Asianet News BanglaAsianet News Bangla

দুর্দান্ত খবর, অ্যাকাউন্টে টাকা না থাকলেও এবার থেকে অনলাইনে করা যাবে পেমেন্ট

  • UPI একটি রিয়েল টাইম পেমেন্ট সিস্টেম
  • ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করে UPI payment করা যায়
  • ব্যাঙ্ক টাকা না থাকলেও আপনি UPI এর মাধ্যমে payment করতে পারবেন
  • জেনে নিন বিস্তারিত
Cashless account even now payment can be made online by UPI credit options BDD
Author
Kolkata, First Published Oct 24, 2020, 12:02 PM IST

UPI ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস / UPI) একটি রিয়েল টাইম পেমেন্ট সিস্টেম। ভারতের যে কোনও UPI অ্যাপ্লিকেশনটিতে আপনার ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করে আপনি UPI payment করতে পারেন। এর অর্থ UPI-এর মাধ্যমে payment জন্য অনলাইন বা অফলাইনে গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে অর্থ থাকা উচিত। তবে এখন আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা না থাকলেও আপনি UPI এর মাধ্যমে payment করতে পারবেন। জেনে নিন কিভাবে-

আরও পড়ুন- একবার ইনভেস্ট করলেই সারা বছর করবেন বিপুল আয়, বড় ঘোষণা এই সরকারি সংস্থার

ICICI ব্যাংকের PayLater অ্যাকাউন্টের মাধ্যমে আপনি UPI কিউআর কোডটি স্ক্যান করতে পারবেন এবং payment করতে পারবেন। এই পরিষেবাটি প্রায় ক্রেডিট কার্ডের মতো। PayLater অ্যাকাউন্টের মাধ্যমে আপনি প্রথমে ব্যয় করুন এবং তারপরে এটি ব্যাংকে প্রদান করার সুবিধা রয়েছে।

ICICI PayLater-এর সুবিধা কারা পাবেন-

আরও পড়ুন- ২৫ পয়সার একটি কয়েন থাকলেই আপনি হতে পারেন ধনপতি, জানুন কীভাবে

এই সেবা ICICI ব্যাংকের গ্রাহকদের জন্য উপলব্ধ। আপনি এই পরিষেবাটি আইমোবাইল, পকেট ওয়ালেট বা ইন্টারনেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে অ্য়াক্টিভ করতে পারবেন। এই অ্যাকাউন্টটি অ্য়াক্টিভ হওয়ার সঙ্গে সঙ্গে আপনি pl.mobilenumber@icici একটি UPI আইডি এবং PayLater অ্যাকাউন্ট নম্বর পাবেন। বিশেষ বিষয় হ'ল UPI ছাড়াও এই creditণ পরিষেবা নেটব্যাঙ্কিংয়ের মাধ্যমেও ব্যবহার করা যেতে পারে।

Cashless account even now payment can be made online by UPI credit options BDD


ePayLater

আইডিএফসি ব্যাংকের সহযোগিতায় অনুরূপ একটি সুবিধা শুরু করা হয়েছে যার নাম ePayLater। ePayLater-এর মাধ্যমে, নির্বাচিত মার্চেন্ট-কে UPI আইডি বা UPI কিউআর কোড স্ক্যান করে payment করা যেতে পারে। ePayLater অ্যাকাউন্টটি যে কোনও ব্যাংকের গ্রাহক দ্বারা অ্য়াক্টিভ করা যেতে পারে। তবে করোনার যুগে এই সংস্থা ঋণ সুবিধা বন্ধ করে দিয়েছে।


Moneytap UPI সুবিধা-

FinTech কোম্পানী MoneyTap তার গ্রাহকদের UPI ক্রেডিট এর সুবিধা প্রদান করছে। গ্রাহকরা অনলাইন বা অফলাইনে UPI payment-এর জন্য তাদের ক্রেডিট লাইন ব্যবহার করতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios