Asianet News BanglaAsianet News Bangla

Oil Price Today-তেলের দাম বাড়েনি, কোন শহরে কত দামে বিকোচ্ছে পেট্রল ডিজেল

চার মেট্রো শহরে সোমবার অপরিবর্তিত রইল জ্বালানির দাম। তবে সেঞ্চুরির ঘর থেকে নামেনি পেট্রল ডিজেলের মূল্য।

Oil Price Today-The Price of Petrol and Diesel in India on 15 November,2021 bpsb
Author
Kolkata, First Published Nov 15, 2021, 11:31 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

আম জনতাকে (Common People) সামান্য স্বস্তি দিয়ে দাম বাড়ানো হল না পেট্রল ডিজেলের (Oil Price)। চার মেট্রো শহরে (Metro City) সোমবার অপরিবর্তিত রইল জ্বালানির দাম (Fuel Price)। তবে সেঞ্চুরির ঘর থেকে নামেনি পেট্রল ডিজেলের মূল্য। প্রতিদিন পেট্রল ডিজেলের দামে হাত পুড়ছে মধ্যবিত্ত ভারতের। দেখে নিন কোন শহরে পেট্রল ডিজেলের কত দাম দাঁড়িয়েছে। 

Oil Price Today-The Price of Petrol and Diesel in India on 15 November,2021 bpsb

কেন্দ্রের তরফে তেলের দাম ধার্য করার পর তার উপর ভ্যাট চাপায় রাজ্য সরকার। সেই কারণে রাজ্য ভিত্তিতে তেলের দাম পরিবর্তিত হয়। এদিকে কেন্দ্রীয় সরকার পেট্রোল এবং ডিজেলের উপর আবগারি শুল্ক কমানোর পর অনেক রাজ্যের সরকারও তাদের নিজস্ব স্তরে দাম কমিয়েছে। কিন্তু, পশ্চিমবঙ্গে দাম কমানো হয়নি। জ্বালানির দাম কমানো সম্ভব নয় বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। 

দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ১০৩.৯৭ টাকা। ডিজেলের দাম ৮৬.৬৭ টাকা। গতকালও একই দামে কিনতে হচ্ছিল পেট্রোল ডিজেল। 

কলকাতায় লিটার প্রতি পেট্রলের দাম ১০৪.৬৭ টাকা, ডিজেলের দাম ৮৯.৭৯ টাকা। শনিবারের দামই ধার্য করা হয়েছে রবিবারও। নতুন করে কলকাতায় পেট্রল ডিজেলের দাম বাড়ানো হয়নি। 

মুম্বইতে পেট্রোলের দাম ১০৯.৯৮টাকা, ডিজেলের দাম ৯৪.১৪ টাকা। বৃহস্পতিবারও একই দামে পেট্রোল ডিজেল কিনতে হয়েছে ক্রেতাদের। দেশের মধ্যে প্রথমবার মুম্বইতে ১০০ ছুঁয়েছিল লিটার প্রতি পেট্রোলের দাম

চেন্নাইতে লিটার প্রতি পেট্রলের দাম ১০১.৪০ টাকা, ডিজেলের দাম ৯১.৪৩ টাকা। গতকালও এই ধামই ধার্য করা হয়েছিল। 

গুরগাঁওতে লিটার প্রতি পেট্রলের দাম ৯৫.৯০ টাকা, ডিজেলের দাম ৮৭.১১ টাকা। গতকালও এই ধামই ধার্য করা হয়েছিল। 

ভুবনেশ্বরে লিটার প্রতি পেট্রলের দাম ১০১.৮১ টাকা, ডিজেলের দাম ৯১.৬২ টাকা। শনিবারের দামই ধার্য করা হয়েছে রবিবারও।

রাজ্যগুলি দীর্ঘদিন ধরে পেট্রোল এবং ডিজেলের ওপর মূল্য সংযোজন কর কমানোর জন্য কেন্দ্রকে অনুরোধ করে আসছে। উল্লেখ্য জ্বালানির দাম গত কয়েক মাস ধরে ঊর্ধ্বমুখী হয়ে উঠেছে। পেট্রোলের দাম, কিছু রাজ্যে, প্রতি লিটারে ১২০টাকা ছুঁয়েছিল, তিনটি বড় শহরে ডিজেল প্রতি লিটার ১০০ টাকা ছাড়িয়েছে।

Rahul Gandhi-হিন্দুত্ব মানেই শিখ-মুসলিমকে পেটানো, বিজেপিকে কটাক্ষ রাহুল গান্ধীর

Climate Summit-জলবায়ু চুক্তির বিরোধিতায় ২১টি দেশ, কোন প্রশ্নে এককাট্টা ভারত-চিন

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে নিয়মিত আক্রমণ চালাচ্ছে বিরোধীরা। কংগ্রেস নেতা রাহুল গান্ধী, পেট্রোল এবং ডিজেলের হার সম্পর্কে একটি টুইটে লিখেছিলেন যে "পকেটমার" ও "কর চাঁদাবাজি" থেকে সাবধান হওয়া উচিত। সেই আগুনে কিছুটা জল ঢালার চেষ্টা করেছিল নরেন্দ্র মোদী সরকার। দীপাবলির প্রাক্কালে পেট্রোল ও ডিজেল যথাক্রমে ৫টাকা এবং ১০টাকা করে কমানো হয়। 

তবে যে পরিমাণ অর্থ কমানোর কথা বলা হয়েছে, তার চেয়েও দাম কম নেওয়ার কথা জানায় নটি রাজ্য। অর্থাৎ দেশের অন্যান্য রাজ্যের তুলনায় এই নটি রাজ্যে সবচেয়ে কম দাম থাকবে পেট্রল ডিজেলের বলে জানানো হয়। সেই মতো দামও কমে। 

Follow Us:
Download App:
  • android
  • ios