Asianet News Bangla

নতুন টিকানীতির প্রথম দিনেই সাফল্য, ৮০ লক্ষেরও বেশি মানুষকে কোভিড টিকা একদিনে

  • নতুন টিকানীতি শুরু হয়েছে আজ 
  • প্রথম দিনেও সাফল্য এল 
  • ৮০ লক্ষেরও বেশি মানুষকে টিকা প্রদান 
  • সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে জানালেন প্রধানমন্ত্রী 
india vaccinates more than 80 lakh people on 21 june of new covid vaccine regime bsm
Author
Kolkata, First Published Jun 21, 2021, 11:29 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টিকানীতিতে বদলের প্রথম দিনে টিককরণে বড়সড় সাফল্যের মুখ দেখল দেশ। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ৮০ লক্ষেরও বেশি মানুষকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে।  গত জানুয়ারি মাস থেকেই করোনা টিকা কর্মসূচি চালু হয়েছে দেশে। তবে এদিনই দেশে সর্বোচ্চ কোভিড টিকা দেওয়া হয়েছে বলেও জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। কেন্দ্রীয় সরকারের কোউইন ওয়েবটাইট থেকে পাওয়া তথ্যে দেখা গেছে রবিবার রাত ৮টা পর্যন্ত ৮০ লক্ষ ৯৯ হাজার ৩৪৪ জনে টিকা দেওয়া হয়েছে। 

রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে ভোট পরবর্তী হিংসার তদন্ত, ৭ সদস্যের কমিটি জাতীয় মানবাধিকার কমিশনের ... R

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেছেন এদিন টিকা প্রদানে রেকর্ড তৈরি হয়েছে। যাতে তিনি খুবই খুশি হয়েছেন। তিনি আরও বলেছেন কোভিডের বিরুদ্ধে লড়াই করার জন্য টিকাই শক্তিশালী অস্ত্র। দেশের নাগরিকদের টিকা দেওয়ার জন্য তিনি ফ্রন্ট লাইন করোনা যোদ্ধাদের অভিনন্দন জানিয়েছেন। 

কেন্দ্রীয় সরকারের ঘোষণা অনুযায়ী এদিন থেকেই ১৮ বছরের উপরে সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার প্রক্রিয়া  শুরু হয়েছে। প্রায় এক মাস আগে করোনাভাইরাসের টিকানীতিতে বড়সড় বদল করেছিল কেন্দ্রীয় সরকার। সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন তিনি ২১ জুন থেকে দেশের সমস্ত নাগরিকদের বিনামূল্যে টিকা দেবে কেন্দ্রীয় সরকার। নতুন নীতি অনুযায়ী কেন্দ্রীয় সরকার ৭৫শতাংশ টিকা প্রস্তুতকারক সংস্থার থেকে কিনে রাজ্যগুলিকে সরবরাহ করবে। আর বাকি ২৫ শতাংশ টিকা বিক্রি হবে বেসরকারি হাসপাতাল বা টিকা কেন্দ্রগুলিতে। চাইলে নাগরিকরা সেখান থেকে অর্থের বিনিময় করোনা টিকা কিনে নিতে পারবেন। নতুন টিকানীতিতে রাজ্যগুলিকে টিকা কেনার জন্য কোনও অর্থ খরচ করতে হবে না।

৩ ঘণ্টা ধরে পাওয়ার-পিকে দ্বিতীয় বৈঠক, কাল দিল্লিতে বিরোধী দলের আলোচনা ...

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী ২ এপ্রিল কেন্দ্রীয় সরকার দৈনিক সবথেকে বিশে টিকাকরণ করেছিল। সেই দিনে ৪২ হাজারেও বেশি মানুষকে টিকাদেওয়া হয়েছিল এক দিনে। এপ্রিল মাসের রেকর্ডকেও ছাপিয়ে গেছে ২১ জুনের টিকাকরণ।

ইরানের রাজনৈতিক নির্বাচন আর আন্তর্জাতিক রাজনীতিতে তার প্রভাব ...

অন্যদিকে দ্বিতীয় তরঙ্গের প্রকোপ কিছুটা কমেছে। বেশ কয়েকটি রাজ্য় ইতিমধ্যেই লকডাউন শিথিল করেছে। তাই পাল্লা দিয়ে রাজ্যগুলিও টিকা প্রদান বাড়িয়েছে। হরিয়ানা আজ ২ লক্ষেরও বেশি মানুষকে টিকা দিয়েছেন। শুধুমাত্র গুরুগ্রামেএ এদিন প্রায় ১ লক্ষ মানুষকে টিকা প্রদান করা হয়। সবথেকে কম টিকা প্রদানের তালিকায় শীর্ষে থাকা অসম জানিয়েছে আগামী ১০ দিনে দৈনিক ৩ লক্ষ মানুষকে টিকা দেওয়ার টার্গেট গ্রহণ করেছে হেমন্ত বিশ্বশর্মার সরকার।  কর্নাটক এদিন ৭ লক্ষেরও বেশি মানুষকে টিকা দিয়েছে। মধ্যপ্রদেশ প্রায় ১৫ লক্ষেরও বেশি মানুষকে টিকা দিয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios