করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ল কলকাতার এক ২১ মাসের শিশুর শরীরে। ওই শিশুর পরিবারের কারও মধ্যেই করোনার কোনও লক্ষণ দেখা যায়নি বলে শনিবার স্বাস্থ্য দফতরের সূত্রে জানানো হয়েছে। দক্ষিণ কলকাতার বাসিন্দা শিশুটিকে প্রথমে ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ তথা আইসিএইচ থেকে বেলেঘাটা আইডিতে  স্থানান্তরিত করা হয়েছে।

আরও পড়ুন, করোনার কোপে রোগী ভর্তি বন্ধ ঠাকুরপুকুর ক্যান্সার হাসপাতালে, শুধু জরুরিভিত্তিতে পরামর্শ চালু

জানা গিয়েছে, গত ২৮ মার্চ ভাইকে আনতে ঝাড়খণ্ডে গিয়েছিলেন ওই শিশুর বাবা। তিনি পেশায় গাড়ি চালক। তাঁর ভাইও গাড়ি চালান। সেখানে ভাইয়ের গাড়ি দুর্ঘটনা ঘটার পর আনতে যান এই ব্যক্তি। চিকিৎসকদের প্রাথমিক ধারণা সেই সূত্র ধরেই সংক্রমণ হয়েছে। সূত্রের খবর শুক্রবার রাতে তার শরীরে কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়ে। ওই পরিবারের ১৪ জন সদস্যকে  রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে  পাঠানো হবে। পরিবারে রয়েছে আরও চার শিশু ও দুই জন বয়স্ক। এরা সবাই একটি তিন বেডরুমের ফ্ল্যাটে থাকে বলে জানা গিয়েছে। তবে ইতিমধ্যেই ওই শিশুর বাবাকে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে এবং শিশুটির মা ভর্তি হাসপাতালে।  

আরও পড়ুন, 'হটস্পট' এলাকা থেকে আসায় প্রসুতিকে ফিরিয়ে দিল এনআরএস, চরম যন্ত্রনা নিয়ে ঘরেই প্রসব-মৃত সদ্যোজাত


স্বাস্থ্য দফতরের এক আধিকারিক জানিয়েছেন, 'শিশুটিকে ১৬ এপ্রিল আইসিএইচ-এ ভর্তি করা হয়েছিল। তার প্রচণ্ড কাশি হচ্ছি। এখন সে স্থিতিশীল অবস্থায় রয়েছে। তাকে বেলেঘাটা আইডি অ্যান্ড বিজি হসপিটালে বিশেষ আইসোলেশন ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।'

 

করোনার কোপ এবার সেন্ট্রাল মেডিক্যাল স্টোরে, বেলেঘাটা আইডিতে ভর্তি শীর্ষ স্বাস্থ্যকর্তা

 করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু ক্যানসার রোগীর,আতঙ্ক ছড়াল রাজারহাটের হাসপাতালে

করোনা আক্রান্ত গার্ডেনরিচ থানার শীর্ষ আধিকারিক, স্বাস্থ্য ভবনের তরফে চূড়ান্ত সতর্কতা

 করোনা আতঙ্কে ছেলেকে খুন করলেন আশি ছুঁইছুঁই বাবা, মর্মান্তিক এই খবরে বাকরুদ্ধ কলকাতা