এবার সলমন খানকে মেরে ফেলার দায়িত্ব পেলো এক কিশোর, পুলিশের অনুমান লরেন্স বিশনোই তাকে দিয়েছিলো এই দায়িত্ব

| Oct 07 2022, 09:25 PM IST

এবার সলমন খানকে মেরে ফেলার দায়িত্ব পেলো এক কিশোর, পুলিশের অনুমান  লরেন্স বিশনোই তাকে দিয়েছিলো এই দায়িত্ব
এবার সলমন খানকে মেরে ফেলার দায়িত্ব পেলো এক কিশোর, পুলিশের অনুমান লরেন্স বিশনোই তাকে দিয়েছিলো এই দায়িত্ব
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মোহালিতে পাঞ্জাব পুলিশ সদর দফতরে ৯ ই মে  আরপিজি হামলায় অভিযুক্ত এক কিশোর ও দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করলো দিল্লী পুলিশ।অভিযুক্ত ওই কিশোরকে দায়িত্ব দেওয়া হয়েছিল সলমন খানকে মেরে ফেলার। লরেন্স বিশনোই সিন্ডিকেট তাকে দিয়েছিলো এই দায়িত্ব ।

মোহালিতে পাঞ্জাব পুলিশ সদর দফতরে ৯ ই মে  আরপিজি হামলায় অভিযুক্ত এক কিশোর ও দুই দুষ্কৃতীকে গ্রেপ্তার করলো দিল্লী পুলিশ। পুলিশ সূত্রে খবর অভিনেতা সলমন খানকে গুলি করে মেরে ফেলার দায়িত্ব দেওয়া হয়েছিল ওই কিশোরকে। লরেন্স বিশনোই , জগ্গু ভাগবানপুরিয়া, দীপক সুরকাপুর  ও মনু ডাগর এই দায়িত্ব দিয়েছিলো ওই কিশোরকে।ওই কিশোর ছিল  উত্তরপ্রদেশের ফৈজাবাদের বাসিন্দা এবং দীপক ছিল  হরিয়ানার সুরখপুরের বাসিন্দা। এই কিশোর ছাড়াও সেদিন  ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) উদ্ধারের ঘটনায় আরশদীপ সিং নামে অপর একজনকে গ্রেপ্তার করে দিল্লী পুলিশ। 

৯ই মে মোহালিতে পাঞ্জাব পুলিশের গোয়েন্দা সদর দফতরে একটা একটা রকেট চালিত গ্রেনেড ছোঁড়া হয়েছিল। ঘটনার তদন্তে জানা যায় যে এটি আইএসআই ও স্থানীয় গুন্ডাদের দ্বারা সমর্থিত বাবার খালসা ইন্টারন্যাশনালের একটি ষড়যন্ত্র ছিল। পুলিশ তৎক্ষণাৎ হামলাকারীদের সনাক্ত করে। এবং জানা যায় যে হামলাটি গ্যাংস্টার থেকে আইএসআই হাওয়া কট্টর হারবিন্দর সিং ওরফে রিন্দা দ্বারা সংঘটিত হয়েছে। আরও একজন পলাতক , কানাডাভিত্তিক গ্যাংস্টার লখবীর সিং লান্ডাও এই কাজে রিন্দার সঙ্গে হাত মিলিয়েছিল বলে জানা গেছে।লখবীর সিং লান্ডা অবশ্য প্রত্যক্ষভাবে একাজে যুক্ত হননি কোনোদিন।  তিনি যারা সালমানকে মারতে চান তাদের খাদ্য ,সংস্থান যোগান দিয়ে গেছেন এতদিন। 

Subscribe to get breaking news alerts

এই বছরের শুরুর দিকে হরিয়ানার কারনালে পাকিস্তান-সংশ্লিষ্ট চার সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করার  পর , নাওয়ান শহরে ক্রাইম ইনভেস্টিগেশন এজেন্সির (সিআইএ) অফিসে গ্রেনেড হামলায় রিন্দার নাম উঠে এসেছিলো আগেই।  তারপর আবার এই ঘটনায় তার নাম এখন বেশ চর্চিত হচ্ছে প্রশাসনিক মহলে। 

মহারাষ্ট্রের নান্দেদে ৫ ই  এপ্রিল নির্মাতা সঞ্জয় বিয়ানি হত্যাকাণ্ডে ও  গত বছরের ৪ ঠা  আগস্ট অমৃতসরের একটি বেসরকারী হাসপাতালের বাইরে গ্যাংস্টার রানা কান্ডোওয়ালিয়াকে হত্যার ঘটনায়ও কিশোরটি ওয়ান্টেড ছিল বহুদিন।  কান্দোওয়ালিয়া  ঘটনার মূল শ্যুটার ছিল ওই কিশোরই ।ওই কিশোর  লরেন্স বিষ্ণোই গ্যাংএর সাথে সরাসরি যুক্ত বলে জানা গেছে ।

পুলিশ জানিয়েছে, পাঞ্জাবের তারন তারানের বাসিন্দা আরশদীপ সিং, কুরুক্ষেত্রে আইইডি পুনরুদ্ধারের মামলায় এবং মাদকদ্রব্য ও অস্ত্র সরবরাহ সংক্রান্ত মামলায় ওয়ান্টেড ছিল বেশ কয়েকদিন ধরে। 

পুলিশের বিশেষ কমিশনার (স্পেশাল সেল) এইচজিএস ধলিওয়াল জানিয়েছেন, "পুলিশ গ্যাংস্টারদের একটি স্থানীয় নেটওয়ার্কের বিবরণ সংগ্রহ করেছে যা আক্রমণকারীদের লজিস্টিক সহায়তা প্রদান করেছিল। তদন্তের সময়, পুলিশ গুজরাটের জামনগর থেকে সিং এবং কিশোরকে গ্রেপ্তার করেছে "

ওই কিশোরের  এবং সিংকে গ্রেপ্তার করার সঙ্গে সঙ্গেই  রিন্ডা এবং লান্ডার মধ্যে থাকা  সম্পর্ক উন্মোচিত হয়েছে পুলিশের কাছে । নাবালকটিকে যখন রিন্দা পরিচালনা করছিলেন, আরশদীপ ল্যান্ডাকে পরিচালনা করছিলেন, বলে পুলিশ জানিয়েছে।

আরও পড়ুন মুসায়ালার মতোই হাল করবো আপনার , মাফিয়াদের ডেথ থ্রেট সালমান খানকে

আরও পড়ুন সলমনকে মারতে মুম্বইয়ে রেইকি পর্যন্ত করা হয়েছিল, কীভাবে খুনের ছক কষেছিল গ্যাংস্টার লরেন্স

আরও পড়ুন ব্যক্তিগত সুরক্ষার জন্য বন্দুক রাখার অধিকার চেয়ে মুম্বাই পুলিশকে চিঠি সলমনের

আরও পড়ুন ' জনসমক্ষে ক্ষমা চাইতে হবে সলমনকে', অভিনেতাকে তীব্র হুমকি দিলেন গ্যাংস্টার লরেন্স বিশ্নোই!

Read more Articles on