Asianet News BanglaAsianet News Bangla

Free Tomato-বাই ওয়ান গেট ওয়ান অফার,তামিলনাড়ুতে ১ কেজি বিরিয়ানি কিনলে বিনামূল্যে মিলছে দেড় কেজি টমেটো

সে়ঞ্চুরি করেছে টমেটোর দাম। তার মাঝেই তামিলনাড়ুর বিরিয়ানি দোকানে দিচ্ছে স্পেশাল অফার, ১ কেজি বিরিয়ানির সঙ্গে মিলছে দেড় কেজি টমেটো। 

Biryani shop in Tamil Nadu is Offering Free Tomatoes With 1kg Biryani
Author
Kolkata, First Published Nov 27, 2021, 11:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টমেটোর(Tomato Price Hike) দাম একেবারে আকাশছোঁয়া। সেঞ্চুরির ঘরে পৌঁছে গেছে টমেটোর দাম। টমেটো কিনতে রীতিমত ছ্যাঁকা খাচ্ছে মধ্যবিত্ত। টমেটো প্রধান সবজির তালিকায় ধরা না হলেও, রসনাতৃপ্তিতে টমেটোর(Tomato) জুড়ি মেলা ভার। তাই এই বিশেষ সবজির দাম যখন সেঞ্চুরি করে ফেলেছে তখন কপালে চিন্তার ভাঁজ খাদ্যরসিকদের। টমেটোর দাম কমার আপাতত কোনও আশা নেই। তবে আগামী মাসে অর্থাৎ ডিসেম্বরে কিছুটা হলেও নিম্নমুখী হতে পারে টমেটোর দামের এই উর্ধ্বমুখী গ্রাফ। উল্লেখ্য, প্রয়োজন মেটাতে অনেকেই ১০০ টাকার বেশি কেজিতেও টমেটো কিনতে বাধ্য হচ্ছেন। তবে এই কঠিন পরিস্থিতিতেও নাকি তামিলনাড়ুর(Tamilnadu) ভান্দাভাসির এলাকায় এক কেজির জায়গায় দেড় কেজি টমেটো(Tomato) নিচ্ছেন হাসিমুখে। শুনে অবাক হচ্ছেন তো, ভাবছেন শখানেক টমেটো কিনতেই কালঘাম ছুটে যাচ্ছে, সেখানে একবারে দেড় কেজি টমেটো বাড়ি নিয়ে যাচ্ছে। আসলে  টমেটো নিয়ে যখন কপালে চিন্তার ভাঁজ তখন তামিলনাড়ুর ভান্দাভাসির এক হোটেল মালিক গ্রাহকদের জন্য নিয়ে এসেছে বিশেষ অফার। ১ কেজি বিরিয়ানি কিনলে রয়েছে বাই ওয়ান গেট অফার। আর সেই অফারটি হল ১ কেজি বিরিয়ানির(1 Kg Biriyani) সঙ্গে একেবারে বিনামূল্যে পাওয়া যাচ্ছে দেড়কেজি টমেটো(One and half Kg Tomato)। তামিলনাড়ুর(Tamilnadu) ভান্ডাভাসিতে আম্বুর বিরিয়ানি(ambur Biriyani) নামক একটি দোকানের মালিক এই বিশেষ অফারের ব্যাবস্থা করেছেন। সেই দোকানের মালিক  Gnanavel প্রথমসারির এক সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, টমেটোর ব্যাপক দামবৃদ্ধির জেরে তাঁরা এই বিশেষ অফার ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যেই মোট ৩৫০ জন গ্রাহক এই বিশেষ অফারে বিরিয়ানির সঙ্গে টমেটো বিনামূল্যে নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তাঁর দোকানে হাফ কেজি বিরিয়ানির দাম ধার্য করা হয়েছে ৮০টাকা। আবার ১ কেজি বিরিয়ানির দাম রয়েছে ১৪০ টাকা। টমেটো বিনামূল্যে পাওয়ার অফারে বহু মানুষ ১ কেজি বিরিয়ানি কিনেছেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য গোটা দেশে ব্যাপক দাম বৃদ্ধি হয়েছে টমেটোর। কর্ণাটকে এবার স্বাভাবিকের থেকে ১০৫ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে, অন্ধ্রপ্রদেশেও ৪০ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে, মহারাষ্ট্রের নাসিকেও প্রচুর বৃষ্টি হয়েছে। এই এলাকাগুলি থেকেই সারা দেশে টমেটো যায়। ব্যাপক বৃষ্টির ফলে রাজ্যগুলিতে উৎপাদিত ফসল বিপুল পরিমাণে নষ্ট হয়েছে। ফলে চাহিদার তুলনায় টমেটো না থাকায় ক্রমাগত দাম বাড়ছে টমেটোর। আর সেই দাম বেড়ে পৌঁছেছে সে়ঞ্চুরির ঘরে। 

আরও পড়ুন-Tomato Prices: হাতে ছ্যাঁকা দিচ্ছে টমেটোর দাম, মাথায় হাত মধ্যবিত্ত ভারতের

আরও পড়ুন-Tomato Price: পেট্রোলের সঙ্গে তুলনা টোমেটোর, আগামী দিনে আরও দাম বাড়বে বলে আশঙ্কা

বলা বাহুল্য, এরাজ্যেও টমেটোর দাম রয়েছে চড়া। ৮০ থেকে ১২০ টাকা করে বাজারে বিক্রি হচ্ছে টমেটো। প্রসঙ্গত, জ্বালানির দাম বৃদ্ধির জন্য বাড়ছে  পরিবহণ খরচও। সেই জন্যই পরোক্ষভাবে দাম বাড়ছে বিভিন্ন সবজিরও।  এমটাই জানানো হয়েছে ওয়েস্ট বেঙ্গল ভেন্ডরস অ্যাশোসিয়েশন-র সভাপতি কমল দে-র তরফে। উল্লেখ্য,বাজারে নতুন টমেটো আসতে আরও ১ মাস মত সময় লাগতে পারে। তার আগে পর্যন্ত টমেটো কিনতে হাত পুড়বে সাধারণ মানুষের। 

Follow Us:
Download App:
  • android
  • ios