Asianet News BanglaAsianet News Bangla

অ্যান্টি হিন্দু তারকারাই ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেন, আমিরের বিরুদ্ধে অভিযোগ অনন্তকুমার হেগরের

দূষণমুক্ত পরিবেশ গড়ার বার্তা দিতে গিয়ে বেপাকে আমির খান। রাস্তায় আতসবাজি না ফাটানোর বার্তা দেওয়ায় তাঁকে একহাত নিলেন কর্নাটকের সাংসদ অনন্তকুমার হেগরে।

Mr Perfectionist hurts Hindu sentiment, claim BJP leader
Author
Kolkata, First Published Oct 22, 2021, 6:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চলচ্চিত্র জগতে মিস্টার পারফেক্টশনিস্ট নামেই পরিচিত। তিনি হলেন একাধারে অভিনেতা (ACTOR) ও পরিচালক (DIRECTOR) আমির খান (AMIR KHAN)। অভিনয় দক্ষতার মাধ্যমে আট থেকে আশির মন জয় করেছেন পিকে খ্যাত তারকা। তবে সম্প্রতি একটি বিজ্ঞাপনে (ADVERTISEMENT) তাঁর উপস্থিতি বোকাবাক্সের দর্শকদের (AUDIENCE) ভালো লাগলেও ধর্মীয় বিতর্কে জড়িয়েছন বলিপাড়ার (BOLLYWOOD) সুপারস্টার(SUPERSTAR) আমির খান। তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের (HINDU SENTIMENT)অভিযোগ এনেছেন কর্নাটকের সাংসদ তথা বিজেপি নেতা অনন্তকুমার হেগরে। 

আরও পড়ুন- মলদ্বীপে Little ভ্যাকেশনে যীশু-অরিন্দম, ফ্যামিলি টাইমে নিভৃতে সময় কাটাচ্ছেন টলি তারকারা

আরও পড়ুন- পরিস্থিতির সঙ্গে লড়াই করে আমি ঘুরে দাঁড়িয়েছি, পুজোর মুখে ভক্তদের উদ্দেশ্যে কী বার্তা নুসরতের

বিতর্কে জড়ানোর নেপথ্যে রয়েছে রাস্তায় আতসবাজি না ফাটানোর বার্তা (CRACKER)। প্রসঙ্গত, একটি টায়ার কোম্পানির বিজ্ঞাপনের (ADVERTISEMENT) মুখ হয়েছিলেন আমির খান। দূষণমুক্ত পরিবেশ (POLLUTION FREE) তৈরির জন্য রাস্তায় বাজি না ফাটানোর বার্তা দিয়েছেন অভিনেতা। আর ঠিক সেখানেই ঘটেছে বিপত্তি। সেই টায়ার কোম্পানির সিইও-কে খোলা চিঠি লেখেন বিজেপি নেতা(BJP LEADER) অনন্ত হেগরে। চিঠিতেই আমিরের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগকে আঘাত করার অভিযোগ(CLAIM) করেন কর্নাটকের এই সাংসদ। দূষণ এড়াতে রাস্তায় আতসবাজি না ফাটানোর বার্তা দেওয়াকে একদিকে যেমন সাধুবাদ জানিয়েছেন তেমনই তাঁদের চিন্তাভাবনাকেও কুর্নিশ জানিয়েছেন তাঁদের ভাবনাকে। এই সুত্র ধরেই অনন্তকুমার হেগরে সুর চড়িয়ে বলেছেন, প্রতি শুক্রবার (FRIDAY)গোটা রাস্তা জুড়ে যখন নামাজ পরা হয় তখনও সাধারণ জনজীবন বিপন্ন হয়। শুধু তাই নয়, আতসবাজির শব্দে ও ধোঁয়ায় যেমন পরিবেশ দূষিত হয় ঠিক সেই রকমই মাইকে যখন আজান হয় তাতেও শব্দ দূষণ কোনো অংশে কম হয় না। অসুস্থ মানুষরা বিব্রত হন, পড়াশুনারও ক্ষতি হয়। তাই ধর্ম নিরপেক্ষভাবে ভাবে সুযোগ সুবিধা দেখাটাই বাঞ্ছনীয় বলে মনে করেন অনন্তকুমার হেগরে। 

আরও পড়ুন- সত্যজিৎ রায় লাইভ টাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড, পাচ্ছেন পরিচালক ইস্তভান জাবো ও পরিচালক মার্টিন স্করসেসি

এখানেই শেষ নয়। আমির খানকে(AMIR KHAN) রীতিমত একহাত নিয়েছেন সাংসদ অনন্তকুমার হেগরে। অভিনেতাকে অ্যন্টি হিন্দু বলে কটাক্ষ করতেও পিছপা হননি বিজেপি নেতা। তিনি বলেন, হিন্দুধর্ম বিরোধী তারকারা এভাবেই বারবার ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেন। কিন্তু নিজেদের ধর্মের ভুলত্রুটি নিয়ে সর্বদা মুখে কুলুপ এটে থাকেন। কোম্পানির সিইও-কে বলেন, তাঁর মত মাধ্যে ভেদাভেদ করে থাকেন। এখন দেখার বিষয় একটাই যে বিজ্ঞাপনে কাঁচি চলবে নাকি এই বিতর্কিত বিজ্ঞাপনই সম্প্রচার হবে। কিুছুদিন আগেই স্ত্রী কিরণ রাওয়ের(KIRAN RAO) সঙ্গে বিবাহ বিচ্ছেদ নিয়ে চর্চার খাতায় উঠে এসেছিল আমিরের নাম। সেই রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে(CONTROVERSY) জড়ালেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios