Asianet News BanglaAsianet News Bangla

Amazon Prime: অ্যামাজন প্রাইমের প্ল্যানে এবার বদল, ১৩ই ডিসেম্বর থেকে বাড়তে চলেছে মেম্বারশিপ খরচ

শীঘ্রই নিজেদের রেগুলার প্ল্যান বদলাতে চলেছে অ্যামাজন। ডিসেম্বর মাসের ১৩ তারিখ থেকে প্ল্যানে বদল আনতে চলেছে সংস্থা। সুতরাং যে সকল গ্রাহকরা বা অ্যামাজন প্রাইমের দর্শকরা ১৩ই ডিসেম্বরের আগে নিজেদের প্ল্যান রিচার্জ করবেন তারা ছাড়া সকলকে নতুন প্ল্যান অনুসারেই রিচার্জ করতে হবে।  জেনে নিন প্ল্যানে কী কী বদল আনতে চলেছে অ্যামাজন?
 

Yearly plan of amazon prime will change from 13th December
Author
Kolkata, First Published Nov 24, 2021, 5:43 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতের ওয়েব প্ল্যাটফর্মগুলির (Web Platform) মধ্যে অ্যামাজন প্রাইম (Amazon Prime) হল অন্যতম। ভারতে করোনা ভাইরাসের (Corona Virus) চেউ আছড়ে পড়ার পর লকডাউনের জেরে থেকে যখন সিনেমা হল (Cinema Hall), মাল্টিপ্লেক্স (Multiplex) একেবারেই বন্ধ হয়ে যায় তখন এই ধরণের ওয়েব প্ল্যাটফর্মগুলিই হয়ে ওঠে বিনোদন জগতের অন্যতম মাধ্যম। শুধু তাই নয়, করোনা অতিমারির কারণে দীর্ঘদিন ধরে মুক্তির অপেক্ষায় থাকা বেশ কিছু ছবি এই সময় এই ধরণের ওয়েব প্ল্যাটফর্মেই (Web Platform) রিলিজ করানোর সিদ্ধান্ত নেন প্রযোজকরা। সিনেমা প্রেক্ষাগৃহ (Cinema Hall) বা মাল্টিপ্লেক্স (Multiplex) বন্ধ থাকলে ও এই ওয়েব প্ল্যাটফর্মেই (Web Plaform) দিল বেচারা, রাধে-সহ বেশ কিছু সিনেমা  বেশ ভালো সাড়া পায়।  সুতরাং বলা বাহুল্য, যে অতিমারি চলাকালীন ঠিক যে ভাবে একের পর এক প্রেক্ষাগৃহ ক্ষতির মুখে পরে বন্ধের চেহারা নিয়েছে ঠিক সেই ভাবেই অ্যামাজন প্রাইম (Amazon Prime), নেটফ্লিক্সের (Netflix) মত ওয়েব প্ল্যাটফর্মগুলির ব্যবসা বেশ ফুলে ফেঁপে উঠেছে।  এবার নতুন বছর পড়ার আগেই নিজেদের রিচার্জ প্ল্যান (Recharge Plan) বদল করার সিদ্ধান্ত নিল অ্যামাজন প্রাইম (Amazon Prime)। 

ডিসেম্বর মাসের ১৩ তারিখ থেকে নিজেদের বার্ষিক প্ল্যান (Yearly Plan) বদল করতে চলছে অ্যামাজন প্রাইম (Amazon Prime) সংস্থা। নতুন এই প্ল্যান অনুযায়ী অ্যামাজন প্রাইম মেম্বারশিপের (Amazon Prime Membership)  খরচ বাড়তে চলেছে বলেই জানা গেছে। বর্তমানের তুলনায় প্রায় ৫০ শতাংশ খরচ বাড়বে বলে ও শোনা গেছে। বর্তমানে অ্যামাজন প্রাইমের বার্ষিক অর্থাৎ এক বছরের মেম্বারশিপের খরচ ৯৯৯ টাকা। বার্ষিক এই সবাস্ক্রিপশন প্ল্যানের খরচ বেড়ে হতে চলেছে ১৪৯৯ টাকা। সুতরাং এক বারেই ৫০ শতাংশ অর্থাৎ ৫০০ টাকা খরচ বাড়তে চলেছে। 

আরও পড়ুন- Jio-জিও-র রিচার্জ প্ল্যানে রয়েছে দৈনিক ২ জিবি ডেটা পাওয়ার সুবিধা, দেখে নিন প্ল্যানগুলো কী কী

তবে শুধু অ্যামাজন প্রাইম (Amazon Prime) নয় অ্যামাজন প্রাইম ভিডিও অ্যাপের (Amazon Prime Video App) ক্ষেত্রেও খরচ বাড়তে চলেছে বলে জানা গেছে। উল্লেখ্য, অ্যামাজন প্রাইমে (Amazon Prime) যে কেবল বার্ষিক রিচার্জের (Yearly Recharge) খরচ বাড়বে তা নয়, অন্যান্য প্ল্যানের ক্ষেত্রে ও এই খরচ বাড়তে চলেছে। অ্যামাজন প্রাইমে (Amazon Prime) একমাসের যে সাবস্ক্রিপশন প্ল্যান  (Subscription Plan) রয়েছে সেখানে বর্তমানে খরচ ১২৯ টাকা তবে এই নতুন প্ল্যানে সেই খরচ ধরা হয়েছে ১৭৯ টাকা।  সুতরাং এক্ষেত্রে ৫০ টাকা বৃদ্ধি পাবে এই প্ল্যানের খরচ।  অন্যদিকে অ্যামাজন প্রাইমে (Amazon Prime) তিন মাসের একটি প্ল্যান রয়েছে যেখানে বর্তমানে খরচ ৩২৯ টাকা। তবে নতুন প্ল্যান লঞ্চ হবার পর তা গিয়ে দাঁড়াবে ৪৫৯ টাকা।  সুতরাং এক্ষেত্রে ১৩০ টাকা বৃদ্ধি পেতে চলেছে এই প্ল্যানের খরচ। 

আরও পড়ুন- Business ideas-বিনা বিনিয়োগে অর্থলাভের সুযোগ, শুরু করুন আধারকার্ড ফ্র্যাঞ্চাইজি-র ব্যবসা,জানুন পদ্ধতি

সুতরাং যে সকল গ্রাহকরা তাঁদের প্রাইম মেম্বারশিপ রিচার্জ (Prime Membership Recharge) করাতে চান তারা যদি ১৩ই ডিসেম্বরের মধ্যে তা করাতে পারেন তবে আগের খরচেই করাতে পারবেন।  কিন্তু ১৩ ডিসেম্বরের পর থেকে বার্ষিক প্ল্যানের জন্য ৫০০ টাকা, ত্রৈমাসিক প্ল্যানে ১৩০ টাকা এবং মাসিক প্ল্যানে ৫০ টাকা অতিরিক্ত খরচ দিতে হবে। তবে সাবস্ক্রিপশনের খরচ বাড়লেও পরিষেবা একই থাকবে বলে জানা গেছে। প্রাইম সাবস্ক্রিপশন (Prime Subscription) নেওয়ার সোনে প্রাইম মিউজিক (Prime Music) এবং ফ্রি ডেলিভারির (Free Delivery) যে সুবিধা গ্রাহকরা পেতেন তা আগের মতোই পাওয়া যাবে। 

আরও পড়ুন- Amazon Marijuana-দোড়গোড়ায় গাঁজা ডেলিভারি আমাজনের, সংস্থার ইডির বিরুদ্ধে মামলা মধ্যপ্রদেশ পুলিশের
 

Follow Us:
Download App:
  • android
  • ios