Asianet News BanglaAsianet News Bangla

SBI: জন ধন অ্যাকাউন্ট আছে, তবে ডিজিটাল লেনদেনে লাগবে না কোনও চার্জ

যাদের এই ব্যাঙ্কে জন ধন অ্যাকাউন্ট আছে এই গ্রাহকদের থেকে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে ব্যাঙ্ক কোনও ফি লাগবে না। একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে SBI।
 

SBI says Jan Dhan account holder not to charge for digital transactions BDD
Author
Kolkata, First Published Nov 23, 2021, 2:42 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

State Bank of India (SBI) তে যদি এই একটি অ্যাকাউন্ট থাকে এবং এই অ্যাকাউন্টটি যদি জন ধন (FI) উদ্যোগের অধীনে খোলা হয়, তাহলে আপনার জন্য একটি গুরুত্বপূর্ণ খবর রয়েছে। দেশের বৃহত্তম ব্যাঙ্ক State Bank of India জানিয়েছে যে, যাদের এই ব্যাঙ্কে জন ধন অ্যাকাউন্ট আছে এই গ্রাহকদের থেকে ডিজিটাল লেনদেনের ক্ষেত্রে ব্যাঙ্ক কোনও ফি লাগবে না। একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে SBI।
ব্যাঙ্ক বিবৃতিতে বলেছে যে SBI ভারত সরকারের জন ধন (FI) উদ্যোগের অগ্রভাগে রয়েছে। সারা দেশে এর ১৩.৭৬ কোটি জনধন অ্যাকাউন্ট গ্রাহক রয়েছে। ৭০,১৯৩ ব্যাঙ্ক মিত্রদের একটি শক্তিশালী নেটওয়ার্ক দ্বারা এই গ্রাহকদের পরিষেবা প্রদান করা হয়। ব্যাঙ্ক মিত্র বা বিজনেস করেসপন্ডেন্ট চ্যানেলে গ্রামীণ ও আধা-শহর এলাকায় গ্রাহকদের সাহায্যকারী মোডে ব্যাঙ্কিং এবং ক্ষুদ্র বীমা পরিষেবা প্রদান করা হয়।
১ জানুয়ারি ২০২০ থেকেই গ্রাহকদের জন্য বিনামূল্যে ডিজিটাল লেনদেন
বিবৃতিতে বলা হয়েছে, State Bank of India ১ জানুয়ারি ২০২০ থেকেই FI গ্রাহকদের জন্য সমস্ত ডিজিটাল লেনদেন বিনামূল্যে করেছে৷ এ ছাড়া এক মাসে সর্বোচ্চ চারটি ক্যাশ উইথড্রল বিনামূল্যে করার ছাড় দিয়েছে।  সম্পূর্ণ বিনামূল্যে ডিজিটাল লেনদেন এবং চারটি বিনামূল্যে ক্যাশ উইথড্রল এই গ্রাহকদের তাদের সমস্ত ব্যাঙ্কিং চাহিদা মেটাতে সক্ষম করে।
ব্যাঙ্ক একটি বিবৃতিতে জানিয়েছে যে, ২২ নভেম্বর, ২০২১-এ একটি খবর এসেছে যে SBI গ্রাহকদের কাছ থেকে ডিজিটাল লেনদেনে সংগৃহীত চার্জ ফেরত দিচ্ছে না। তারা নিশ্চিত করে যে ব্যাংক এই বিষয়ে সরকারের আদেশ এবং নিয়ন্ত্রক নির্দেশাবলী সম্পূর্ণরূপে মেনে চলছে।
অতিরিক্ত চার্জের জন্য অভিযোগ করা যেতে পারে-
যদি আপনার ব্যাঙ্কে একটি জন ধন (FI) অ্যাকাউন্ট থাকে, তবে মনে রাখবেন যে ডিজিটাল লেনদেনগুলি আপনার জন্য একেবারে বিনামূল্যে। এর জন্য আপনাকে চার্জ করা হবে না। যদি ব্যাঙ্কের কর্মকর্তারা আপনাকে চার্জ করেন, তাহলে আপনি এই বিষয়ে ব্যাঙ্কে অভিযোগ করতে পারেন।
প্রধানমন্ত্রী জন ধন যোজনা (PMJDY) একটি জাতীয় মিশন। ব্যাঙ্কের ওয়েবসাইটে পাওয়া তথ্য অনুসারে, এই স্কিমের লক্ষ্য হল দেশের সমস্ত নাগরিককে ব্যাঙ্কিং সুবিধার অ্যাক্সেস প্রদান করা, যাতে প্রত্যেক প্রাপ্তবয়স্কের অন্তত একটি মৌলিক ব্যাঙ্কিং অ্যাকাউন্ট, ক্রেডিট, বীমা এবং পেনশন সুবিধার অ্যাক্সেস থাকে।

আরও পড়ুন-Business ideas-বিনা বিনিয়োগে অর্থলাভের সুযোগ, শুরু করুন আধারকার্ড ফ্র্যাঞ্চাইজি-র ব্যবসা,জানুন পদ্ধতি

আরও পড়ুন-Breast Cancer : কোন বয়সে বাড়ছে ব্রেস্ট ক্যান্সারের ঝুঁকি, সতর্ক হোন এখনই

আরও পড়ুন-Health Tips: খাবার পর অন্তত ৩০ মিনিট হাঁটুন, সমস্যা সমাধান হবে ম্যাজিকের মতো

Follow Us:
Download App:
  • android
  • ios