বেশ কয়েকবছর ধরেই  বায়োপিকে মজেছে বলিউড। একের পর এক বায়োপিক ছক্কা হাকাচ্ছে বি-টাউনে। বিশেষ করে ক্রীড়াবিদদের উপর তৈরি বায়োপিক হলে তো কোনও কথাই নেই। 'এমএস ধোনি', 'মেরি কম', 'ভাগ মিলখা ভাগ' কে নেই সেই তালিকায়। এবার সেই তালিকায় নয়া সংযোজন কপিল দেব। ছবির হিটের ফর্মূলা সবটাই এখন নখদর্পনে পরিচালকদের। ছবির নাম ভূমিকায় অভিনয় করতে চলেছেন বলিউড হাঙ্ক রণবীর সিং। 

আরও পড়ুন-ফের অসুস্থ হলেন দীপিকা, জানুন কী হল অভিনেত্রীর...

সালটা ১৯৮৩। ভারতের ইতিহাসে একটা স্মরণীয় দিন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে লড়ে  সেদিন প্রথম বিশ্বকাপ ছিনিয়ে নিয়েছিল ভারত। কপিল দেবের নেতৃত্বে সেই প্রথমবার বিশ্বকাপ জেতার স্বাদ পেয়েছিল ভারত। আর সেদিনই বিখ্যাত হয়েছিল কপিলের নটরাজ শট।  আবার সেই স্মৃতি ফিরিয়ে আনতে বিশ্বকাপের সাক্ষী হতে চলেছে ভারত।  ভারতের সেই ঐতিহাসিক জয় পর্দায় ফিরিয়ে আনবে কবীর খানের ছবি '৮৩'। কপিল দেবের চরিত্রে এবার দেখা যাবে তাকে। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে  নটরাজ শটের একটি ছবি শেয়ার করেছেন অভিনেতা রণবীর। তবে ছবি দেখে চক্ষু চড়কগাছ ফ্যানেদের। রণবীরের লুক দেখে বোঝা  দায়, কপিল না রণবীর। রিয়েল  লাইফের কপিল না রিল লাইফের কপিল।

 

ক্রিকেটপ্রমী মাত্রই জানেন সেই বিখ্যাত নটরাজ শট-এর কথা। তার সাম্প্রতিকতম ছবি যেন সেই স্মৃতিই আরও উস্কে দিল। মাথার চুল থেকে শুরু করে, গোঁফ, মুখের স্টাইল-দেখে মনে হচ্ছে এ যেন সাক্ষাৎই কপিল। ছবিটি পোস্ট করেও তার ক্যাপশনে অভিনেতা নিজেও লিখেছেন 'নটরাজ শট'। তবে এর আগেও '৮৩' একটি ছবি প্রকাশ্যে এসেছে। আবারও যে ছক্কা হাঁকাতে আসছেন রণবীর তা কিন্তু নিঃসন্দেহে বলা যায়। পদ্মাবতের পর ফের একসঙ্গে জুটি বাঁধতে আসছেন দীপিকা এবং রণবীর। ছবিতে কপিলের স্ত্রী রোমি ভাটিয়ার চরিত্রে দেখা যাবে  দীপিকা পাড়ুকোনকে। বিয়ের পর এই প্রথম একসঙ্গে কাজ করতে চলেছেন বলিউডের এই লাভ বার্ডস।

আরও পড়ুন-আজও কানে বাজে সেই ডায়লগ কিতনে আদমি থে, ফিরে দেখা গব্বরের জীবনী...

ছবিতে রণবীর, দীপিকা ছাড়াও সুনীল গাভাস্কারের ভূমিকায় অভিনয় করছেন  তাহির রাজ ভাসিন। মোহিন্দর অমরনাথের ভূমিকায় অভিনয় করছেন সাকিব সালিম। সন্দীপ পাটিলের চরিত্রে রয়েছেন তার ছেলে চিরাগ পাটিল।  রবি শাস্ত্রীর ভূমিকায় অভিনয় করছেন ধৈর্য কারওয়া, এবং কোচ পি আর মান সিংয়ের ভূমিকায় দেখা যাবে পঙ্কজ ত্রিপাঠীতে। চলতি বছরের মে মাস থেকেই শুরু হয়েছে ছবির শ্যুটিং। চরিত্রের জন্য হিমাচল প্রদেশের ধর্মশালায় কপিলের সঙ্গে বেশ কিছুদিন প্র্যাকটিসও করেছেন রণবীর সিং। কপিলের প্রতিটি স্টেপ খুব সুন্দর ভাবে রপ্ত করছেন রণবীর। আর তাতে বেজায় খুশি কপিলও। সব কিছু ঠিক থাকলে ২০২০ সালের এপ্রিল মাসেই প্রেক্ষাগৃহে আসতে চলেছে ছবিটি।