আশির দশকের বলিউডে হার্টথ্রব ছিলেন একজনই, মিঠুন চক্রবর্তী। লম্বা, লিন চেহারা, তার সঙ্গে মন ভুলিয়ে দেওয়া মিষ্টি হাসি। তবে চোখেও ছিল মারাত্মক ইনটেনসিটি। যেকোনও মহিলাকেই নিজের রাফ অ্যান্ড টাফ অথচ সফ্ট হার্টেড ব্যক্তিত্ব দিয়ে কাবু করার ক্ষমতা রাখতেন মিঠুন। প্রথম বলিউড অভিনেতা যিনি নাচের সঙ্গে ফিল্ম ইন্ডাস্ট্রির এক অদ্ভুত সংযোগ ঘটিয়েছিলেন। অভিনয়, রূপ, গুণ, এমন পুরুষের প্রতি মহিলারা আকৃষ্ট হবেন না এমন কি আর হয়।

আরও পড়ুনঃদর্শকদের দিতে হবে দুরদর্শনের ২৫ চ্যানেল, নয়তো মোটা অঙ্কের জরিমানা কেবল কর্তাদের

আরও পড়ুনঃ'এমন পুরুষের ছবি দেখব অথচ তার প্রেমে পড়ব না', মিঠুনকে নিয়ে বিস্ফোরক বয়ান রুশ কন্যার

দেশের মাটিতে মিঠুনের ভক্ত সংখ্যা নিয়ে অবশ্যই কোনও সন্দেহ নেই। ফ্যাশনের ক্ষেত্রে বলতে গেলেও তাঁকে অন্ধের মত অনুসরণ করেছিল অগণিত পুরুষ। এ না গেল দেশি ভক্তদের কথা। কিন্তু বর্ডার পারে যে মিঠুনের মাস ফ্যান ফলোয়িং ছিল তা অনেকের কাছেই অজানা। রাশিয়া হল এমন একটি জায়গা, যেখানকার মহিলারা খানিক লুকিয়ে লুকিয়েই দেখতেন মিঠুনের জিমি জিমি গানটি।

আরও পড়ুনঃলক ডাউনে তরুণ-তরুণীদের আটকাতে নয়া কৌশল, নাচের ক্লাস নেবেন মাধুরী

অ্যানা স্টেপানোভা, আদতে রাশিয়ান অথচ মন থেকে পুরোপুরি ভারতীয়, তাও আবার মিঠুনের জন্য। ডাই হার্ড ফ্যানের বিষয় সকলেই শুনেছে তবে মিঠুনের জীবিত এনসাইক্লোপিডিয়া অ্যানা। যা মিঠুনের উইকিপিডিয়াও বলতে পারবে না সেই জবাব রয়েছে অ্যানার কাছে। জিমি জিমি গানটি রাশিয়ায় নাকি ভারতের মতই জনপ্রিয়তা লাভ করেছিল। 

আরও পড়ুনঃশেহনাজের ভক্তের অশালীন আচরণ, অভিযোগ দায়ের বিগ বস প্রতিযোগী দেবলীনার

অ্যানার বিষয় ইন্টারনেটে একটু ঘাটাঘাটি করতেই পাওয়া গিয়েছে বহু তথ্য। জিমি জিমি গানটির যে অরিজিনাল ভারশন ওট্টাওয়ান গানটি নাকি কেউ শুনতোই না সেই সময়। মিঠুন চক্রবর্তীর রূপে ভুলেছিল সোভিয়েত মহিলারা। সেই সময় থেকে গানটি এতটাই জনপ্রিয় হয় রাশিয়া যে অ্যানা পর্যন্ত পৌঁছে গিয়েছে। নয়া প্রজন্মের অ্যানা সেখানেই গেল থমকে। মিঠুনকে ছবিতেই ও সিনেপর্দাতে দেখিয়ে প্রেমে পড়ে যান তিনি। সেখান থেকেই খুঁজে পেলেন নিজের দ্বিতীয় প্রেম, ভারত। ভারতের জন্য তাঁর অগাদ প্রেম, বাঙালি সাহিত্যের প্রতি টান, সব মিলেমিশে অ্যানা এখন স্বঘোষিত ভারতীয়। তারকাদের ডাই হার্ড ভক্তদের কথা বহু চর্চিত হলেও অ্যানার স্টেপানোভার কাহিনি হয়ে থাকবে সর্বদা আলাদা।   

আরও পড়ুনঃসাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

আরও পড়ুনঃকী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

আরও পড়ুনঃশরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা