Asianet News BanglaAsianet News Bangla

Nykaa IPO-তে ব্যাবসায় বাজিমাতের প্ল্যান, ৮৫০ কোটির ব্যাবসার স্বপ্ন দেখছেন কোম্পানির ৬ জন সিনিয়ন এক্সিটিউটিভ

FSN E-Commere ভেঞ্চারের হাত ধরেই অনলাইন বিউটি প্রোডাক্টসের (Online Beauty Products) প্ল্যাটফর্মের শীর্ষে উঠেছে নায়কা ফ্যাশন (Nykaa Fashion)FSN ব্র্যান্ডের প্রধান কার্যনির্বাহী অফিসার  রীনা ছাবরা (CEO Reena Chhabra) ২.১ মিলিয়ন শেয়ার ও ০.১২ মিলিয়ন এমপ্লয়ি স্টক অপশনস বা ESOPs মারফত মোট ২৫০ কোটি লাভের আশা রাখছেন।

6 Senior Executives of Nykaa are set to earn 850 crores from IPO
Author
Kolkata, First Published Oct 26, 2021, 12:41 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনলাইন বিউটি প্রোডাক্টসের জন্য মহিলামহলের অন্যতম পছন্দের সাইট নায়কা (Nykaa Fashion)। উপযুক্ত দামে সঠিক বিউটি প্রোডাক্ট (Online Beauty Product Purchasing) পাওয়ার অন্যতম ঠিকানা নায়কা। দাম আর সঠিক প্রোডেক্ট পাওয়ার পাশাপাশি নায়কার ইউএসপি(Unique Sales Proposition) হল-- ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে পছন্দের প্রোডাক্ট আপনার হাতে। আগামী ২৮ অক্টোবর থেকে গ্রাহকদের জন্য নতুন স্কিম (New Scheme) চালু করতে চলেছে নায়কা। ২৮ অক্টোবর,বৃহস্পতিবার থেকে নায়কা (Nykaa Fashion) শুরু করতে চলেছে ইনিশিয়ল পাবলিক অফার তথা IPO। এই বিশেষ অফারটি চলবে ধনতেরাসের (Dhanteras) ঠিক আগে অবধি অর্থাৎ ১ লা নভেম্বর সোমবার ( 1 November, Monday) পর্যন্ত।  এই বিশেষ সময়টিকে হাতিয়ার করেই নায়কা কোম্পানির মোট ৬ জন সিনিয়র এক্সিকিউটিভ (Senior Executives) তাঁদের শেয়ার হোল্ডিং (Shareholding) ও ইনভেসমেন্টের মাধ্যমে ৮৫০ কোটির ব্যবসা (Business of 850 Crore) করার পথ প্রসস্থ করছেন।

এই ৬ জন এক্সিকিউটিভের (Senior Executives) প্রত্যেকেরই আলাদা বিটউি প্রোডাক্টের ব্র্যান্ড (Beauty products Brand) রয়েছে।  নায়কা কোম্পানির (Nykaa Fashion) নিজস্ব বিভাগ FSN ব্যান্ডের প্রধান কার্যনির্বাহী অফিসসার  রীনা ছাবরা (CEO Reena Chhabra) ২.১ মিলিয়ন শেয়ার ও ০.১২ মিলিয়ন এমপ্লয়ি স্টক অপশনস বা ESOPs মারফত মোট ২৫০ কোটি লাভের আশা রাখছেন। বলা বাহুল্য, ২০১৬ থেকে FSN ব্যারান্ডের সঙ্গে যুক্ত রয়েছে বিসনেস ওম্যান রীনা ছাবরা। কোম্পানির ড্রাফ্ট রেড হিয়ারিং প্রসপেকটাস বা DRHP থেকে জানা যাচ্ছে রীনা ছাবরাকে চলতি আর্থিক বছরের মোট পারিশ্রমিক হিসাবে দেওয়া হয়েছে ৩.০৬ কোটি টাকা। ২০১৫ সালে নায়কার সঙ্গে যুক্ত হয়েছিলেন নিহীর পারিখ। বর্তমানে পুরুষ বিভাগের প্রধান কার্যনির্বাহী অফিসার নিহীর পারিখ (CEO Nihir Parekh) নায়কা অনলাইন শপিং প্ল্যাটফর্মের আরেকটি মজবুত পিলার। এই কোম্পানিতে তাঁর রাজস্বের পরিমাণ প্রায় ২৪৫ কোটি। চলতি আর্থিক বছরে ( FY21) তাঁর মোট আয়ের পরিমাণ ২.৮৩ কোটি। নায়কা-ই-রিটেলের অন্যতম প্রধান সদস্য চিফ টেকনোলজি অফিসার সঞ্জয় সুরি। কোম্পানিতে ১.৮ মিলিয়ন শেয়ার ও ০.১৫ মিলিয়নে Esops-র সমন্বয়ে তাঁর মোট রাজস্বের পরিমান ২২০ কোটি। ২০১৬ সালে কোম্পানির সঙ্গে যুক্ত হয়েছিলেন আর চলতি আর্থিক বছরে তাঁর আয়ের অঙ্ক ২.৩৯ কোটি। 

আরও পড়ুন-আকাশছোঁয়া অ্যামাজন প্রাইমের মেম্বারশিপ, টেলিকম সংস্থার প্রিপেড প্ল্যানেও বড়সড় পরিবর্তন

আরও পড়ুন-৩ বছর পর Myntraর সঙ্গে যাত্রা শেষ অমর নাগারামের, জানালেন Flipkart কর্তা

ধনতেরাসের আগেই ধামাকাদার অফার, অনলাইন বিউটি প্রোডাক্ট NYKAর

চিফ সাপলাই চেইন অফিসার মনোজ জসওয়ালের (Chief Supply Chain Officer Manoj Jaiswal) কোম্পানিতে মোট বিনিয়োগ রয়েছে ৬৩ কোটি। চিফ ফিনানসিয়াল অফিসার অরবিন্দ আগারওয়ালের বিনিয়োগের পরিমাণ ৪৫ কোটি এবং নায়কা ফ্যাশনের চিফ বিজনেস অফিসার গোপাল আস্থানার মোট বিনিয়োগ ২৯ কোটি টাকা। FSN E-Commerce ভেঞ্চারের হাত ধরেই অনলাইন বিউটি প্রোডাক্টসের প্ল্যাটফর্মের শীর্ষে উঠেছে নায়কা ফ্যাশন। গত সপ্তাহের শেষে কোম্পানির ভ্যালুয়েশন ছিল প্রায় ৭ বিলিয়ন ডলার যেখানে ২০২০-র নভেম্বরে সেই সংখ্যাটা ছিল ১.২৫ বিলিয়ন ডলার। নায়কার এই উন্নতি সত্যিই চোখে পড়ার মতো।

&;

Follow Us:
Download App:
  • android
  • ios