করোনা রুখতে দীর্ঘ লকডাউন। লকডাউনের জেরে কেউ হারিয়েছে রোজগার। আবার কেউবা পায়না দুবেলা খাবার। আবার সদ্য় প্রেমে পড়া তরুণীর প্রাণ ওষ্ঠাগত প্রেমিকের সঙ্গে দেখা না করতে পেরে। আবার এই লকডাউনেই হয়তো অনেক বয়স্ক মানুষ বিকেল বেলার ঘোরা টুকু হারিয়ে বারান্দার গ্রিল আকড়ে মনখারাপ করে বাইরে তাকিয়ে রয়েছেন। অনেকে আবার শখ করে রান্নাঘরে ঢুকে খিটেখিটে হয়ে গেছেন। এই একাধিক সমস্য়া কতটা কাটিয়ে ওঠা যাবে আগামীদিনে, তা নিয়ে নানা দ্বন্ধও তৈরি হয়েছে। তবে এ সকল হতাশাকে ম্লান করতে এবার কবিগুরুর জন্মদিনে বাংলা এক অভূতপূর্ব কিছু দেখতে চলেছে। তবে লকডাউনের জেরে রবীন্দ্র জয়ন্তী পালন ঘিরে বেশ কিছু কড়া বার্তা দিয়েছে রাজ্য সরকার।

আরও পড়ুন, পলকেই অ্য়াকাউন্ট ফাঁকা করতে পারে প্রতারকরা, গ্রাহকদের সতর্ক করল এসবিআই


  লকডাউনের বিধি যাতে কড়াভাবে রাজ্যে পালিত হয় তার জন্য়কেন্দ্র থেকে ইতিমধ্যেই  বার্তা চলে এসেছে। আর সেই কারণেই রবীন্দ্র জয়ন্তী পালন ঘিরে বেশ কিছু কড়া বার্তা দিয়েছে রাজ্য সরকার। করোনা পরিস্থিতিতে এবার লকডাউনের জেরে রাজ্য সরকার রবীন্দ্র জয়ন্তী পালনে আড়ম্বরের কিছুটা পরিমাণে কমিয়ে আনা হবে । এছাড়াও অযথা রাস্তায় জমায়েত এই দিনে করা যাবে না বলেও নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে , ৮ মে বিকেল ৪ টে নাগাদ ক্যাথিড্রাল রোড এলাকায় রবীন্দ্রজয়ন্তী পালন করবে রাজ্য় সরকার। সূত্রের খবর, সেখানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্য়োপাধ্য়ায়।

আরও পড়ুন, রেশন দুর্নীতিতে রাজ্য়ে গ্রেফতার ১০ রেশন ডিলার-শোকজ বেড়ে ৩৫৯, কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ নবান্নের


অপরদিকে, সতর্কতামূলক হিসেবে একাধিক কড়া বার্তা দিয়েছেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  রবীন্দ্রজয়ন্তী ঘিরে যেনও বেশি জমায়েত না হয় , তার আবেদন জানিয়েছে রাজ্য সরকার। অনুষ্ঠানের জন্য কোনও মঞ্চ বাঁধা হবে না। কোনও গান আয়োজন হবে না। মুখ্যমন্ত্রী কেবল রবীন্দ্রনাথের প্রতিকৃতিতে মাল্যদান করবেন।  

 

রাজ্য়ে করোনা আক্রান্তের অর্ধেকের বেশি কলকাতার,৭০০ থেকে একদিনে ৭৫৪

করোনার থাবায় বন্ধ বাঘাযতীনের এক নার্সিংহোম, স্যানিটাইজেশনে বাঘাযতীন হাসপাতাল

শুধু কলকাতাতেই করোনা আক্রান্ত ৭০০, মহানগরকে ঘিরে ঘুম ছুটছে রাজ্য়বাসীর

করোনা উপসর্গ সহ মিজোরামের বাসিন্দার মৃত্য়ু হল কলকাতায়, ক্যানসারের জন্য় তিনি ছিলেন চিকিৎসাধীন

রাজ্যে করোনায় মৃত্যুর হারে দেশের শীর্ষে পশ্চিমবঙ্গ, বলছে কেন্দ্রের টিম

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর