দেশের করোনা পরিস্থিতি ধীরে ধীরে খারাপ হচ্ছে। এমনই অবস্থায় করোনার দ্বিতীয় ঢেউয়ে রেকর্ড সংক্রমণ নজরে এলো। ২৪ ঘণ্টা এক লক্ষ সংক্রমণ, এই খবর সকলের চোখে আসা মাত্রই যেন নড়ে চড়ে বসছে গোটা দেশ। যদিও এই সংখ্যার মধ্যে অধিকাংশটাই রয়েছে মহারাষ্ট্রে। দেশের মোট ১১ রাজ্যের পরিস্থিতি ক্রমেই খারাপ হয়ে পড়ছে। যার মধ্যে রয়েছে দিল্লির নাম। ২৪ ঘন্টায় সাড়ে তিন হাজার সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছিল রাজধানীতে। 

আরও পড়ুন- দেশে সর্বাধিক সংক্রমণ, মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরী বৈঠকে প্রধানমন্ত্রী, তবে কি আবারও ফিরবে লকডাউন

এমনই পরিস্থিতিতে অরবিন্দ কেজরিওয়া নিলেন কারফিউ জারি করার সিদ্ধান্ত। গত দুই দিনে সংক্রমণের মাত্রা বেড়েছে ৫ শতাংশ। তাই আজ থেকে দিল্লিতে জারি করা হল নাইট কারফিউ। রাত্রী ১০ টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত চলবে কারফিউ। গোটা মাস জুড়ে, অর্থাৎ ৩০ অপ্রিল পর্যন্ত এই নিয়ম জারি থাকবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। সংক্রমণ রুখতেই এই সিদ্ধান্ত বলে জানিয়ে দেওয়া হয় দিল্লির সরকার থেকে। 

 

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে করোনা, সাবধানতা ভুলে বাংলায় জমায়েত, অশান্তির ছবি, অসম শেখাচ্ছে সতর্কতার পাঠ 

দেশের করোনা পরিস্থিতি নিয়ে চিন্তার ভাঁজ কেন্দ্রের কপালেেও। দেশে আট রাজ্যের পরিস্থিতি ভয়ানক, মহারাষ্ট্র, ছত্তীসগঢ়, কর্নাটক, উত্তরপ্রদেশ, দিল্লি, তামিলনাড়ু, মধ্যপ্রদেশ ও প়ঞ্জাব। বাকি রাজ্যগুলিতেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ। এমন সময় রাজ্যগুলি কতটা প্রস্তুত, করোনা রুখতে ঠিক কী কী বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে, রাজ্যগুলিতে টিকাকরণের মাত্রা ঠিক কতটা, এমনই নানা বিষয় নিয়ে আলোচনা করতে আবার বৈঠকে প্রধানমন্ত্রী। ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি ভিডিও কলের মাধ্যমে।