"রমজানের সময় প্রার্থনা করবেন অবশ্যই তবে কারও ক্ষতি করে নয়।" জাভেদ আখতারের এই টুকুই অনুরোধ মুসলিমদের কাছে। দেশে একতা না থাকায় অত্যন্ত চিন্তিত জাভেদ আখতার। লকডাউনের মানা না মানার সমস্যার মধ্যেও ঘটে চলেছে নানা ধরণের অপরাধ। যেমন ডাক্তারদের উপর হামলা করা, হিন্দু সাধুদের খুন, এমনকি করোনা রোগীর ধর্ষণ। এ সমস্ত নিয়েই চিন্তার ভাঁজ পড়েছে তাঁর কপালে।

আরও পড়ুনঃশুধুই কি সচেতনতার প্রচার, সুরে সুরে চলছে ভাইজানের 'রাসলীলা'

সম্প্রতি একটি ভিডিও আপলোড করেছেন শাবানা আজমি। যেখানে জাভেদ জী কে বলতে শোনা গেল এই সমস্ত সমস্যার কথা। তাঁর দাবি, দেশে একতা না থাকলে এই মহামারীর সঙ্গে লড়াই করা অসম্ভব হয়ে উঠবে। তিনি মুসলিমদের জন্যও একটি বার্তা পৌঁছে দেন। লকডাউন মেনেই হোক রমজানের প্রার্থনা। এটুকুই অনুরোধ করলেন তিনি। 

 

আরও পড়ুনঃ'দিন মজুরদের পাশে দাঁড়ানো দরকার', একাধিক সংস্থার সঙ্গে জোট বাঁধলেন করণ

"মারাত্মক সঙ্কটের মধ্যে দিয়ে যাচ্ছে আমাদের দেশ। মুসলিম ভাইদের আমি অনুরোধ করব লকডাউন মেনে রমজানের প্রার্থনা করুন। রমজান আসছে প্রার্থনা তো করবেনই তবে কারও ক্ষতি করে নয়। আপনজন হোক বা বাইরের কেউ কারও যেন কোনও সমস্যা না হয় রমজানের প্রার্থনার জন্য। অন্য সময় মসজিদে প্রার্থনা করতেন এখন বাড়িতে করবেন। প্রার্থনা যেখানেই করবেন মন থেকে করুন। কোথায় করছেন সে নিয়ে ভাবতে হবে না। সব তো ঈশ্বরের প্রতিষ্ঠান।"

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা