বাঙালির ১২ মাসে ১৩ পার্বণ। এদিকে তার সঙ্গেই জড়িয়ে আছে সোনা কেনার সেন্টিমেন্ট। কিন্তু সোনা শোনে, কার কথা। একলাফে বাড়ছে তো আবার যাচ্ছে কমে। এই নিয়ে জেরবার মধ্যবিত্ত। লকডাউনে এপ্রিলের শুরুতেও একধাক্কায় অনেকটাই দাম কমেছিল সোনার। কিন্তু আবার সেই লকডাউনের জেরেই সোনা বিক্রি তলানিতে ঠেকেছে বলে দাবি স্বর্ণব্যবসায়ীদের। সামনের দিন গুলির কথা ভেবে রাতের ঘুম উড়ে গেছে। অনেকের অনুমান, আগামী এক বছরে আকাশ ছোঁওয়া হতে পারে সোনার দাম। ছাড়াতে পারে লক্ষ টাকাও।

আরও পড়ুন, পরিবারের কেউ করোনা পজিটিভ নয়, তবু ২১ মাসের শিশুর শরীরে ভাইরাস সংক্রমণ

লকডাউনে এপ্রিলের শুরুতেও একধাক্কায় অনেকটাই দাম কমেছিল সোনার। কয়েকদিন আগেও আন্তজার্তিক বাজারে মূল্যবৃদ্ধি ও ডলারের তুলনায় টাকার মূল্যের অবনমনের জেরেই  সোনার দাম ক্রমশ বেড়েই চলেছিল।ঘরোয়া ইক্যুইটি বাজার এবং ডলারের তুলনায় ভারতীয় মুদ্রার বিনিময় মূল্য বৃদ্ধির ফলশ্রুতিতে এক ধাক্কায়  তিন শতাংশের বেশি কমেছে সোনার দাম। 

আরও পড়ুন, করোনার কোপে রোগী ভর্তি বন্ধ ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে, শুধু জরুরিভিত্তিতে পরামর্শ চালু

 
উল্লেখ্য়, শনিবার ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪১,০৩০  টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৩,৪৫০ টাকা। গত ১০ দিনের মধ্যে ৩ দিন ধরে  রেকর্ড হারে কমেছিল এই সোনার দাম। তার পাশাপাশি রূপোর দামও কমেছে। কিন্তু ক্ষনিকের সেই আনন্দে ফের ধস নামতে পারে। আগামী বছরে সোনার দাম বাড়ার সেই বড়সড় আশঙ্কা প্রশ্নচিহ্ন হয়ে দাড়াল বাঙালির কাছে। 

 

করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

করোনা আক্রান্ত গার্ডেনরিচ থানার শীর্ষ আধিকারিক, স্বাস্থ্য ভবনের তরফে চূড়ান্ত সতর্কতা

 করোনা আতঙ্কে ছেলেকে খুন করলেন আশি ছুঁইছুঁই বাবা, মর্মান্তিক এই খবরে বাকরুদ্ধ কলকাতা