প্রকাশ্যে এল শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত ছবি গোত্র-র ট্রেলার। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবির গান রঙ্গবতী ও তার টিজার। সেখান থেকেই স্পষ্ট হয়েগিয়েছিল ছবির বিষয় বস্তু, গোত্র। এখনও পর্যন্ত এই সমাজে ধর্মের নামে মানুষ মানুষকে কাছ থেকে সরিয়ে দিতে দ্বিধা বোধ করে না। সেই সামাজিক ঘটনাকে কেন্দ্র করেই শিবপ্রসাদ ও নন্দিতা রায়ের পরবর্তী ছবির প্রেক্ষাপট। 

আরও পড়ুনঃ হ্যাশ ট্যাগ মিটু এবার ওয়েব সিরিজের চিত্রনাট্য, পরিচালনায় বাংলাদেশের পরিচালক সাজ্জাদ সুমন

শুক্রবার মুক্তি পেল ছবির ট্রেলার। সেখানেই ধরা দিল গল্পের এক নতুন আঙ্গিক। এক মা ছেলের সহজ সম্পর্কের গল্প। যেখানে রাগ, মান অভিমান, স্নেহ, দেখা মিলল সব অনুভুতিরই। বাড়ির নতুন কেয়ার টেকার নাইজেল। একজন জেল খাটা আসামি, ধর্ম মুসলিম। তাঁকেই নিয়োগ করা হল গোবিন্দ বাড়ির দেখাশোনার কাজে। বাড়ির গিন্নি তাঁর রাধাগোবিন্দকে নিয়ে ব্যস্ত। ফলে ধর্মীয় গোঁড়ামির প্রসঙ্গ চলেই আসে। কিন্তু না, তাঁদের সম্পর্ক সময়ের সঙ্গে সঙ্গে সহজ হয়ে গেল। মিলল সহজ সমাধানও। কাছের মানুষ হতে গেলে কি গোত্রের প্রয়োজন হয়। তবে সমাজ কতটা মেনে নেবে, কতদিন পাড়বে বাড়ির কেয়ার টেকার গোবিন্দধাম আগলে রাখতে! সেই নিয়েই এবার প্রশ্ন তুলল গোত্র ছবির ট্রেলার।

জন্মাষ্টমীর দিনই মুক্তি পেতে চলেছে এই ছবি। বর্তমানে শেষ ছবির কাজ। এখানেই পাঁচ বছর পর আবারও দেখা মিলবে নাইজেল আক্কার। সঙ্গে এই ছবিতে থাকছেন মানালি দে, খরাজ মুখোপাধ্যায় প্রমুখেরা। তারেখ আলি থেকে তারেখ হয়ে ওঠার গল্প নিয়েই এবার হাজির হতে চলেছে উইন্ডোস প্রডাকশন।