজের নাচ দিয়েই রবি ঠাকুরকে শ্রদ্ধা জানাবেন অভিনেত্রী।

 


রবীন্দ্রনাথ মানেই বাঙালির এক অন্য আবেগ, অনুভূতি কাজ করে। কিন্তু করোনা আবহে এ  বছর কিছুটা হলেও ফিকে হয়েছে এই অনুষ্ঠান।  প্রত্যেক বছর এই বিশেষ দিনটিতে একটি স্পেশ্যাল কিছু না কিছু হয়েই থাকে। তবে এই বছরটাও অন্য বছরগুলির তুলনায় বেশ খানিকটা স্পেশ্যালই বটে। প্রত্যেকেই নিজ নিজ বাড়িতে থেকে কীভাবে রবি ঠাকুরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সেটাও দেখার বটে। ইতিমধ্যেই অনেকেই তা করেও দেখিয়েছেন। এছাড়াও রবীন্দ্র স্মরণে বিশেষ পর্ব নিয়ে হাজির হতে চলেছে  'শ্রীময়ী'।অন্ধকার কেটে আশার আলো দেখবে গোটা পৃথিবী। এই ভাবনা থেকে রবীন্দ্রজয়ন্তীতে শ্রীময়ীর বিশেষ নিবেদন, 'প্রাণ ভরিয়ে'। গোটা শ্রীময়ী পরিবার সামিল হয়েছে এই নতুন প্রয়াসে। আজ সন্ধ্যে ৭ টা থেকে স্টার জলসায় দেখা যাবে এক ঘন্টার রবীন্দ্রজয়ন্তীর এই বিশেষ পর্ব।