Asianet News BanglaAsianet News Bangla

Share Market: কোম্পানির শেয়ার বাড়তেই রাতারাতি কোটিপতি সংস্থার কর্মী কীভাবে জানলে অবাক হবেন

শেয়ার বাজারে আইপিও ছড়াতেই বদলে গেল ভাগ্য। নিউইয়র্ক শেয়ার বাজারে আইপিও ছড়াতেই বাড়লো কোম্পানির বাজারমূল্য। রাতারাতি কোটিপতি হলেন ভারতীয় এই সংস্থার ৫০০-র বেশি কর্মী। 
 

More than 500 employee became crorepati as soon as the company share value has gone up
Author
Kolkata, First Published Sep 25, 2021, 5:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

'ফ্রেশওয়ার্কস' (FreshWorks) নামে পরিচিত সংস্থার অভাবনীয় সাফল্য নজর কেড়েছে সকলের। প্রায় ১১ বছর আগে শুরু হয় এই কোম্পানির পথ চলা।  মূলত তাদের কাজ সফটওয়্যার (Software) কেন্দ্রীক। সম্প্রতি চমকে দেওয়া সাফল্যে কোটিপতি (Crorepati) এই সংস্থার প্রায় ৫০০-র বেশি কর্মী। এই সংস্থা তাঁদের প্রথম অফিস শুরু করে চেন্নাইতে। এরপর ধীরে ধীরে বিস্তার করতে থাকে তাদের আরও কিছু শাখা। পরবর্তীকালে চেন্নাই (Chennai), বেঙ্গালুরু (Bangalore) ও হায়দ্রাবাদে (Hyderabad) অফিস খোলে তারা। যদিও বর্তমানে বর্তমানে তাদের অফিস রয়েছে সিলিকন ভ্যালিতে ও। 

আরও পড়ুন- মাত্র ৩৩ টাকা করে সেভিংস করেই আপনি হতে পারবেন কোটিপতি, কীভাবে জানলে চমকে যাবেন

কিছুদিন আগে নিউইয়র্কের (NewYork) শেয়ার বাজারে আইপিও (ইনিশিয়াল পাবলিক অফারিং) ছেড়েছে এই সংস্থা। যার ফলে এই কোম্পানির শেয়ার ভ্যালু 9Share Value) বেড়েছে প্রায় ৩২ শতাংশ। শুধু তাই নয় একইসঙ্গে বেড়েছে এই কোম্পানির বাজারমূল্যও। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই রাতারাতি কোটিপতি হয়েছেন সংস্থার কর্মীরা। যার মধ্যে ৭০ জন কর্মীর বয়স ৩০ বছরের কম।

আরও পড়ুন- UPSC 2021: ইউপিএসসিতে ও বড় চমক বাংলার প্রথম দু'শোর তালিকায় দুই বঙ্গ সন্তান

কোম্পানির এই অতুলনীয় সাফল্যে খুশি কোম্পানির মালিক গিরীশ মাথ্রুবুথাম (Girish Mathrubootham) ও তাঁর সহযোগী শন কৃষ্ণস্বামী। একটি টুইটের (Twitter) মাধ্যমে গিরীশ মাথ্রুবুথাম জানিয়েছেন "এত দিনে আমার স্বপ্ন সত্যি হয়েছে। এত অল্প সময়ে এই কৃতিত্বের জন্য গর্বিত"। একইসঙ্গে কোম্পানির সঙ্গে যুক্ত সকল বিনিয়োগকারী, কর্মচারী ও সহযোগীদের শুভেচ্ছা এবং ধন্যবাদ ও জানিয়েছেন তিনি।  

আরও পড়ুন- Asexuality Mystery: 'সেক্স' না করে ও হাজার বছর বেঁচে থাকা সম্ভব- অবাক করা তথ্য সামনে আনলেন বিজ্ঞানীরা

Basisakhi Banerjee want divorce from Manojit Mandal RTB

Basisakhi Banerjee want divorce from Manojit Mandal RTB

Follow Us:
Download App:
  • android
  • ios