ফের এক লেজেন্ডকে হারাল ভারত। বুধবার ইরফান খানের পর বৃহস্পতিবারই চিরতরে চলে গেলেন ঋষি কাপুর। সঙ্কটজনক অবস্থায় বুধবারই হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। সাতসকালে তাঁর চলে যাবার খবর পেয়ে অভিনেতা টোটা রায় চৌধুরি প্রথম কয়েক সেকেন্ড কথা হারিয়েছিলেন। তারপর তীব্র খারাপলাগা নিয়ে শোক প্রকাশ করলেন এবং ঋষি কাপুরকে নিয়ে মন খুললেন  টোটা রায় চৌধুরি।

আরও পড়ুন, 'অস্ট্রেলিয়াতে প্রত্য়েক সন্ধেবেলা ওনার থেকে মজার গল্প শুনতাম', ঋষি কাপুরের মৃত্যুতে স্মৃতির শহরে ঋতুপর্ণা

অভিনেতা টোটা রায় চৌধুরি জানিয়েছেন, আমি ভীষণ শকড্।  বুধবার ইরফান খান চলে গেলেন। আর এবার ঋষি কাপুর, এটা সত্য়িই আর মেনে নেওয়া যাচ্ছে না। ঋষি কাপুর হলেন সেই মানুষটা যিনি  বলিউডে অমিতাভ নামক ঝড়ের সামনা সামনি করেছিলেন, তাঁর  প্রতিভা, ব্য়াক্তিত্ব এবং স্বতন্ত্রতায়। জীবনের দ্বিতীয়ভাগেও তিনি অসাধারণ সব কাজ করেছেন। তিনি মাঝে অসুস্থ ছিলেন দীর্ঘদিন। বিদেশ থেকে ফিরে ফের ফিল্মে অভিনয় করেছেন। আমি তাঁর প্রায় সব কটা ছবিই দেখেছি। এমনকি '১০২ নট আউট' ফিল্মেও তিনি অমিতাভের সঙ্গে অভিনয়ে বাবা এবং ছেলের চরিত্রে মিশে একাকার হয়ে গেছেন। 

আরও পড়ুন, 'আপনাকে আমরা মনে রাখব-সব খুশির মুহূর্তে', ঋষি কাপুরের মৃত্যুতে জানালেন পরম-নুসরত


গত বছর কর্কটরোগকে জয় করে স্ত্রী নিতুকে নিয়ে দেশে ফিরেছিলেন ঋষি কাপুর। ধীরেধীরে সুস্থও হয়ে উঠেছিলেন। কিন্তু মাসখানেক ঘুরতেই ফের অসুস্থ হয়ে পড়লেন বলিউডের প্রবীণ অভিনেতা। বুধবারই অভিনেতা ইরফান খান প্রয়াত হয়েছেন। আর তারই মাঝে   ঋষি কাপুরের চলে যাওয়ায় শোকের ছায়া সারা দেশে।

আরও পড়ুন, 'আমার নতুন ছবি 'কয়েদখানা'তে অভিনয়ের কথা ছিল ইরফানের', অনেক অজানা কথা বললেন পরিচালক গৌতম ঘোষ