চতুর্থ দফার লকডাউন ওঠার মুখেই বিনোদন জগতের দিকে মুখ ফিরিয়েছিলেন অনেকেই। ছাড়পত্র মিলেছিল শ্যুটিং-এ। তবে কীভাবে শ্যুটিং শুরু হবে, তা নিয়ে তখনও কাটেনি সঙ্কট। ২ জুন মিটিং-এ দীর্ঘ আলোচনাতে ধারাবাহিক নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত হলেও, সেখানে সিনেমা নিয়ে কোনও আলোচনাই হয়নি। এই নিয়ে মত বিরোধ দেখা দিয়েছিল সোমবারের বৈঠকে। সেদিনই স্থির করা হয়েছিল, ৪ জুন আরও এক বৈঠক করা হবে। 

আরও পড়ুনঃ প্রেমে ভেঙেছিল মন, কী কারণে অক্কিকে ছেড়েছিলেন প্রেমিকা, খোলসা করলেন নিজেই

সেই মতই বৃহস্পতিবার দীর্ঘ বৈঠকে বসেন আর্টিস্ট ফোরাম, ইম্পা, ফেডারেশন এবং প্রযোজক গিল্ডের সকলে। সেখানেই স্থির করা হয় সকলের সম্মতিতে যে আগামী ১০ জুন থেকে শুরু হবে সিনেমা ও ধারাবাহিকের শ্যুটিং। তবে সেই শ্যুটিং-এ মেনে চলতে হবে একাধিক নিয়ম। কয়েকদিন আগেই জারি করা হয়েছিল একটি দীর্ঘ বিবৃতি, সেখানেই বলে দেওয়া হয়েছিল, কন্টাইনমেন্ট জোনে হবে না শ্যুটিং, পাশাপাশি মেনে চলতে হবে সতর্কতা। 

আরও পড়ুনঃ বাসু চট্টোপাধ্যায়ের প্রয়াণে শোকপ্রকাশ মোদির, ট্যুইট করলেন অমিতাভ বচ্চন, অরিন্দম শীলও.

বৃহস্পতিবারের এই মিটিং-এ উঠে এল আরও বেশ কয়েকটি দিক। ১০ বছরের নিচে থাকা শিশুদের আনা যাবে না সেটে। ৬৫ বছরের উর্দ্ধে থাকা প্রবীণদের ডিক্লিয়ারেশন নিয়ে শ্যুটিং করা যাবে। তবে সকল কলাকুশলীদের নামে রাখতে হবে একটি করে বিমা। ২৫ লক্ষ টাকার এই বিমাতে টাকা দেবে প্রযোজক সংস্থা, তারকা নিজে ও চ্যানেল। মোটের ওপর বুধবার থেকে ছন্দে ফিরছে টলি পাড়া।