Asianet News BanglaAsianet News Bangla

Arvind Kejriwal Corona Positive: উত্তর প্রদেশ থেকে নির্বাচনী প্রচার সেরে ফেরার পরই করোনা আক্রান্ত কেজরিওয়াল

টুইটাকে কেজরিওয়াল লিখেছেন, "আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, আপনারাও করোনা পরীক্ষা করিয়ে নিন। নিভৃতবাসে থাকুন।"

Delhi CM Arvind Kejriwal tested positive for covid-19 bmm
Author
Kolkata, First Published Jan 4, 2022, 9:52 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনা আক্রান্ত (Corona Positive) দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Delhi Chief Minister Arvind Kejriwal)। তাঁর শরীরে করোনার মৃদ উপসর্গ (Mild Symptoms) রয়েছে। মঙ্গলবার সকালে টুইট করে একথা জানিয়েছেন তিনি নিজেই। এই মুহূর্তে বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন তিনি। 

টুইটাকে কেজরিওয়াল লিখেছেন, "আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। মৃদু উপসর্গ রয়েছে। বাড়িতেই নিভৃতবাসে রয়েছি। যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন তাঁদের কাছে অনুরোধ, আপনারাও করোনা পরীক্ষা করিয়ে নিন। নিভৃতবাসে থাকুন।"

 

 

উল্লেখ্য, গতকালই নির্বাচনী প্রচারে উত্তর প্রদেশে (Uttar Pradesh) গিয়েছিলেন অরবিন্দ কেজরিওয়াল। আর তারপরই করোনায় আক্রান্ত হলেন তিনি। এর আগে গত বছর এপ্রিল মাসে তাঁর স্ত্রী সুনীতাও করোনা আক্রান্ত হয়েছিলেন। তখনও নিভৃতবাসে ছিলেন কেজরিওয়াল। যদিও তখন তিনি করোনা আক্রান্ত হননি। কিন্তু, এবার আর রেহাই পেলেন না। 

আরও পড়ুন- প্রথম দিনেই বড় সাফল্য তরুণদের টিকাকরণে, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদী

দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রন (Omicron) আক্রান্তের সংখ্যাও। গতকালই রাজধানীতে করোনা আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯ জন। সেখানে পজিটিভিটি হার ৬.৪৬। যদিও সংক্রমণ নিয়ে দিল্লিবাসীকে উদ্বিগ্ন হতে বারণ করেছেন কেজরিওয়াল। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানান, ৩০-৩১ ডিসেম্বরের কোভিড আক্রান্তদের নমুনার জিনোম সিকোয়েন্সিংয়ে দেখা গিয়েছে, ৮৪ শতাংশ রোগী ওমিক্রন আক্রান্ত। দিল্লিতে সরকারি হাসপাতাল এবং ক্লিনিকগুলিতে চিকিৎসা কর্মীদের কোনও অভাব নেই। তাই শহরে করোনা আক্রান্তের সংখ্যা বাড়লেও তা নিয়ে চিন্তার কোনও কারণ নেই। রাজধানীর সংক্রমণ ঠেকাতে কী কী পদক্ষেপ করা উচিত, তা নিয়ে আলোচনা করতে মঙ্গলবার জেলা বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকে বসবেন লেফটেন্যান্ট গভর্নর অনিল বাইজাল। 

আরও পড়ুন- দ্রুত কোভিড-টিকা দিতে আর্জি কমিশনের, ভোটমুখী পাঁচ রাজ্যের মুখ্যসচিবদের চিঠি

এর আগে দিল্লির আম আদমি পার্টি (Aam Aadmi Party) সরকার ‘গ্রেডেড রেসপন্স অ্যাকশন প্ল্যান’ লাগুর কথা বলেছিল রাজধানীতে। এর অর্থ, যদি দিল্লিতে লাগাতার দুই দিন পজিটিভিটি রেট পাঁচ শতাংশের উপর হয় তাহলে শহরে রেড অ্যালার্ট জারি হবে। এর অর্থ হল রাজধানীতে সম্পূর্ণ ভাবে কারফিউ জারি হবে। যদিও এই বিষয়ে কোনও কথা বলেননি স্বাস্থ্যমন্ত্রী। তবে প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সংক্রমণের হার যদি লাগাতার দু’দিনের বেশি ৫ শতাংশের উপরে থাকে, তাহলে সরকার চূড়ান্ত সতর্কতা এবং কঠোর বিধিনিষেধ জারি করতে পারে। এই মুহূর্তে দিল্লিতে হলুদ সতর্কতা বহাল রয়েছে।

নতুন বছরেও দাপট কমছে না ওমিক্রনের। আর তার সঙ্গেই পাল্লা দিয়ে বাড়ছে করোনার সংক্রমণও। একমাসেই বিশ্বের ১১৭টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন ভ্যারিয়েন্ট। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে  প্রায় ২ হাজারের কাছাকাছি। আর সেই আতঙ্কের মাঝেই এবার করোনা আক্রান্ত অরবিন্দ কেজরিওয়াল।

Follow Us:
Download App:
  • android
  • ios