Asianet News BanglaAsianet News Bangla

ফের বির্তকে উইন্ডোজ প্রোডাকশন, গল্প চুরির অভিযোগে শুরু আইনি তরজা

  • মুক্তি পাওয়ার কিছুদিনের মধ্যেই আইনি গেরোয় জড়াল উইন্ডোজ প্রোডাকশন
  • ফের গল্প চুরির অভিযোগে নাম জড়াল 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি'র
  • লেখিকা দেবারতি মুখোপাধ্যায় নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়
  • শুধু সোশ্যাল মিডিয়ায় নয়, তিনি আইনি পথে হাঁটার কথাও ভাবছেন
Windows Production got into legal trouble
Author
Kolkata, First Published Mar 11, 2020, 11:37 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উইন্ডোজ প্রোডাকশনের ছবি 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি'  চলতি মাসের ৬ মার্চ মুক্তি পেয়েছে প্রেক্ষাগৃহে। আর মুক্তি পাওয়ার কিছুদিনের মধ্যেই আইনি গেরোয় জড়াল এই ছবি। যার নেপথ্যে রয়েছে গল্প চুরির অভিযোগ। প্রেক্ষাগৃহে সাফল্যের সঙ্গে চললেও এর মাঝেই গল্প চুরির দায়ে জড়িয়েছে শিবপ্রসাদ মুখার্জি ও নন্দিতা দত্ত। প্রযোজক-লেখিকা তরজা ক্রমশ বড় হয়ে উঠছে। ছবি মুক্তির পরেই দিন লেখিকা দেবারতি মুখোপাধ্যায় নিজের ক্ষোভ উগরে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। কারণ তার লেখা উপন্যাস 'দিওতিমা' উপন্যাসের সঙ্গে 'ব্রহ্মা জানেন গোপন কম্মোটি'র হুবহু মিল রয়েছে বলেই তিনি দাবি করেছেন। 

আরও পড়ুন-প্রকাশ্যে এল রজনীকান্তের বন্য সাফারির ঝলক, দেখে নিন কেমন ছিল অ্যাডভেঞ্চার সফর...

আরও পড়ুন-ফাঁস হল বলিউডের 'গোল্ডেন ম্যান'-এর আসল রহস্য, জানলে চমকে যাবেন আপনিও...


লেখিকার দাবি, ২০১৮ সালে দীপ প্রকাশন থেকে তার এই উপন্যাসটি প্রকাশিত হয়েছিল। তিনি আরও জানিয়েছেন , ছবিটির ট্রেলার লঞ্চ হওয়ার পর থেকেই তার পাঠকদের থেকে বিভিন্ন ম্যাসেজ আসতে শুরু করে। সেই সময়েই প্রকাশকের সঙ্গে যোগাযোগ করে তাকে শিবপ্রসাদের সঙ্গে যোগাযোগ করতে বলি। কিন্তু তিনি ছবি মুক্তি পাওয়া অবধি অপেক্ষা করতে বলেন। পাশাপাশি লেখিকা এও দাবি করেন, যে মাসকয়েক আগে তার পাঠকরা তাকে জিজ্ঞাসা করেছিল তিনি কি তার উপন্যাস 'দিওতিমা' স্বত্ব উইন্ডোজকে দিয়েছেন কিনা? কারণ তার উপন্যাসের গল্পের সঙ্গে সিনেমার মূল গল্পে প্রচুর সাদৃশ্য রয়েছে।  যদিও লেখিকার তরফ থেকে এই নিয়ে শিবপ্রসাদের সঙ্গে যোগাযোগ করা হলে ও তিনি অভিযোগ অস্বীকার করেছেন। কিন্তু ছবি মুক্তির পর পাঠকদের নানা প্রশ্নের সম্মুখীন হয়েই তিনি আবারও সরব হয়েছন সোশ্যাল মিডিয়ায়। তবে শুধু সোশ্যাল মিডিয়ায় নয়, তিনি আইনি পথে হাঁটার কথাও ভাবছেন।  তবে এই প্রথমবার নয়, এর আগে 'পোস্ত', 'প্রাক্তন' ছবির গল্প নিয়েও একই অভিযোগ উঠেছিল উইন্ডোজ প্রোডাকশনের বিরুদ্ধে। ফের আবারও গল্প চুরির অভিযোগ উঠল তাদের বিরুদ্ধে।

আরও পড়ুন-ধর্ম নিয়ে মত রেখে নজর কাড়লেন অক্কি, শাহরুখের পর এবার শিরোনামে অক্ষয়...

অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে এক বাঙালি গৃহিনীর চরিত্রে দেখা যাবে ঋতাভরীকে। যার নাম শবরী। যিনি একজন সংস্কৃতের অধ্যাপক। এর পাশাপাশিই চিরাচরিত ধ্যান-ধারণার বাইরে গিয়ে তিনি একটি গোপন মিশনে যুক্ত। আর এই কাজে তাকে সাহায্য করে প্রমিলা বাহিনী। যৌথ পরিবারের বউ হওয়া সত্ত্বেও কীভাবে এই গোপন মিশন তিনি সম্পন্ন করেন এই নিয়ে এতদিন সবার কৌতুহল ছিল। এবার সব উত্তর তিনি নিজেই দিয়ে দিলেন। অধ্যাপনারা পাশাপাশিই প্রমিলা বাহিনীকে সঙ্গে নিয়ে ঘরে-বাইকে তিনি সমান তালে চালিয়ে যাবেন শবরী। পুরোহিত  তো অনেক দেখেছেন কিন্তু মহিলা পুরোহিত দেখেছেন কি। পিঁড়িতে বসে রয়েছেন বর কনে। আর  পুরোহিত হয়ে সেই যুবক-যুবতীর বিয়ে দিচ্ছেন টলি অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। অনেকেই হয়তো অবাক হচ্ছেন। ভাবছেন যে ভুল শুনছেন। কিন্তু ভুল নয়, একদমই ঠিকই শুনছেন। মহিলা পুরোহিত হয়ে যেমন বিয়ে দেবেন তেমনি আবার পুজোও দেবেন অভিনেত্রী। বাংলা  ছবিতে প্রথমবার দেখা যাবে সোহম মজুমদারকে। এর আগে বলিউডে 'কবির সিং' ছবিতে শাহিদ কাপুরের বন্ধুর চরিত্রে দেখা গিয়েছে সোহম। ছবির সংগীত পরিচালনা করেছেন অনিন্দ চট্টোপাধ্যায়। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios