মিটু আন্দোলন নিয়ে বিগত দু বছর ধরেই সরব হয়েছে তোলপাড় হচ্ছে নট দুনিয়া। বলিউডে প্রথম এই নিয়ে মুখ খুলেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। প্রথম থেকেই মডেলিং জগত হোক কিংবা অভিনয় জগত, বিভিন্ন সময় মেয়েদের সমস্যার সন্মুখীন হতে হয়েছে। অশ্লীল প্রস্তাব থেকে শুরু করে কটুক্তি, পরিস্থিতির চাপে পড়ে মুখ বন্ধই রেখেছিলেন অনেকে। তবে বর্তমানে সোশ্যাল মিডিয়াকে অস্ত্র করেই পরিস্থিতি বদলালেন তাঁরা। 

আরও পড়ুনঃপরতে-পরতে খুলবে রহস্য, এবার আফ্রিকার নিরিবিলিতে কাকাবাবুর অভিযান

আরও পড়ুনঃবসন্তের রঙে রাঙলেন সৃজিত, রঙিন হলেন মনামীও

বর্তমানে মেয়েরা অনেক বেশি সুরক্ষিত। নিজেদের হাতে এই সিদ্ধান্ত তুলে নেওয়ার পরই যেন চেনা ছবিটা পাল্টাতে থাকে। পাশে এসে দাঁড়ায় সমাজ। বদলে যায় সমীকরণ। এবার সেই পরিস্থিতর কথাই সকলের সামেন তুলে ধরলেন অভিনেত্রী কাজল। সম্প্রতি দেবী ছবির প্রমোশনে এসে মিটু আন্দোলন নিয়ে মুখ খুললেন তিনি। জানালেন কোথাও গিয়ে যেন আজ মেয়েরা অনেকটা সুরক্ষিত। 

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে এবার দীপিকা, প্যারিস ফ্যাশন শো-এ থাকছেন না রণবীরপত্নী

কাজলের মতে, এখন মেয়েরা নিজের কথা সকলের সামনে তুলে ধরতে সক্ষম হয়েছে। ২০১৮ সাল থেকে এই আন্দোলন ভারতে প্রবেশ করেছিল। এরপর সেই আন্দোলনের হাত ধরে একে একে মুখ খুলেছেন তারকারা। জানিয়েছেন নির্যাতনের কথা। তার প্রভাব পড়েছে অভিযুক্তদের কেরিয়ারেও। হলিউডে এই মুভমেন্ট অনেক আগে থেকেই ছিল। ভারতের চিত্র বদলে এখন এই আন্দোলন অগ্রণী ভূমিকা পালন করছে।